চট্টগ্রাম কাস্টমসে দ্বিতীয় দিনের মতো কলম বিরতি চলছে

দ্বিতীয় দিনের মতো কলম বিরতি কর্মসূচি পালন চট্টগ্রাম-কুমিল্লা-সিলেট কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট এক্সিকিউটিভ অফিসার্স অ্যাসোসিয়েশন (চকাএভ) । বুধবার (২ ডিসেম্বর) সকালে চট্টগ্রাম কাস্টমস্ হাউসে সকাল ৯টা থেকে কলম বিরতি শুরু হয়েছে। চলবে দুপুর ২ টা পর্যন্ত । এর আগে মঙ্গলবার দুপুর ১২টা পর্যন্ত কলম বিরতি পালিত হয়। ঢাকার কেরাণীগঞ্জের পানগাঁও কাস্টমস হাউজের যুগ্ম কমিশনার লুৎফুল কবিরকে অবিলম্বে অব্যাহতি ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে গত সোমবার (৩০ নভেম্বর) থেকে চট্টগ্রাম কাস্টমস্ হাউসে আন্দোলন শুরু হয়।

কলম বিরতিকালে বক্তব্য দেন রাজস্ব কর্মকর্তা মো: আমজাদ হাজারী (বাকাএভ প্রতিনিধি), মিথুন কুন্ডু দপ্তর সম্পাদক (চকাএভ), রাজস্ব কর্মকর্তা মো: নাহিদ হোসেন (বাকাএভ প্রতিনিধি), সহকারী রাজস্ব কর্মকর্তা রাসেল মাহমুদ জুয়েল, (বাকাএভ প্রতিনিধি), সহকারী রাজস্ব কর্মকর্তা আমিনুল ইসলাম (বকুল) (চকাএভ সাধারণ সম্পাদক) ।

পানগাঁও কাস্টমস হাউজের যুগ্ম কমিশনার মো. লুৎফুল গত বুধবার (২৫ নভেম্বর) অফিস রুমে সহকারী রাজস্ব কর্মকর্তাদের সামনে এক রাজস্ব কর্মকর্তার সঙ্গে অসদাচরণ করেন। এ সময় ওই কর্মকর্তাকে থাপ্পড় দিয়ে তার ফাইল ছিঁড়ে ফেলেন লুৎফুল। ঘটনার ৬ দিন পেরিয়ে গেলেও এনবিআর থেকে তার বিরুদ্ধে কোনো শাস্তিমূলক ব্যবস্থা না নেয়ায় সারাদেশে সহকারী কর্মকর্তা ও রাজস্ব কর্মকর্তাদের মধ্যে তীব্র ক্ষোভ বিরাজ করছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন