1. admin@dailykhaborekdin.com : দৈনিক খবর একদিন :
  2. khaborekdin2012@gmail.com : Khabor Ekdin : Khabor Ekdin
শনিবার, ২৪ জুলাই ২০২১, ১০:৫৫ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তিঃ
হাবিপ্রবিতে বিদেশী শিক্ষার্থীদের ঈদ উৎযাপন আজকের বিষয় পর্ব ৬২#শিশুর করোনা (Covid 19), করণীয় ও চিকিৎসা। ঘোড়াঘাটে সামাজিক নিরাপত্তা কর্মসূচীর এককালীন চেক বিতরণ আমের রপ্তানি বৃদ্ধিতে সর্বাত্মক উদ্যোগ নেয়া হচ্ছে: কৃষিমন্ত্রী দিনাজপুরে ওয়ার্ল্ড ভিশনের উদ্যোগে সুবিধা বঞ্চিত শিশুদের সামাজিক সুরক্ষা বেষ্টনীতে অর্ন্তভূক্তকরণ প্রক্রিয়া সম্পর্কে আলোচনা সভা দিনাজপুরে করোনায় নতুন আরো ৬৮ জনসহ মোট আক্রান্ত ১১২১২ জন \ এ পর্যন্ত ২০৮ জনের মত্যু বোচাগঞ্জে ১১৪০টি পরিবাবের মাঝে জরুরী খাদ্য ও সুরক্ষা সামগ্রী বিতরণ ঈদ সামনে রেখে ব্যস্ত কারিগররা হুইপ ইকবালুর রহিম এমপির নির্দেশনা ও সহযোগিতায় দিনাজপুর জেলা যুবলীগের বিনামুল্যে জরুরী ঔষধ বিতরন অব্যাহত দিনাজপুর সদর উপজেলা ক্ষুদ্র চা দোকানদার শ্রমিক ইউনিয়নের আহবায়ক কমিটি গঠন

নাগরিক সেবায় আসছে ‘সবার ঢাকা’ অ্যাপ

দৈ‌নিক খবর একদিন ডেস্ক
  • সর্বশেষ সংবাদ শনিবার, ৫ ডিসেম্বর, ২০২০
  • ৫৯৪ বার প‌ঠিত

আগামী পহেলা জানুয়ারি ‘সবার ঢাকা’ মোবাইল অ্যাপ চালু করছে ঢাকা উত্তর সিটি করপোরেশন। ঘরে বসে নাগরিক সেবা প্রাপ্তি এবং মেয়রের কাছে অভিযোগ জানানোর সুযোগ করে দিতেই এ অ্যাপ চালু করা হচ্ছে। মঙ্গলবার (১ নভেম্বর) ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম ফেইসবুক পেইজে লাইভে এসে এই ঘোষণা দেন। তিনি বলেন, “এই অ্যাপের মাধ্যমে একদিকে যেমন বাসায় বসে বিভিন্ন নাগরিক সেবা নেওয়া যাবে, তেমনি নানা বিষয়ে অভিযোগ করা যাবে।”

সন্ধ্যা সাড়ে ৬টায় শুরু হওয়া লাইভ চলে প্রায় পৌনে দুই ঘণ্টা। এ সময় সাংবাদিকদের কাছ থেকেও নগরের বিভিন্ন সমস্যার কথা শোনেন মেয়র। লাইভ সঞ্চালনা করেন চিত্রনায়ক ফেরদৌস। নগরবাসীর প্রতিনিধি হয়ে ফেরদৌস মেয়রের কাছে জানতে চান, ডিএনসিসি কবে পরিচ্ছন্ন শহর হবে?

জবাবে মেয়র আতিকুল ইসলাম বলেন, “সবাই সবুজ, পরিচ্ছন্ন শহর চায়। কিন্তু ঢাকা শহর গড়ে তোলা হয়েছে অপরিকল্পিতভাবে। এখানে সব ওয়ার্ডে ময়লা রাখার জায়গাও নেই। “কেন নেই? আমরা যখনই নগর পরিকল্পনা করি তখন একটি নগরকে সুন্দর রাখার জন্য নগরের কোন স্থানে ময়লা ফেলব তার জন্য কোনও জায়গা রাখা হয়নি। অনেক বড় বড় বিল্ডিং হয়, কিন্তু ময়লা ফেলার স্থান নেই। আমাদের ৭-৮ কাঠা জায়গা দিলেই আমরা এসটিএস করতে পারি। কিন্তু সেটাও পাওয়া যায় না।”

মশা মারার নতুন ওষুধ ‘মসকিটন’ ব্যবহার শুরু করেছে ডিএনসিসি। এরপরও শীত বাড়ার সঙ্গে সঙ্গে বেড়েছে কিউলেক্স মশার উপদ্রব। এই ওষুধ কার্যকর কি না জানতে চাইলে মেয়র বলেন, বিষয়টি পরীক্ষাধীন আছে।

বেওয়ারিশ কুকুরের উৎপাত প্রসঙ্গে আতিকুল ইসলাম বলেন, বেওয়ারিশ কুকুরকে বিরক্ত না করলে তারা হিংস্র হয় না। ডিএনসিসি কুকুরকে জলাতঙ্কের টিকা দিচ্ছে। এছাড়া কুকুর বন্ধ্যাকরণের কাজও করা হবে।

“এই মুহূর্তে আমাদের কাজ হচ্ছে বন্ধ্যাকরণ করতে হবে, কুকুরকে টিকা দিতে হবে। একটি বেরসকারি প্রতিষ্ঠানকে এই দায়িত্ব দেওয়া হয়েছে। কোনোও কুকুরকে মারা বা স্থানান্তর করা হবে না। আমরা কুকুরকে ভ্যাকসিন ও বন্ধ্যাকরণ করব।”

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সকল সংবাদ
Theme Designed BY Kh Raad ( Frilix Group )