শনিবার, ১৫ মে ২০২১, ০৮:৩৪ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
দিনাজপুর থেকে প্রকাশিত সরকারি মিডিয়া তালিকাভুক্ত দৈনিক খবর একদিন পএিকার জন্য খানসামা, হাকিমপুর, ঘোড়াঘাট ও চিরিরবন্দরের জন্য উপজেলা প্রতিনিধি আবশ্যক। মেইল : khaborekdin2012@gmail.com। মোবাইল : 01714910779
সর্বশেষঃ
দিনাজপুর শহরসহ জেলার ১৩টি উপজেলার প্রায় ৭ হাজার মসজিদে ঈদুল ফিতরের নামাজের জামায়াত অনুষ্ঠিত ফুলবাড়ীতে ঝড়ে উড়ে গেল প্রধান মন্ত্রীর উপহারের ঘরের চাল ফুলবাড়ীতে সড়ক দূর্ঘটনায় চালকসহ আহত ১০ যাত্রী ফুলবাড়ীতে আনসারদের মাঝে ঈদ উপহার বিতরণ বীরগঞ্জে বজ্রপাতে এক নারী নিহত দিনাজপুরে সেন্ট ফিলিপস্ এলামনাই ফোরাম এর উদ্যোগে ঈদ উপহার প্রদান পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে হুইপ ইকবালুর রহিম এমপির শুভেচ্ছা দিনাজপুরে বিভিন্ন আয়োজনে আন্তর্জাতিক নার্সেস দিবস পালিত ত্যাগের মধ্যে যে আনন্দ আছে ভোগের মধ্যে তা নেই-হুইপ ইকবালুর রহিম বাংলাদেশের উন্নতির পথে বাধা সৃষ্টি করা স্বাধীনতা বিরোধীদের অপপ্রয়াস- এমপি গোপাল

নাগরিক সেবায় আসছে ‘সবার ঢাকা’ অ্যাপ

আগামী পহেলা জানুয়ারি ‘সবার ঢাকা’ মোবাইল অ্যাপ চালু করছে ঢাকা উত্তর সিটি করপোরেশন। ঘরে বসে নাগরিক সেবা প্রাপ্তি এবং মেয়রের কাছে অভিযোগ জানানোর সুযোগ করে দিতেই এ অ্যাপ চালু করা হচ্ছে। মঙ্গলবার (১ নভেম্বর) ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম ফেইসবুক পেইজে লাইভে এসে এই ঘোষণা দেন। তিনি বলেন, “এই অ্যাপের মাধ্যমে একদিকে যেমন বাসায় বসে বিভিন্ন নাগরিক সেবা নেওয়া যাবে, তেমনি নানা বিষয়ে অভিযোগ করা যাবে।”

সন্ধ্যা সাড়ে ৬টায় শুরু হওয়া লাইভ চলে প্রায় পৌনে দুই ঘণ্টা। এ সময় সাংবাদিকদের কাছ থেকেও নগরের বিভিন্ন সমস্যার কথা শোনেন মেয়র। লাইভ সঞ্চালনা করেন চিত্রনায়ক ফেরদৌস। নগরবাসীর প্রতিনিধি হয়ে ফেরদৌস মেয়রের কাছে জানতে চান, ডিএনসিসি কবে পরিচ্ছন্ন শহর হবে?

জবাবে মেয়র আতিকুল ইসলাম বলেন, “সবাই সবুজ, পরিচ্ছন্ন শহর চায়। কিন্তু ঢাকা শহর গড়ে তোলা হয়েছে অপরিকল্পিতভাবে। এখানে সব ওয়ার্ডে ময়লা রাখার জায়গাও নেই। “কেন নেই? আমরা যখনই নগর পরিকল্পনা করি তখন একটি নগরকে সুন্দর রাখার জন্য নগরের কোন স্থানে ময়লা ফেলব তার জন্য কোনও জায়গা রাখা হয়নি। অনেক বড় বড় বিল্ডিং হয়, কিন্তু ময়লা ফেলার স্থান নেই। আমাদের ৭-৮ কাঠা জায়গা দিলেই আমরা এসটিএস করতে পারি। কিন্তু সেটাও পাওয়া যায় না।”

মশা মারার নতুন ওষুধ ‘মসকিটন’ ব্যবহার শুরু করেছে ডিএনসিসি। এরপরও শীত বাড়ার সঙ্গে সঙ্গে বেড়েছে কিউলেক্স মশার উপদ্রব। এই ওষুধ কার্যকর কি না জানতে চাইলে মেয়র বলেন, বিষয়টি পরীক্ষাধীন আছে।

বেওয়ারিশ কুকুরের উৎপাত প্রসঙ্গে আতিকুল ইসলাম বলেন, বেওয়ারিশ কুকুরকে বিরক্ত না করলে তারা হিংস্র হয় না। ডিএনসিসি কুকুরকে জলাতঙ্কের টিকা দিচ্ছে। এছাড়া কুকুর বন্ধ্যাকরণের কাজও করা হবে।

“এই মুহূর্তে আমাদের কাজ হচ্ছে বন্ধ্যাকরণ করতে হবে, কুকুরকে টিকা দিতে হবে। একটি বেরসকারি প্রতিষ্ঠানকে এই দায়িত্ব দেওয়া হয়েছে। কোনোও কুকুরকে মারা বা স্থানান্তর করা হবে না। আমরা কুকুরকে ভ্যাকসিন ও বন্ধ্যাকরণ করব।”

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন