শনিবার, ১৫ মে ২০২১, ০৭:৫৯ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
দিনাজপুর থেকে প্রকাশিত সরকারি মিডিয়া তালিকাভুক্ত দৈনিক খবর একদিন পএিকার জন্য খানসামা, হাকিমপুর, ঘোড়াঘাট ও চিরিরবন্দরের জন্য উপজেলা প্রতিনিধি আবশ্যক। মেইল : khaborekdin2012@gmail.com। মোবাইল : 01714910779
সর্বশেষঃ
দিনাজপুর শহরসহ জেলার ১৩টি উপজেলার প্রায় ৭ হাজার মসজিদে ঈদুল ফিতরের নামাজের জামায়াত অনুষ্ঠিত ফুলবাড়ীতে ঝড়ে উড়ে গেল প্রধান মন্ত্রীর উপহারের ঘরের চাল ফুলবাড়ীতে সড়ক দূর্ঘটনায় চালকসহ আহত ১০ যাত্রী ফুলবাড়ীতে আনসারদের মাঝে ঈদ উপহার বিতরণ বীরগঞ্জে বজ্রপাতে এক নারী নিহত দিনাজপুরে সেন্ট ফিলিপস্ এলামনাই ফোরাম এর উদ্যোগে ঈদ উপহার প্রদান পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে হুইপ ইকবালুর রহিম এমপির শুভেচ্ছা দিনাজপুরে বিভিন্ন আয়োজনে আন্তর্জাতিক নার্সেস দিবস পালিত ত্যাগের মধ্যে যে আনন্দ আছে ভোগের মধ্যে তা নেই-হুইপ ইকবালুর রহিম বাংলাদেশের উন্নতির পথে বাধা সৃষ্টি করা স্বাধীনতা বিরোধীদের অপপ্রয়াস- এমপি গোপাল

ভোলায় আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস পালিত

আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস উপলক্ষে শনিবার (৫ ডিসেম্বর) দুপুরে ভোলা জেল রেড ক্রিসেন্ট সোসাইটি র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করে। আলোচনা সভায় সভাপত্বিত করেন ভোলা জেলা রেড ক্রিসেন্ট সোসাইটির সেক্রেটারী মো: আজিজুল ইসলাম। এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ভোলা রেড ক্রিসেন্ট ইউনিট লেভেল অফিসার তরিকুল ইসলাম, যুব প্রধান আদিল হোসেন তপু। এসময় স্বেচ্ছাসেবক দের পক্ষে বক্তব্য রাখেন আব্দুল্লাহ নোমান।

এসময় উপস্থিত ছিলেন, প্রশিক্ষণ বিভাগের প্রধান সাদ্দাম হোসেন, বন্ধুত্ব বিভাগের প্রধান বেনজির ইসলাম ভাবনা, উপ-প্রধান খাদিজা বেগম মিম, এম শাহরিয়ার জিলন, মাইনুল এহসান, আল-আমিন, আমানউল্লাহ রাব্বিসহ আরো অনেকে।

এসময় বক্তরা বলেন, মহামারী করোনাভাইরাসের থাবায় সারা বিশ্ব যখন আক্রান্ত মানুষের স্বাভাবিক জীবনযাত্রা যখন ব্যাহত হচ্ছে, তখন মানবতার সেবায় বিশ্বব্যাপী উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করছেন স্বেচ্ছাসেবকরা। করোনায় কাজ হারানো দুস্থ, অসহায় পরিবারের আলোকবর্তিকা হয়ে জীবন বাজি রেখে কাজ করে যাচ্ছেন দেশের স্বেচ্ছাসেবকরা। শুধু তাই নয় প্রাকৃতিক দুর্যোগে, ক্রান্তিকালে এবং নানাবিধ সচেতনতা সৃষ্টিতে সবার আগে স্বেচ্ছাসেবকরা ঝাঁপিয়ে পরে কাজ করে থাকেন। পরে একটি র‌্যালি ভোলা শহর প্রদক্ষিন করেন।

উল্লেখ্য, ১৯৮৫ সালের ১৭ ডিসেম্বর অনুষ্ঠিত জাতিসংঘের অধিবেশনে সারা বিশ্বে স্বেচ্ছাসেবীদের অবদানের কথা সর্বত্র তুলে ধরা, যে কোনো দুর্যোগে মানবিক সহায়তা প্রদানের লক্ষ্যে তাদের দক্ষ করে গড়ে তোলা এবং স্বেচ্ছাসেবার গুরুত্ব তুলে ধরে নাগরিকদের স্বেচ্ছাসেবায় আগ্রহী করে তোলার উদ্দেশ্যে এ দিবস পালন করা হয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন