বঙ্গবন্ধুর ভাষ্কর্য ভাঙচুরের ঘটনায় ইবিতে বিক্ষোভ

কুষ্টিয়া শহরে নির্মাণাধীন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষ্কর্য ভাঙচুরের ঘটনায় ইসলামী বিশ^বিদ্যালয়ে (ইবি) মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রোববার (৬ ডিসেম্বর) ক্যাম্পাসে এসব কর্মসূচী পালন করেন বিশ^বিদ্যালয়ের প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরাম ও শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

বেলা ১২টায় মৃত্যুঞ্জয়ী মুজিবের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করে বিশ^বিদ্যালয় শাখা ছাত্রলীগ। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্নি সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে মিলিত হয়। এরপর সেখানে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বঙ্গবন্ধুর ভাষ্কর্য ভাঙচুরের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান নেতাকর্মীরা। একইসাথে এ ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন তারা।

পরে দুপুর ১টার দিকে শিক্ষক সংগঠন শাপলা ফোরাম’র ব্যানারে মৃত্যুঞ্জয়ী মুজিবের পাদদেশে মানববন্ধন করেন বিশ^বিদ্যালয়ের প্রগতিশীল শিক্ষকরা। মানববন্ধনে উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. কাজী আখতার হোসেন, শাপলা ফোরামের সভাপতি অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলাম, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহবুবর রহমানসহ বিভিন্ন বিভাগের শিক্ষকরা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান বলেন, ‘বঙ্গবন্ধুর ভাষ্কর্য ভাঙচুরের ঘটনা পুরো জাতিকে নাড়া দিয়েছে। উন্নয়নের অগ্রযাত্রায় আজ বাংলাদেশ যে দূর্বার গতিতে এগিয়ে যাচ্ছে, সেটিকে রুখতে দেশকে অস্থিতিশীল করার জন্য একটি কু-চক্রীমহল এ ধরণের ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে। এখনই আমাদের সকলকে কাঁধে কাঁধ মিলিয়ে স্বাধীনতা বিরোধী এসব অপশক্তির বিরুদ্ধে অবস্থান নিতে হবে। না হলে দেশ আবারো ভয়াবহ পরিস্থিতির দিকে অগ্রসর হবে।’

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন