সেতাবগঞ্জ চিনিকলের সকল কার্যক্রম অনতিবিলম্বে খোলা রাখার দাবীতে জাতীয় পার্টির মানববন্ধন

মীর মোঃ মোশারফ হোসেন,‌বোচাগঞ্জ(‌দিনাজপুর)প্র‌তি‌নি‌ধিঃ সেতাবগঞ্জ চিনিকলের সকল কার্যক্রম অনতিবিলম্বে খোলা রাখার দাবীতে ৭ডিসেম্বর সোমবার সকালে বোচাগঞ্জ উপজেলা রোডে জাতীয় পার্টির সভাপতি ও উপজেলা চেয়ারম্যান এ্যাডভোকেট জুলফিকার হোসেন এর নেতৃত্বে মানববন্ধন করেছে জাতীয় পার্টির নেতাকর্মীরা।

মানববন্ধন শেষে জাতীয় পার্টির পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসারকে মাধ্যম করে মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে একটি স্বারকলিপি দেয়া হয়েছে।

স্বারকলিপিতে তারা উল্লেখ করেছেন, সেতাবগঞ্জ চিনিকল দিনাজপুর জেলার ঐতিহ্যবাহী একটি শিল্প প্রতিষ্ঠান। স্বাধীনতা লাভের পর ১৯৭২ সালে বাংলাদেশ সরকার এই প্রতিষ্ঠানটি রাষ্ট্রায়াত্ত প্রতিষ্ঠান হিসেবে ঘোষনা করে। ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধের সময় মিলটির মেশিন পত্র ধ্বংস হওয়ায় ১৯৭৪ সালে মিলটি লে-অফ ঘোষনা করে দেয়। ১৯৮২ সালে সরকারী ব্যবস্থাপনায় পল্লী বন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ এর ঐকান্তি প্রচেষ্টায় মিলটি আধুনিক যন্ত্রপাতি স্থাপন করে পুনরায় উৎপাদন শুরু করে। তখন মিলটি চালু অবস্থায় ছিল। কিন্তু সরকার কর্তৃক উক্ত প্রতিষ্ঠানটির এইবার চিনি উৎপাদন বন্ধ ঘোষনা করা হয়েছে।
এই প্রতিষ্ঠানটিতে দিনাজপুর জেলা সহ আশপাশের অনেক জেলার মানুষ চাকুরী করে জিবিকা নির্বাহ করে। এই প্রতিষ্ঠান বন্ধ হয়েগেলে প্রতিষ্ঠানের সাথে জরিত সকল কর্মকর্তা/কর্মচারী পরিবার গুলোর সন্তানদের লেখা পড়া সহ জিবিকা নির্বাহ কষ্টসাধ্য হয়ে পড়বে। এমতাবস্থায় মাননীয় প্রধানমন্ত্রী আপনার সাহসি পদক্ষেপ কামনা করা ছাড়া আমাদের আর বিকল্প নেই। দিনাজপুর বাসীর প্রাণের দাবী হাজার হাজার শ্রমিকের জিবিকা নির্বাহের একমাত্র অবলম্বন সেতাবগঞ্জ চিনিকলের সকল কার্যক্রম খোলা রেখে শ্রমিকের মুখে হাসি ফোটাবেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন