শনিবার, ১৫ মে ২০২১, ০৭:৪৬ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
দিনাজপুর থেকে প্রকাশিত সরকারি মিডিয়া তালিকাভুক্ত দৈনিক খবর একদিন পএিকার জন্য খানসামা, হাকিমপুর, ঘোড়াঘাট ও চিরিরবন্দরের জন্য উপজেলা প্রতিনিধি আবশ্যক। মেইল : khaborekdin2012@gmail.com। মোবাইল : 01714910779
সর্বশেষঃ
দিনাজপুর শহরসহ জেলার ১৩টি উপজেলার প্রায় ৭ হাজার মসজিদে ঈদুল ফিতরের নামাজের জামায়াত অনুষ্ঠিত ফুলবাড়ীতে ঝড়ে উড়ে গেল প্রধান মন্ত্রীর উপহারের ঘরের চাল ফুলবাড়ীতে সড়ক দূর্ঘটনায় চালকসহ আহত ১০ যাত্রী ফুলবাড়ীতে আনসারদের মাঝে ঈদ উপহার বিতরণ বীরগঞ্জে বজ্রপাতে এক নারী নিহত দিনাজপুরে সেন্ট ফিলিপস্ এলামনাই ফোরাম এর উদ্যোগে ঈদ উপহার প্রদান পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে হুইপ ইকবালুর রহিম এমপির শুভেচ্ছা দিনাজপুরে বিভিন্ন আয়োজনে আন্তর্জাতিক নার্সেস দিবস পালিত ত্যাগের মধ্যে যে আনন্দ আছে ভোগের মধ্যে তা নেই-হুইপ ইকবালুর রহিম বাংলাদেশের উন্নতির পথে বাধা সৃষ্টি করা স্বাধীনতা বিরোধীদের অপপ্রয়াস- এমপি গোপাল

সেতাবগঞ্জ চিনিকলের সকল কার্যক্রম অনতিবিলম্বে খোলা রাখার দাবীতে জাতীয় পার্টির মানববন্ধন

মীর মোঃ মোশারফ হোসেন,‌বোচাগঞ্জ(‌দিনাজপুর)প্র‌তি‌নি‌ধিঃ সেতাবগঞ্জ চিনিকলের সকল কার্যক্রম অনতিবিলম্বে খোলা রাখার দাবীতে ৭ডিসেম্বর সোমবার সকালে বোচাগঞ্জ উপজেলা রোডে জাতীয় পার্টির সভাপতি ও উপজেলা চেয়ারম্যান এ্যাডভোকেট জুলফিকার হোসেন এর নেতৃত্বে মানববন্ধন করেছে জাতীয় পার্টির নেতাকর্মীরা।

মানববন্ধন শেষে জাতীয় পার্টির পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসারকে মাধ্যম করে মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে একটি স্বারকলিপি দেয়া হয়েছে।

স্বারকলিপিতে তারা উল্লেখ করেছেন, সেতাবগঞ্জ চিনিকল দিনাজপুর জেলার ঐতিহ্যবাহী একটি শিল্প প্রতিষ্ঠান। স্বাধীনতা লাভের পর ১৯৭২ সালে বাংলাদেশ সরকার এই প্রতিষ্ঠানটি রাষ্ট্রায়াত্ত প্রতিষ্ঠান হিসেবে ঘোষনা করে। ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধের সময় মিলটির মেশিন পত্র ধ্বংস হওয়ায় ১৯৭৪ সালে মিলটি লে-অফ ঘোষনা করে দেয়। ১৯৮২ সালে সরকারী ব্যবস্থাপনায় পল্লী বন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ এর ঐকান্তি প্রচেষ্টায় মিলটি আধুনিক যন্ত্রপাতি স্থাপন করে পুনরায় উৎপাদন শুরু করে। তখন মিলটি চালু অবস্থায় ছিল। কিন্তু সরকার কর্তৃক উক্ত প্রতিষ্ঠানটির এইবার চিনি উৎপাদন বন্ধ ঘোষনা করা হয়েছে।
এই প্রতিষ্ঠানটিতে দিনাজপুর জেলা সহ আশপাশের অনেক জেলার মানুষ চাকুরী করে জিবিকা নির্বাহ করে। এই প্রতিষ্ঠান বন্ধ হয়েগেলে প্রতিষ্ঠানের সাথে জরিত সকল কর্মকর্তা/কর্মচারী পরিবার গুলোর সন্তানদের লেখা পড়া সহ জিবিকা নির্বাহ কষ্টসাধ্য হয়ে পড়বে। এমতাবস্থায় মাননীয় প্রধানমন্ত্রী আপনার সাহসি পদক্ষেপ কামনা করা ছাড়া আমাদের আর বিকল্প নেই। দিনাজপুর বাসীর প্রাণের দাবী হাজার হাজার শ্রমিকের জিবিকা নির্বাহের একমাত্র অবলম্বন সেতাবগঞ্জ চিনিকলের সকল কার্যক্রম খোলা রেখে শ্রমিকের মুখে হাসি ফোটাবেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন