1. admin@dailykhaborekdin.com : দৈনিক খবর একদিন :
  2. khaborekdin2012@gmail.com : Khabor Ekdin : Khabor Ekdin
বুধবার, ২৮ জুলাই ২০২১, ০৮:৫৫ অপরাহ্ন
বিজ্ঞপ্তিঃ
চেনা মুখ অচেনা মানুষ ### সুবল সেন, দিনাজপুরের ব্যানার শিল্প ও শিল্পীকথা হুইপ ইকবালুর রহিম এমপির সহধর্মিনীর বড় ভাই ড. গোলাম ফারুকের দাফন সম্পন্ন বিরামপুরে স্বেচ্ছা সেবক লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত করোনা প্রতিরোধে গ্রাম পর্যায়ে মনিটরিং বাড়াতে হবে — হুইপ ইকবালুর রহিম এমপি ফুলবাড়ীতে দীর্ঘদিনের ৫ হাজার বিঘা জমির জলাবদ্ধতা নিরসন নির্মাণকৃত ইউড্রেনে পানি প্রবাহের উদ্বোধন ঘোড়াঘাট পৌর যুবলীগের উদ্যোগে বৃক্ষ রোপণ ও মাস্ক বিতরণ করোনা ভাইরাস প্রতিরোধে সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান হুইপ ইকবালুর রহিম এমপির হাবিপ্রবিতে বিদেশী শিক্ষার্থীদের ঈদ উৎযাপন আজকের বিষয় পর্ব ৬২#শিশুর করোনা (Covid 19), করণীয় ও চিকিৎসা। ঘোড়াঘাটে সামাজিক নিরাপত্তা কর্মসূচীর এককালীন চেক বিতরণ

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের গবেষণা অনুদান পেলেন হাবিপ্রবির ১২ শিক্ষক

দৈ‌নিক খবর একদিন ডেস্ক
  • সর্বশেষ সংবাদ শুক্রবার, ১১ ডিসেম্বর, ২০২০
  • ৫৮৩ বার প‌ঠিত

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ১২ জন শিক্ষক বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের বিশেষ গবেষণা অনুদান পেয়েছেন। তারা ৬টি প্রজেক্টে ২০২০-২১ অর্থবছরের গবেষণা অনুদানের জন্য নির্বাচিত হয়েছেন।

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়। ৫৭৯টি গবেষণা প্রকল্পের অনুদানের জন্য নির্বাচিতদের তালিকাও বিজ্ঞপ্তিতে প্রকাশ করা হয়েছে।

অনুদানপ্রাপ্ত হাবিপ্রবির শিক্ষকদের মধ্যে রয়েছেন রসায়ন বিভাগের অধ্যাপক ড. মো.শামসুজ্জোহা জোহা, সহকারী অধ্যাপক উত্তম কুমার সরকার, মেডিসিন সার্জারি এন্ড অবস্ট্রেটিক্স বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. শামীম আহসান, ড. মো. বজলার রশিদ, জেনেটিক্স এন্ড এনিমেল ব্রিডিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. রাশেদুল ইসলাম, প্রভাষক সুমন সরকার সেতু, ফিজিওলজি এন্ড ফার্মাকোলজি বিভাগের অধ্যাপক রাকিবুল ইসলাম ও সহকারী অধ্যাপক মিসরাত মাসুমা পারভেজ, এন্টোমলজি বিভাগের অধ্যাপক ড. মোঃ আব্দুল আলীম, অধ্যাপক ড. মো. আলমগীর হোসেন, গণিত বিভাগের অধ্যাপক ড. এস এম শহীদুল ইসলাম ও পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. মো. সাইফুর রহমান।

উল্লেখ্য, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অধীনে ‘বিজ্ঞান ও প্রযুক্তি’ বিষয়ক প্রকল্পের গবেষণার জন্য ১৯৯৭-১৯৯৮ অর্থবছর থেকে বিশেষ গবেষণা অনুদান দেওয়ার কার্যক্রম শুরু হয়। প্রতিবছর বায়োলজিক্যাল সায়েন্স, মেডিক্যাল সায়েন্স, এনভায়রনমেন্টাল সায়েন্স, ইঞ্জিনিয়ারিং অ্যান্ড অ্যাপ্লাইড সায়েন্স, ফিজিক্যাল সায়েন্স ও ইন্টার-ডিসিপ্লিনিারি গ্রুপসহ ৬টি গ্রুপে গবেষণা অনুদান দেওয়া হয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সকল সংবাদ
Theme Designed BY Kh Raad ( Frilix Group )