ফুলবাড়ীতে পূর্ব শত্রুতার জের ধরে কৃষকের লাউগাছ কর্তন

ফুলবাড়ী উপজেলার পৌরসভা এলাকার সুজাপুর গ্রামে মো. আহসান হাবিব সাজুর বাগান বাড়ির বিভিন্ন প্রজাতির রবি শস্যের চারার ব্যাপক ক্ষতি করে ও ফসল চুরি করে নিয়ে যায়। এতে তার ৫০ হাজার টাকার ক্ষতিসাধন হয়।

পৌরসভা এলাকার সুজাপুর গ্রামের হাজি মো. আব্দুর রাজ্জাক শাহ্ এর পুত্র মো. আহসান হাবীব সাজু (৪২) এর ফুলবাড়ী থানায় গত ১৫/১১/২০২০ ইং ও ১৬/১১/২০২০ ইং তারিখে দায়েরকৃত এজাহার সূত্রে জানা যায়, ভিমলপুর ও রাজবংশী পাড়া সংলগ্ন গ্রামে শ্রী কার্তিক চন্দ্র (৪৫), পিতা- শ্রী নালো, শ্রী শান্ত (২৩), পিতা- শ্রী কার্তিক, প্রশান্ত (২০), পিতা- শ্রী কার্তিক ও রংপুরা পট্টির মো. জলিল (৩৫), পিতা- অজ্ঞাত এবং অন্যান্য ব্যক্তিরা আহসান হাবিব সাজু ভিমলপুর মৌজার দাগ নং-৯২৪, খতিয়ান-৪৫৮, জে.এল নং- ৪৭ দাগে ৮৯ শতক জমিতে বিভিন্ন রবি শস্য চাষ করেন। জমি সংলগ্ন উল্লেখ্য ব্যক্তিদের বাড়ি রয়েছে।

উক্ত সম্পত্তিতে লাগানো রবি শস্য তিনি এবং তার পিতা দেখাশুনা করেন। পূর্ব শত্রুতার জের ধরে উল্লেখ্য তারিখে রাত্রি সাড়ে ১১টায় তার বাগানে ঢুকে চাষকৃত লাউগাছ কাটতে থাকেন। এ সময় বাজার থেকে ফিরে এসে টর্চ লাইট মারলে উল্লেখ্য ব্যক্তিরা পালিয়ে যায়। বাগানের মালিক আহসান হাবিব সাজু বাগানে ঢুকে দেখেন তার ২৪টি লাউগাছের গোড়া কেটে দিয়েছেন। কয়েকজনকে চিনতে পারলে তাদের সাথে কথা বলতে গেলে অকথ্য ভাষায় গালিগালাজ ও বিভিন্ন হুমকি প্রদান করেন।
এরই জের ধরে গত ১৬/১১/২০২০ তারিখে রাত্রি সাড়ে ১১টায় জমিতে রোপনকৃত বেশ কিছু কলারগাছ কেটে ফেলে দিয়ে যান দুর্বত্তরা। এতে তার ব্যাপক ক্ষতি হয়। বাগানের মালিক আহসান হাবিব সাংবাদিকদের জানান, থানায় অভিযোগ করেছি। কিন্তু থানা কর্তৃপক্ষ এখনও কোন আইনগত ব্যবস্থা নেয়নি।
এ বিষয়ে ফুলবাড়ী থানার ওসি তদন্ত মাহমুদুল হাসান এর সাথে কথা বললে তিনি জানান, অভিযোগ পেয়েছি তদন্ত স্বাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন