শনিবার, ১৫ মে ২০২১, ০৮:১১ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
দিনাজপুর থেকে প্রকাশিত সরকারি মিডিয়া তালিকাভুক্ত দৈনিক খবর একদিন পএিকার জন্য খানসামা, হাকিমপুর, ঘোড়াঘাট ও চিরিরবন্দরের জন্য উপজেলা প্রতিনিধি আবশ্যক। মেইল : khaborekdin2012@gmail.com। মোবাইল : 01714910779
সর্বশেষঃ
দিনাজপুর শহরসহ জেলার ১৩টি উপজেলার প্রায় ৭ হাজার মসজিদে ঈদুল ফিতরের নামাজের জামায়াত অনুষ্ঠিত ফুলবাড়ীতে ঝড়ে উড়ে গেল প্রধান মন্ত্রীর উপহারের ঘরের চাল ফুলবাড়ীতে সড়ক দূর্ঘটনায় চালকসহ আহত ১০ যাত্রী ফুলবাড়ীতে আনসারদের মাঝে ঈদ উপহার বিতরণ বীরগঞ্জে বজ্রপাতে এক নারী নিহত দিনাজপুরে সেন্ট ফিলিপস্ এলামনাই ফোরাম এর উদ্যোগে ঈদ উপহার প্রদান পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে হুইপ ইকবালুর রহিম এমপির শুভেচ্ছা দিনাজপুরে বিভিন্ন আয়োজনে আন্তর্জাতিক নার্সেস দিবস পালিত ত্যাগের মধ্যে যে আনন্দ আছে ভোগের মধ্যে তা নেই-হুইপ ইকবালুর রহিম বাংলাদেশের উন্নতির পথে বাধা সৃষ্টি করা স্বাধীনতা বিরোধীদের অপপ্রয়াস- এমপি গোপাল

হাবিপ্রবিতে আইকিউএসি এর আয়োজনে কৃষি অনুষদের শিক্ষকদের জন্য প্রশিক্ষণ কর্মশালা

ইন্সটিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল ( আইকিউএসি) এর আয়োজনে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) “Outcome Based Education (OBE) Curricula Finalization and Materialization in HSTU” এর উপর একটি প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ রবিবার সকাল ১০ টায় আইকিউএসি কনফারেন্স রুমে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি হিসেবে অনলাইনে যুক্ত হয়ে উক্ত কর্মশালার উদ্বোধন করেন হাবিপ্রবির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার, কৃষি অনুষদের ডীন প্রফেসর ড. ভবেন্দ্র কুমার বিশ^াস এবং এতে সভাপতিত্ব করেন আইকিউএসি এর পরিচালক (অতিরিক্ত দায়িত্ব ) প্রফেসর ড. বিকাশ চন্দ্র সরকার।

এ সময় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম বলেন, এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রমের মান উন্নয়ন ও ভৌত অবকাঠামোর কাজ সমানতালে দ্রæত এগিয়ে যাচ্ছে। অ্যাক্রিডিটেশন কাউন্সিল এর ক্রাইটেরিয়া পূর্ণ করতে না পারলে কোন বিশ^বিদ্যালয় আবেদন করতে পারবে না। শিক্ষা কার্যক্রমের মান উন্নয়নে যুগোপযোগী কারিকুলা একান্ত প্রয়োজন। এরই ধারাবাহিকতায় অ্যাক্রিডিটেশন কাউন্সিল এর ক্রাইটেরিয়া পূর্ণ করতে আউটকাম বেজড কারিকুলা তৈরির জন্য আজকের এই প্রশিক্ষণ কর্মশালা গুরুপ্তপূর্ণ ভূমিকা পালন করবে।

উল্লেখ্য, আজকের কর্মশালায় কৃষি অনুষদের বিভিন্ন বিভাগের শিক্ষকগণ অংশগ্রহণ করেন। ধাপে ধাপে অন্যান্য অনুষদের শিক্ষকদের জন্যও এই কর্মশালার আয়োজন করা হবে বলে জানানো হয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন