দিনাজপুর সদর সহ ৩টি পৌরসভায় মেয়র পদে ১৮ জন মনোনয়নপত্র দাখিল করেছেন

দিনাজপুর প্রতিনিধি – নির্বাচন কমিশন ঘোষিত দ্বিতীয় দফায় পৌরসভা নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে উৎসব মুখর পরিবেশে দিনাজপুর জেলার ৩টি পৌরসভায় ১৮ জন মেয়র প্রার্থী, ১৪২ জন কাউন্সিলর প্রার্থী ও ৪৮ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।
দ্বিতীয় দফা পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১৬ জানুয়ারী। ওই দিন দিনাজপুর পৌরসভা, বিরামপুর পৌরসভা ও বীরগঞ্জ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে।
মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে দলীয় প্রার্থীর পাশাপাশি আওয়ামীলীগের ৪ জন ও বিএনপি’র একজন বিদ্রোহী প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এছাড়াও মনোনয়নপত্র দাখিল করেছেন একজন জামায়াত নেতা, জাতীয় পার্টির একজনসহ অন্যান্য দল ও স্বতন্ত্র প্রার্থীরা।
দিনাজপুর পৌরসভায় মেয়র পদে মনোনয়নপত্র দাখিল করেছেন আওয়ামীলীগের মনোনিত দলীয় প্রার্থী জেলা যুবলীগ সভাপতি রাশেদ পারভেজ, বিএনপি’র দলীয় প্রার্থী ও বর্তমান মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম, আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক তহিদুল হক সরকার, জাতীয় পার্টির আহাম্মদ শফি রুবেল, বাংলাদেশ কমিউনিষ্ট পার্টির মেহেরুল ইসলাম, ইসলামী আন্দোলন বাংলাদেশের হাবিবুর রহমান রানা ও স্বতন্ত্র প্রার্থী কাজী আশরাফুল ইসলাম।
বিরামপুর পৌরসভায় মেয়র পদে মনোনয়নপত্র দাখিল করেছেন আওয়ামীলীগের দলীয় প্রার্থী আক্কাস আলী, বিএনপি’র দলীয় প্রার্থী হুমায়ুন কবীর, আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী বর্তমান মেয়র আলহাজ¦ লিয়াকত আলী সরকার টুটুল ও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মুশফিকুর রহমান, বিএনপির বিদ্রোহী প্রার্থী সাবেক মেয়র পৌর বিএনপি’র উপদেষ্টা আজাদুল ইসলাম আজাদ ও স্বতন্ত্র প্রার্থী এ্যাড. নুরুজ্জামান।
বীরগঞ্জ পৌরসভায় মেয়র পদে মনোনয়নপত্র দাখিল করেছেন আওয়ামীলীগের দলীয় প্রার্থী নুর ইসলাম নুর, বিএনপির দলীয় প্রার্থী মোকারম হোসেন, আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী পৌর আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান মেয়র মোশাররফ হোসেন বাবুল, সাবেক মেয়র মাওলানা মোঃ হানিফ (জামায়াত নেতা) ও ইসলামী আন্দোলন বাংলাদেশের শাহ আলম।
এছাড়াও দিনাজপুর পৌরসভায় ১২টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৭০ জন এবং ৪টি সংরক্ষিত আসনে ১৯ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এই পৌরসভায় মোট ভোটার এক লাখ ৩০ হাজার ৮০৩ জন। মোট ৪৯টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
বীরগঞ্জ পৌরসভার ৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৪১ জন এবং ৩টি সংরক্ষিত আসনে ১৩ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এই পৌরসভায় মোট ভোটার ১৫ হাজার ৪৯৯ জন।
বিরামপুর পৌরসভায় ৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৩১ জন এবং ৩টি সংরক্ষিত আসনে ১৬ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এই পৌরসভায় মোট ভোটার ৩৬ হাজার ৬৫৮ জন। মোট ১৬টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন