দিনাজপুর পৌরসভা নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ এনে লাঙ্গল প্রার্থীর সংবাদ সম্মেলন

দিনাজপুর প্রতিনিধি :
আসন্ন দিনাজপুর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী রাশেদ পারভেজের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ এনে জাতীয় পার্টির মনোনিত প্রার্থী আহমেদ শফি রুবেলের সংবাদ সম্মেলন অনুষ্ঠিত।

৮ জানুয়ারী শুক্রবার বেলা সাড়ে ১২টায় দিনাজপুর প্রেসক্লাবের মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে উপরোক্ত অভিযোগ করেন জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকে প্রার্থী আহম্মেদ শফি রুবেল। লিখিত বক্তব্যে তিনি বলেন, ৭ জানুয়ারি বৃহস্পতিবার বিকেল থেকে রাত পর্যন্ত শহরের মডার্ণ মোড়ে প্রধান সড়ক দখল করে রাস্তায় বিশাল নির্বাচনী মঞ্চ তৈরী করে আওয়ামী লীগের নৌকা মার্কার প্রার্থী রাশেদ পারভেজের পক্ষে নির্বাচনী প্রচারণার সভা করা হয়েছে। সভায় কমপক্ষে ৩০টি মাইক ব্যবহার করে শহরের কালিতলা থানা মোড় থেকে বাহাদুর বাজারসহ অন্যান্য অলি-গলিতে উচ্চ শব্দে প্রচারণা চালানো হয়েছে।

এছাড়াও তিনি আরো বলেন, পুলিশি পাহারায় সমাবেশ হয়েছে এবং জরুরী সেবা দান কারী দমকল বাহিনীর গাড়ী ব্যবহার করে সেখানে পানি ছিটানো হয়েছে। নির্বাচনী সভা চলাকালে সমস্ত শহড় জুড়ে যানজটে নাগরিক দূর্ভোগ, ভোগান্তি এবং চলাচলে বিঘœ সৃষ্টি করে। যাহা নির্বাচনী আচরন বিধি লংঘনের মধ্যে পড়ে। বিষয়টি তাৎক্ষনিক জেলা প্রশাসক, জেলা নির্বাচন অফিসার সহ সংশ্লিষ্টদের কাছে মোবাইল ফোনে অভিযোগ জানিয়ে ব্যবস্থা নিতে অনুরোধ জানানো হলেও তারা কোন ব্যবস্থা গ্রহন করে নাই। যে কারনে আগামী ১৬ জানুয়ারী অনুষ্ঠিত নির্বাচনে ফলাফল প্রকাশের ক্ষেত্রেও আমরা সঠিক নির্বাচন এবং প্রকৃত ফলাফল প্রাপ্তির ক্ষেত্রে সন্দিহান বলে জানিয়েছেন জাতীয় পার্টির প্রার্থী মেয়র প্রার্থী আহম্মেদ শফি রুবেল।

আয়োজিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য আলমগীর শিকদার লোটন, জেলা জাতীয় পার্টির সহ-সভাপতি এ্যাডভোকেট মীর তহিদুল ইসলাম স্বপন, সহ-সভাপতি সাইফুল্লাহ্ চৌধুরী, যুগ্ন সাধারন সম্পাদক এ্যাডভোকেট সুধির চন্দ্র শীল ও মনতেয়াজ আহমেদ প্রমূখ।

উল্লেখ্য, নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের দায়ে আওয়ামী লীগের মেয়র পদ প্রার্থী রাশেদ পারভেজকে শোকজ করেছেন দিনাজপুর সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন