শনিবার, ১৫ মে ২০২১, ০৭:২৩ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
দিনাজপুর থেকে প্রকাশিত সরকারি মিডিয়া তালিকাভুক্ত দৈনিক খবর একদিন পএিকার জন্য খানসামা, হাকিমপুর, ঘোড়াঘাট ও চিরিরবন্দরের জন্য উপজেলা প্রতিনিধি আবশ্যক। মেইল : khaborekdin2012@gmail.com। মোবাইল : 01714910779
সর্বশেষঃ
দিনাজপুর শহরসহ জেলার ১৩টি উপজেলার প্রায় ৭ হাজার মসজিদে ঈদুল ফিতরের নামাজের জামায়াত অনুষ্ঠিত ফুলবাড়ীতে ঝড়ে উড়ে গেল প্রধান মন্ত্রীর উপহারের ঘরের চাল ফুলবাড়ীতে সড়ক দূর্ঘটনায় চালকসহ আহত ১০ যাত্রী ফুলবাড়ীতে আনসারদের মাঝে ঈদ উপহার বিতরণ বীরগঞ্জে বজ্রপাতে এক নারী নিহত দিনাজপুরে সেন্ট ফিলিপস্ এলামনাই ফোরাম এর উদ্যোগে ঈদ উপহার প্রদান পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে হুইপ ইকবালুর রহিম এমপির শুভেচ্ছা দিনাজপুরে বিভিন্ন আয়োজনে আন্তর্জাতিক নার্সেস দিবস পালিত ত্যাগের মধ্যে যে আনন্দ আছে ভোগের মধ্যে তা নেই-হুইপ ইকবালুর রহিম বাংলাদেশের উন্নতির পথে বাধা সৃষ্টি করা স্বাধীনতা বিরোধীদের অপপ্রয়াস- এমপি গোপাল

ফুলবাড়ীতে ভ্রাম্যমান আদালতে জরিমানা ও চারটি মেশিন জব্দ।

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:
দিনাজপুরের ফুলবাড়ীতে নিষেধাজ্ঞা অমান্য করে সরকারী মৎস অভায়আশ্রম থেকে মৎস্য শিকারের অপরাধে ভ্রাম্যমান আদালতে ৯ হাজার টাকা জরিমানা আদায় এবং চারটি শ্যালো মেশিন জব্দ করা হয়েছে।
উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেড কানিজ আফরোজ মোবাইল কোর্ট পরিচালনা করে এই জরিমানা আদায় করেন।
সোমবার (২৯ মার্চ) সকাল ১১টায় উপজেলা খয়েরবাড়ী বাজার সংলগ্ন যমুনা ব্রিজ সংলগ্ন ছোট যমুনা নদীতে উভয় পাশে গতিপথ আটকে এবং ইঞ্জিন চালিত মেশিন দিয়ে মৎস্য স্বীকার করার সময় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ১৯৮৫ সালের মৎস্য সংরক্ষণ আইন দন্ডবিধি ৬ অনুয়ায়ী ৯ জন মৎস্য স্বীকারীকে জরিমানা আদায় এবং অবৈধ চারটি ইঞ্জিন জব্দ করেন উপজেলা সহকারী ভুমি কর্মকর্তা মোছাঃ কানিজ আফরোজ।
জরিমানা প্রদানকারীরা হলেন, উপজেলার গ্রাম খয়েরবাড়ী ডাঙ্গা গ্রামের মৃত সাদেক আলীর ছেলে মোঃ বকুল হোসেন (৩২), নবাবগঞ্জ উপজেলার কুচদহ ইউনিয়নের বড় কচুয়া গ্রামের মোঃ আব্দুস সালাম এর ছেলে মোঃ মঞ্জুরুল ইসলাম (২৮), একই এলাকার মোঃ মমতাজ আলীর ছেলে মোঃ সেলিম রেজা (৩০), মোঃ সোহরাব আলীর ছেলে মোঃ সাজু (২৯), মোঃ আনারুল ইসলাম এর ছেলে মোঃ রুবেল আহমেদ (২৯), মোঃ মিজানুর রহমান এর ছেলে মোঃ মাসুদ রানা (১৮), মোঃ রহমত আলীর ছেলে মোঃ রিজভি, মোঃ আফজাল হোসেন এর ছেলে মোঃ আসিফ রায়হান (২১) ও মোঃ সুলতান এর ছেলে মোঃ রিপন (২০)।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা মাজনুন্নাহার মায়া। অভিযানে আইন-শৃঙ্খলাসহ সার্বিক সহযোগিতা প্রদান করেন ফুলবাড়ী থানা পুলিশ।
উপজেলা সহকারি কমিশনার (ভূমি) কানিজ আফরোজ বলেন, কিছু অসাধু ব্যাক্তি এসে তারা নদীতে অবৈধ ভাবে স্যালো মেশিন স্থাপন করে মাছ ধরার চেষ্টা করছিলো। যা মৎস্য স্বিকার আইন অনুযায়ী বেআইনি। খবর পেয়ে উপজেলা মৎস্য কর্মকর্তাকে সাথে নিয়ে আমরা অভিযান চালিয়ে, নয়জনকে পেয়েছি তাদের প্রত্যেকের কাছ থেকে ১ হাজার টাকা করে জরিমানা আদায় করা হয়েছে এবং তাদের ব্যবহারিত অবৈধ চারটি শ্যালো মেশিন জব্দ করা হয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন