শুক্রবার, ১৪ মে ২০২১, ০৯:৩০ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
দিনাজপুর থেকে প্রকাশিত সরকারি মিডিয়া তালিকাভুক্ত দৈনিক খবর একদিন পএিকার জন্য খানসামা, হাকিমপুর, ঘোড়াঘাট ও চিরিরবন্দরের জন্য উপজেলা প্রতিনিধি আবশ্যক। মেইল : khaborekdin2012@gmail.com। মোবাইল : 01714910779
সর্বশেষঃ
ফুলবাড়ীতে ঝড়ে উড়ে গেল প্রধান মন্ত্রীর উপহারের ঘরের চাল ফুলবাড়ীতে সড়ক দূর্ঘটনায় চালকসহ আহত ১০ যাত্রী ফুলবাড়ীতে আনসারদের মাঝে ঈদ উপহার বিতরণ বীরগঞ্জে বজ্রপাতে এক নারী নিহত দিনাজপুরে সেন্ট ফিলিপস্ এলামনাই ফোরাম এর উদ্যোগে ঈদ উপহার প্রদান পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে হুইপ ইকবালুর রহিম এমপির শুভেচ্ছা দিনাজপুরে বিভিন্ন আয়োজনে আন্তর্জাতিক নার্সেস দিবস পালিত ত্যাগের মধ্যে যে আনন্দ আছে ভোগের মধ্যে তা নেই-হুইপ ইকবালুর রহিম বাংলাদেশের উন্নতির পথে বাধা সৃষ্টি করা স্বাধীনতা বিরোধীদের অপপ্রয়াস- এমপি গোপাল দিনাজপুর সরকারী মহিলা কলেজের উদ্যোগে অস্বচ্ছল জনগোষ্ঠীদের মাঝে খাদ্য সহায়তা প্রদান

দিনাজপুরে করোনায় গত ২৪ নতুন আরো ২৭ জনসহ এ পর্যন্ত ৫১০৩ জন আক্রান্ত

খবর একদিন ডেস্ক ॥ দিনাজপুরে করোনা গত ২৪ নতুন আরো ২৭ জনসহ এ পর্যন্ত ৫১০৩ জন আক্রান্ত হয়েছেন। যা আগের দিন ছিল ৩০ জন।
একই সময়ে নতুন ১৯ জনসহ এ পর্যন্ত ৪৭৪১ জন সুস্থ হয়েছেন। আর এ পর্যন্ত ১০৪ জনের মৃত্যু হয়েছে। তবে আক্রান্ত ৫১০৩ জনের মধ্যে ৪৭৪১ জন সুস্থ ও ১০৪ জনের মৃত্যু হওয়ায় বর্তমানে দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত রোগির সংখ্যা রয়েছে ২৫৮ জন। তবে করোনায় আক্রান্ত হয়ে এক মহিলার (৭০) মৃত্যু হয়েছে। মৃত মহিলা দিনাজপুর শহরের দক্ষিণ লালবাগ এলাকার আলহাজ¦ আজিজুর রহমান’র স্ত্রী।
এদিকে ১৩ এপ্রিল গতকাল মঙ্গলবার পর্যন্ত জেলায় ১ লাখ ৭ হাজার ২৯০ জনকে করোনা টিকার প্রথম ডোজ প্রদান করা হয়েছে। দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, মঙ্গলবার (১৩ এপ্রিল) দুপুর ১২টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ১৩৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ২৭ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা ৫১০৩ জনে পৌঁছেছে। আক্রান্ত ২৭ জনের মধ্যে সদর উপজেলাতেই ১৯ জন। এছাড়া বীরগঞ্জে একজন, বোচাগঞ্জে ৩ জন, চিরিরবন্দরে দুইজন, খানসামায় একজন ও পার্বতীপুর উপজেলায় একজন। একই সময়ে নতুন ১৯ জনসহ এ পর্যন্ত ৪৭৪১ জন সুস্থ হয়েছেন। আর এ পর্যন্ত ১০৪ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার আক্রান্তের হার ছিল ৩৮ দশমিক ০২ শতাংশ। যা এর আগের দিন রবিবার ছিল ২১ দশমিক ৮৯ শতাংশ।

মোট আক্রান্ত ৫১০৩ জনের মধ্যে সদর উপজেলায় সবচেয়ে বেশী ২৭৪৭ জন। এছাড়া বিরলে ২৯৯, বিরামপুরে ৩২৮ জন, বীরগঞ্জে ১৬০ জন, বোচাগঞ্জে ১৫০ জন, চিরিরবন্দরে ২১৫ জন, ফুলবাড়ীতে ১৮০ জন, ঘোড়াঘাটে ৯০ জন, হাকিমপুরে ৮৭ জন, কাহারোলে ১৬৮ জন, খানসামায় ১১৫ জন, নবাবগঞ্জে ১৪২ ও পার্বতীপুর উপজেলায় ৪২২ জন।
আর মোট মৃত ১০৪ জনের মধ্যে সদর উপজেলায় ৪৩, বিরলে ৭ জন, বিরামপুরে ৬ জন, বীরগঞ্জে ৫ জন, বোচাগঞ্জে ৪ জন, চিরিরবন্দরে ১০ জন, ফুলবাড়ীতে ৮ জন, হাকিমপুরে একজন, কাহারোলে ৫ জন, খানসামায় ৪ জন, নবাবগঞ্জে ৩ জন ও পার্বতীপুর উপজেলায় ৮ জন। তবে জেলার ১৩টি উপজেলার মধ্যে ঘোড়াঘাট উপজেলায় এখন পর্যন্ত কারো মৃত্যু হয়নি।সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ আরো জানান, গত ২৪ ঘন্টায় ৩৩১টি নমুনাসহ এ পর্যন্ত ৩৮৩৩৮টি নমুনা সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় ১৩৯টিসহ এ পর্যন্ত ৩৫৫১৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় ৯৩ জনসহ এ পর্যন্ত ৩১১৭৫ জনকে কোয়ান্টোইনে নেয়া হয়েছে। গত ২৪ ঘন্টায় ৫৯ জনসহ ৩০৬৯৯ জন কোয়ারেন্টাইন হতে ছাড় পেয়েছেন। বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ২২৯ জন, যা আগের দিন ছিল ২১৯ জন ও হাসপাতালে ২৯ জন ভর্তি রয়েছেন বলে জানিয়েছেন সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ।

এদিকে সিভিল সার্জন অফিস জানায়, জেলায় ১৩ এপ্রিল মঙ্গলবার পর্যন্ত জেলায় ১ লাখ ৭ হাজার ২৯০ জনকে করোনা টিকার প্রথম ডোজ প্রদান করা হয়েছে। এছাড়া ওইদিন ৮২১ জন করোনা টিকার প্রথম ডোজ ও ৪৬৪৪ জন দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন