চিরিরবন্দর গম্ভিরাহাটে সনাতন ধর্মাবলম্বীদের শ্রী শ্রী রক্ষাকালী পূজা সম্পন্ন

স্টাফ রিপোর্টার ॥ চৈত্র মাসের শেষ দিনে চিরিরবন্দর উপজেলায় গম্ভিরাহাটে শ্রীশ্রী শিব, কালী, দূর্গা দেবোত্তর মন্দিরে প্রতি বৎসরের ন্যায় ধর্মীয় ভাব-গম্ভীর্যের মধ্য দিয়ে স্বাস্থ্যবিধি মেনে শ্রীশ্রী রক্ষাকালী পূজা-অর্চনার আয়োজন সম্পন্ন হলো।
সনাতন ধর্মাবলম্বীদের পঞ্জীকা মতে ৩১শে চৈত্র বুধবার চিরিরবন্দর উপজেলায় ৭নং পুনট্রি ইউনিয়নে গম্ভিরাহাটে শ্রীশ্রী শিব, কালী,দূর্গা দেবোত্তর কমিটির আয়োজনে তিথি অনুযায়ী সন্ধ্যা থেকে রাত্রি পর্যন্ত শ্রীশ্রী রক্ষাকালী পূজাতে ভক্তদের অংশগ্রহনে ধর্মীয় ভাব-গম্ভীর্যের মধ্য দিয়ে ভজন কীর্ত্তন পরিবেশন এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
ধর্মীয় আলোচনা সভাতে শ্রীশ্রী শিব, কালী,দূর্গা দেবোত্তর কমিটির সভাপতি শ্রী জ্যোতিষ চন্দ্র রায় বলেন, প্রতি বছরের ন্যায় এবারও স্বাস্থ্যবিধি মেনে উপজেলা প্রশাসনের সহযোগিতায় এলাকায় ভক্তদের অংশগ্রহনে চৈত্র মাসের শেষ দিনে ঐতিহ্যবাহী এই পূজার আয়োজন আমরা করেছি। করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে বিশ^ জড়জড়িত। এই থেকে পরিত্রান পাওয়ার জন্য এবং সকলে শান্তিতে বসবাস করতে পারে। মায়ের কাছে ভত্তদের এই প্রার্থনা। যদিও কুচক্রীমহল এই পূজাকে ব্যাহত করার জন্য চেষ্টা করেছিল কিন্তু দিনাজপুর জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় তা পেরে উঠে নাই। সেইজন্য প্রশাসনের সকল কর্মকর্তাকে ধন্যবাদ জানান।
আলোচনা সভাতে অংশগ্রহন করেন শ্রীশ্রী শিব, কালী,দূর্গা দেবোত্তর কমিটির সাধারন সম্পাদক শ্রী অতুল চন্দ্র শীল, ধর্ম বিষয়ক সম্পাদক স্বপন কুমার ঝাঁ ও কমিটির অন্যান্য সদস্যবৃন্দ এবং দিনাজপুর পূজা উদযাপন পরিষদের জেলা শাখার প্রচার সম্পাদক সঞ্জয় রায়। মন্দির পরিদর্শনে আসেন চিরিরবন্দর উপজেলার এসি ল্যান্ড মোঃ ইরতিজান হাসান এবং চিরিরবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুব্রত কুমার সরকার।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন