করোনাকালীন জনসাধারণ ন্যায্য মূল্যে পুষ্টিকর খাবার কিনতে পারবেঃ এমপি গোপাল

কাহারোল সংবাদদাতা ॥ দেশব্যাপী করোনা পরিস্থিতিতে জনসাধারনের প্রাণিজ পুষ্টি নিশ্চিতকরণে দিনাজপুরের কাহারোল উপজেলায় ভ্রাম্যমান দুধ, ডিম ও মাংস বিক্রির উদ্বোধন করেছেন দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল।
এসময় এমপি গোপাল বলেন, প্রাণঘাতী করোনা মহামারিতে জনসাধারণের পুষ্টি চাহিদা বজায় রাখতে এই উদ্যোগ গ্রহণ করেছে সরকার। করোনাকালীন জনসাধারণ ন্যায্যমূলে পুষ্টিকর খাবার কিনতে পারবে এবং করোনাকালীন সময়ে মানবদেহের পুষ্টি চাহিদা মেটাতে পারবে। আর এই ভ্রাম্যমান দুধ, ডিম বিক্রির ফলে দেশে চলমান লকডাউনের মধ্যে খামারিরা ক্ষতির সম্মুখিন হবে না।
গতকাল রোববার বিকেলে কাহারোল উপজেলা পরিষদ চত্বরে উপজেলা প্রাণী সম্পদ দপ্তর ও ভেটেরেনারী হাসপাতালের ব্যবস্থাপনায়, উপজেলা ডেইরি ফার্মারস এসেসিয়েশন/উপজেলা পোল্ট্রি ফার্মারস এসেসিয়েশন এর বাস্তবায়নে এবং মৎস ও প্রাণীসম্পদ মন্ত্রণালয়ের প্রাণীসম্পদ অধিদপ্তরের ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি)র সহযোগিতায় এসব খাদ্য পন্য বিকির উদ্বোধন করা হয়।
উদ্বোধনের পরপরই যার যার সাধ্যমত দুধ, ডিম কিনেন সাধারণ ক্রেতারা। এসময় দুধ ৫০ টাকা লিটার ও ডিম ২৬ টাকা হালা বিক্রি করা হয়।
এসময় উপস্থিত ছিলেন কাহারোল উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আব্দুল মালেক সরকার, উপজেলা নির্বাহী কর্মকর্তা মনিরুল হাসান, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ আবু জাফর মো. সাদেক, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শফিউল আজম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ কে এম ফারুক, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মৌসুমী আক্তার, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মো. রায়হান আলী, ভেটেরিনারী সার্জন ডা. মো. দিদারুল আহসান, প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা. আজমেরী সাথী প্রমুখ

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন