শনিবার, ১৫ মে ২০২১, ০৭:০৯ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
দিনাজপুর থেকে প্রকাশিত সরকারি মিডিয়া তালিকাভুক্ত দৈনিক খবর একদিন পএিকার জন্য খানসামা, হাকিমপুর, ঘোড়াঘাট ও চিরিরবন্দরের জন্য উপজেলা প্রতিনিধি আবশ্যক। মেইল : khaborekdin2012@gmail.com। মোবাইল : 01714910779
সর্বশেষঃ
দিনাজপুর শহরসহ জেলার ১৩টি উপজেলার প্রায় ৭ হাজার মসজিদে ঈদুল ফিতরের নামাজের জামায়াত অনুষ্ঠিত ফুলবাড়ীতে ঝড়ে উড়ে গেল প্রধান মন্ত্রীর উপহারের ঘরের চাল ফুলবাড়ীতে সড়ক দূর্ঘটনায় চালকসহ আহত ১০ যাত্রী ফুলবাড়ীতে আনসারদের মাঝে ঈদ উপহার বিতরণ বীরগঞ্জে বজ্রপাতে এক নারী নিহত দিনাজপুরে সেন্ট ফিলিপস্ এলামনাই ফোরাম এর উদ্যোগে ঈদ উপহার প্রদান পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে হুইপ ইকবালুর রহিম এমপির শুভেচ্ছা দিনাজপুরে বিভিন্ন আয়োজনে আন্তর্জাতিক নার্সেস দিবস পালিত ত্যাগের মধ্যে যে আনন্দ আছে ভোগের মধ্যে তা নেই-হুইপ ইকবালুর রহিম বাংলাদেশের উন্নতির পথে বাধা সৃষ্টি করা স্বাধীনতা বিরোধীদের অপপ্রয়াস- এমপি গোপাল

বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমসে বিরামপুরের সোহেল রানার স্বর্ণ পদক অর্জন

বিরামপুর সংবাদদাতা ॥ বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশত বার্ষিকী ও স্বাধীনতা সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে ৯ম বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস্-২০২০ প্রতিযোগীতার বিভিন্ন ইভেনটের খেলা অনুষ্ঠিত হয়েছে।
উক্ত খেলায় ৩১টি ইভেনটে প্রতিযোগীতায় অংশগ্রহণ করে বিজিবির হয়ে হ্যান্ডবল খেলায় চ্যাম্পিয়ন ১ম স্থান অর্জন করেন বিরামপুরের কৃতি সন্তান (বিজিবির) সদস্য সোহেল রানা। গত (১এপ্রিল হতে ১০ এপ্রিল) পর্যন্ত ঢাকাস্থ বঙ্গবন্ধু স্টোডিয়ামে প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।
সোহেল রানার ছোটবেলা কেটেছে দিনাজপুরের বিরামপুর পৌর এলাকার হাবীবপুর গ্রামে। সেখানে তিনি হাবীবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে ৫ম শ্রেণী পাশ করে হাবীবপুর দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ে থেকে ২০০৬ সাথে এসএসসি পাশ করে বিরামপুর সরকারি কলেজে ভর্তি হয়। সোহেল রানা ছোটবেলা থেকেই লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার প্রতি অসীম ভালবাসা কাজ করত। এরই সূত্র ধরে ২০০৭ সালে তৎকালিন বিডিআর বর্তমানে বিজিবি চাকুরী যোগদান করেন। তার বাড়ী বিরামপুর পৌর এলাকার হাবিবপুর গ্রামে। তার পিতা মৃত: মোস্তাফিজুর রহমান (মোস্তাক মেম্বার) ছিলেন ১নং মুকুন্দপুর ইউপির সদস্য। সশস্ত্র বাহিনীতে ভর্তি হওয়ার পর খেলাধুলার সাথে সম্পৃক্ত হয়ে যান দৃঢ়তার সাথে।
তারই ধারাবাহিকতায় বিজিবিতে হ্যান্ডবল খেলায় আন্তঃবাহিনী হয়ে জাতীয় পর্যায় থেকে উঠে আসে এবং আন্তর্জাতিক পর্যায়ে ও বাংলাদেশ জাতীয় হ্যান্ডবল দলের খেলোয়ার হিসাবে বীরত্বের সাথে খেলে যাচ্ছে। সোহেল রানা জাতীয় পর্যায়ে হ্যান্ডবল খেলায় এ পর্যন্ত ১২টি স্বর্ণ ও আন্তর্জাতিক পর্যায়ে ২টি ব্রোঞ্চ পদক অর্জন করেন। সোহেল রানা তার এই পদক অর্জনে বলেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও তার ইউনিটের সকল সদস্যের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন