শুক্রবার, ১৪ মে ২০২১, ০৯:২১ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
দিনাজপুর থেকে প্রকাশিত সরকারি মিডিয়া তালিকাভুক্ত দৈনিক খবর একদিন পএিকার জন্য খানসামা, হাকিমপুর, ঘোড়াঘাট ও চিরিরবন্দরের জন্য উপজেলা প্রতিনিধি আবশ্যক। মেইল : khaborekdin2012@gmail.com। মোবাইল : 01714910779
সর্বশেষঃ
ফুলবাড়ীতে ঝড়ে উড়ে গেল প্রধান মন্ত্রীর উপহারের ঘরের চাল ফুলবাড়ীতে সড়ক দূর্ঘটনায় চালকসহ আহত ১০ যাত্রী ফুলবাড়ীতে আনসারদের মাঝে ঈদ উপহার বিতরণ বীরগঞ্জে বজ্রপাতে এক নারী নিহত দিনাজপুরে সেন্ট ফিলিপস্ এলামনাই ফোরাম এর উদ্যোগে ঈদ উপহার প্রদান পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে হুইপ ইকবালুর রহিম এমপির শুভেচ্ছা দিনাজপুরে বিভিন্ন আয়োজনে আন্তর্জাতিক নার্সেস দিবস পালিত ত্যাগের মধ্যে যে আনন্দ আছে ভোগের মধ্যে তা নেই-হুইপ ইকবালুর রহিম বাংলাদেশের উন্নতির পথে বাধা সৃষ্টি করা স্বাধীনতা বিরোধীদের অপপ্রয়াস- এমপি গোপাল দিনাজপুর সরকারী মহিলা কলেজের উদ্যোগে অস্বচ্ছল জনগোষ্ঠীদের মাঝে খাদ্য সহায়তা প্রদান

দিনাজপুরে করোনায় আরো ২ জনের মৃত্যু নতুন ২৪ জনসহ মোট আক্রান্ত ৫২৯২

স্টাফ রিপোর্টার ॥ দিনাজপুরে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে নতুন আরো ২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মোট ১০৮ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন ২৪ জনসহ এ পর্যন্ত ৫২৯২ আক্রান্ত হয়েছেন। নতুন ৯ জনসহ এ পর্যন্ত ৪৮৫৬ জন সুস্থ হয়েছেন। তবে আক্রান্ত ৫২৯২ জনের মধ্যে ৪৮৫৬ জন সুস্থ ও ১০৮ জনের মৃত্যু হওয়ায় বর্তমানে দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত রোগির সংখ্যা রয়েছে ৩২৮ জন।
এদিকে ২৪ এপ্রিল শনিবার পর্যন্ত জেলায় ১ লাখ ৩১ হাজার ২৪৮ জন করোনা টিকা গ্রহণের জন্য নিবন্ধন করেছেন। আর এ পর্যন্ত ১ লাখ ১১ হাজার ১৮৭ জনকে করোনা টিকার প্রথম ডোজ গ্রহণ করেছেন।
দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, গতকাল শনিবার দুপুর ১২টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত আরো দুইজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মোট ১০৮ জনের মৃত্যু হয়েছে। মৃত্যুবরণকারী দুইজনের মধ্যে চিরিরবন্দরে একজন ও সদর উপজেলায় একজন।
তিনি জানান, গত ২৪ ঘন্টায় ১৩৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ২৪ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা ৫২৯২ জনে পৌঁছেছে। নতুন আক্রান্ত ২৪ জনের মধ্যে সদর উপজেলাতেই ১০ জন। এছাড়া বিরলে একজন, বিরামপুরে একজন, চিরিরবন্দরে একজন, ফুলবাড়ীতে ৫ জন, হাকিমপুরে একজন ও পার্বতীপুর উপজেলায় ৫ জন। একই সময়ে নতুন ৯ জনসহ এ পর্যন্ত ৪৮৫৬ জন সুস্থ হয়েছেন। গতকাল শনিবার আক্রান্তের হার ছিল ১৭ দশমিক ৯১ শতাংশ।
মোট আক্রান্ত ৫২৯২ জনের মধ্যে সদর উপজেলায় সবচেয়ে বেশী ২৮৭৩ জন। এছাড়া বিরলে ৩১০, বিরামপুরে ৩৩১ জন, বীরগঞ্জে ১৬৩ জন, বোচাগঞ্জে ১৫৩ জন, চিরিরবন্দরে ২১৮ জন, ফুলবাড়ীতে ১৯০ জন, ঘোড়াঘাটে ৯২ জন, হাকিমপুরে ৮৯ জন, কাহারোলে ১৭১ জন, খানসামায় ১১৮ জন, নবাবগঞ্জে ১৪৪ ও পার্বতীপুর উপজেলায় ৪৪০ জন।
আর মোট মৃত ১০৮ জনের মধ্যে সদর উপজেলায় ৪৫, বিরলে ৭ জন, বিরামপুরে ৬ জন, বীরগঞ্জে ৬ জন, বোচাগঞ্জে ৪ জন, চিরিরবন্দরে ১১ জন, ফুলবাড়ীতে ৮ জন, হাকিমপুরে একজন, কাহারোলে ৫ জন, খানসামায় ৪ জন, নবাবগঞ্জে ৩ জন ও পার্বতীপুর উপজেলায় ৮ জন। তবে জেলার ১৩টি উপজেলার মধ্যে ঘোড়াঘাট উপজেলায় এখন পর্যন্ত কারো মৃত্যু হয়নি।
সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ আরো জানান, গত ২৪ ঘন্টায় ৬৩টি নমুনাসহ এ পর্যন্ত ৩৯৫৪৯টি নমুনা সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় ১৩৪টিসহ এ পর্যন্ত ৩৬৯০৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় ৯৮ জনসহ এ পর্যন্ত ৩১৮৯৫ জনকে কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে। গত ২৪ ঘন্টায় ৫৭ জনসহ ৩১৩২৫ জন কোয়ারেন্টাইন হতে ছাড় পেয়েছেন। বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ৩১২ জন ও হাসপাতালে ১৬ জন ভর্তি রয়েছেন বলে জানিয়েছেন সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ।
এদিকে সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাঃ শাহ মোঃ এজাজ-উল-হক জানান, ২৪ এপ্রিল শনিবার পর্যন্ত জেলায় ১ লাখ ৩১ হাজার ২৪৮ জন করোনা টিকা গ্রহণের জন্য নিবন্ধন করেছেন। আর এ পর্যন্ত ১ লাখ ১১ হাজার ১৮৭ জনকে করোনা টিকার প্রথম ডোজ গ্রহণ করেছেন। শনিবার করোনা টিকার প্রথম ডোজ গ্রহণ হরেছেন ৩৭১ জন ও দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন ৩৫৩৪ জন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন