বিরলে গাছ কাটতে বাঁধা দেয়ায় পুকুরে বিষ প্রয়োগে মাছ মেরে ফেলার অভিযোগ

বিরল সংবাদদাতা ॥ দিনাজপুরের বিরলে গাছ কাটতে বাঁধা দেয়ায় পুকুরে বিষ প্রয়োগ করে মাছ মেরে ফেলার অভিযোগ পাওয়া গেছে। ঘটনায় এলাকায় ব্যাপক আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়েছে।
উপজেলার ধর্মপুর ইউপি’র বনগাঁও গ্রামের মৃত বীর মুক্তিযোদ্ধা তোবারক হোসেন চৌধুরীর পুত্র তোজাম্মেল হোসেন চৌধুরীকে প্রতিবেশি কামদেবপুর গ্রামের সামসুল আলমের ছেলে সুমন রহমান, মোসলেম উদ্দিন (ফকির) এর ছেলে আজিজুর রহমান কালু, আব্দুল্লাহর ছেলে ইমরান হোসেন, শাকির উদ্দিনের ছেলে শরিফ উদ্দিন, মৃত সোলেমান আলীর ছেলে সামসুল আলম, মৃত সোলেমান আলীর ছেলে শাকির উদ্দিন গত ২১ মার্চ গাছ কাটাকে কেন্দ্র করে ভয়ভীতি ও হুমকি প্রদান করে। এ নিয়ে তোজাম্মেল হোসেন চৌধুরীকে গত ১৯ এপ্রিল বিকাল ৫ টায় কামদেবপুর বাজারে গালিগালাজ করতে থাকলে গালিগালাজে বাঁধা দেয়ায় উল্লেখিত প্রতিবেশিরা এলোপাথারি কিলঘুষি মেরে আহত করে ও প্রকাশ্যে বিভিন্ন প্রকারের ভয়ভীতি দেখিয়ে হুমকি প্রদান করে। তোজাম্মেল হোসেন চৌধুরী মারপিটের ঘটনায় থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করলে প্রতিপক্ষরা হিংস্বাত্মকভাবে আর্থিক ক্ষতিসাধনের লক্ষে পুকুরে বিষ প্রয়োগ করে ২৪ এপ্রিল গতকাল শনিবার সকালে প্রায় দেড় থেকে ২ লাখ টাকার মাছ মেরে ফেলে। ঘটনায় এলাকায় ব্যাপক আলোচনা ও সমালোচনার সৃষ্টি হয়। অনেকে ক্ষোভ প্রকাশ করে বলেন, এ কেমন শত্রুতা?
বিকালে এ রিপোর্ট লেখাকালীন পুকুরের দেড় থেকে ২ লাখ টাকার বিভিন্ন প্রজাতির মাছগুলো মরে ভাসতে থাকায় এলাকাবাসীর অনেকে সে মরা মাছগুলো তুলে কান্নায় ভেঙ্গে পড়েন। এ ব্যাপারে তোজাম্মেল হোসেন চৌধুরী বাদী হয়ে থানায় মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছিলেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন