বিরামপুরে জামায়াত নেতা-কর্মী গ্রেফতার

বিরামপুর সংবাদদাতা ॥ নাশকতা মামলার এজাহারভুক্ত ছয় জামায়াত নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ। পরে তাদের আদালতের মাধ্যমে দিনাজপুর জেলহাজতে প্রেরণ করা হয়েছে। এর আগে একই মামলায় তিনজনসহ মোট নয়জনকে আটক করে পুলিশ।
গতকাল শনিবার সকালে বিরামপুর উপজেলার বিভিন্ন স্থান থেকে তাদের আটক করা হয়। বিরামপুর থানার ওসি মো. মনিরুজ্জামান মনির বিষয়টি নিশ্চিত করেন।
আটককৃতরা হলেন, বিরামপুর উপজেলার ঈদগাহ আবাসিক এলাকার হাফিজুল ইসলাম (৫৪), প্রফেসার পাড়া এলাকার এনামুল হক (৪৩), দিওড় ইউনিয়নের মজনুর রহমান (৪৮), শিমলতলী এলাকার ইয়াকুব আলী (৪৭), প্রফেসার পাড়া মোকছেদ আলী মণ্ডল (৫০) ও কাটলা ইউনিয়নের মজিবর রহমান (৫৭)।
জানা যায়, গত ১৬ মার্চ হাফিজুর রহমান ও এনামুল হকের নেতৃত্বে বেশ কিছু উশৃঙ্খল মানুষ লাঠি, ইট-পাটকেলসহ হাতে জামায়াতের ফেস্টুন নিয়ে বিভিন্ন স্লোগান দিয়ে বিরামপুর শহরের ঢাকা মোড়ে কিছু গাড়ি ভাংচুর করে। সেই সময় পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে তারা পালিয়ে গেলেও তিন জামায়াত নেতাকে হাতে নাতে আটক করে।
এ ঘটনায় পরের দিন প্রায় ২৬ জনকে আসামি এবং বেশ কিছু অজ্ঞাতনামা আসামি করে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫(৩) ধারা মোতাবেক মামলা দায়ের করেন।
বিরামপুর থানার ওসি মনিরুজ্জামান মনির বলেন, নাশকতার চেষ্টা অভিযুক্তদের প্রত্যেকে আইনের আওতায় আনা হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন