শুক্রবার, ১৪ মে ২০২১, ০৯:২৮ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
দিনাজপুর থেকে প্রকাশিত সরকারি মিডিয়া তালিকাভুক্ত দৈনিক খবর একদিন পএিকার জন্য খানসামা, হাকিমপুর, ঘোড়াঘাট ও চিরিরবন্দরের জন্য উপজেলা প্রতিনিধি আবশ্যক। মেইল : khaborekdin2012@gmail.com। মোবাইল : 01714910779
সর্বশেষঃ
ফুলবাড়ীতে ঝড়ে উড়ে গেল প্রধান মন্ত্রীর উপহারের ঘরের চাল ফুলবাড়ীতে সড়ক দূর্ঘটনায় চালকসহ আহত ১০ যাত্রী ফুলবাড়ীতে আনসারদের মাঝে ঈদ উপহার বিতরণ বীরগঞ্জে বজ্রপাতে এক নারী নিহত দিনাজপুরে সেন্ট ফিলিপস্ এলামনাই ফোরাম এর উদ্যোগে ঈদ উপহার প্রদান পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে হুইপ ইকবালুর রহিম এমপির শুভেচ্ছা দিনাজপুরে বিভিন্ন আয়োজনে আন্তর্জাতিক নার্সেস দিবস পালিত ত্যাগের মধ্যে যে আনন্দ আছে ভোগের মধ্যে তা নেই-হুইপ ইকবালুর রহিম বাংলাদেশের উন্নতির পথে বাধা সৃষ্টি করা স্বাধীনতা বিরোধীদের অপপ্রয়াস- এমপি গোপাল দিনাজপুর সরকারী মহিলা কলেজের উদ্যোগে অস্বচ্ছল জনগোষ্ঠীদের মাঝে খাদ্য সহায়তা প্রদান

দিনাজপুরে ২৪ ঘণ্টায় নতুন আরো ১০জনসহ মোট আক্রান্ত ৫৩৩৬, সুস্থ্য ৪৯০৫

স্টাফ রিপোর্টার ॥ দিনাজপুরে করোনায় নতুন ১০ জনসহ এ পর্যন্ত ৫৩৩৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর নতুন ১৪ জনসহ এ পর্যন্ত ৪৯০৫ জন সুস্থ হয়েছেন। তবে আক্রান্ত ৫৩৩৬ জনের মধ্যে ৪৯০৫ জন সুস্থ ও ১১০ জনের মৃত্যু হয়। বর্তমানে দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত রোগির সংখ্যা রয়েছে ৩২১ জন।
এদিকে ২৭ এপ্রিল মঙ্গলবার পর্যন্ত জেলায় ১ লাখ ৩২ হাজার ২২৯ জন করোনা টিকা গ্রহণের জন্য নিবন্ধন করেছেন। মঙ্গলবার পর্যন্ত ১ লাখ ১১ হাজার ৬৯৭ জন করোনা টিকার প্রথম ডোজ গ্রহণ করেছেন। দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন ২ হাজার ৫৩০জন। দ্বিতীয় ডোজ টিকা গ্রহীতার মোট সংখ্যা ৫০ হাজার ৫০০ জন।
সিভিল সার্জন জানান, গত ২৪ ঘন্টায় ৭০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ১০ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা ৫৩৩৬ জনে পৌঁছেছে। নতুন আক্রান্ত ১০ জনের মধ্যে সদর উপজেলাতেই ৭ জন। আর খানসামা উপজেলায় ৩জন। একই সময়ে নতুন ১৪ জনসহ এ পর্যন্ত ৪৯০৫ জন সুস্থ হয়েছেন। মঙ্গলবার আক্রান্তের হার ছিল ১৪ দশমিক ২৮ শতাংশ।
মোট আক্রান্ত ৫৩৩৬ জনের মধ্যে সদর উপজেলায় সবচেয়ে বেশী ২৯০৪ জন। এছাড়া বিরলে ৩১১, বিরামপুরে ৩৩২ জন, বীরগঞ্জে ১৬৩ জন, বোচাগঞ্জে ১৫৩ জন, চিরিরবন্দরে ২১৯ জন, ফুলবাড়ীতে ১৯১ জন, ঘোড়াঘাটে ৯২ জন, হাকিমপুরে ৮৯ জন, কাহারোলে ১৭২ জন, খানসামায় ১২২ জন, নবাবগঞ্জে ১৪৮ ও পার্বতীপুর উপজেলায় ৪৪০ জন।
আর মোট মৃত ১১০ জনের মধ্যে সদর উপজেলায় ৪৭, বিরলে ৭ জন, বিরামপুরে ৬ জন, বীরগঞ্জে ৬ জন, বোচাগঞ্জে ৪ জন, চিরিরবন্দরে ১১ জন, ফুলবাড়ীতে ৮ জন, হাকিমপুরে একজন, কাহারোলে ৫ জন, খানসামায় ৪ জন, নবাবগঞ্জে ৩ জন ও পার্বতীপুর উপজেলায় ৮ জন। তবে জেলার ১৩টি উপজেলার মধ্যে ঘোড়াঘাট উপজেলায় এখন পর্যন্ত কারো মৃত্যু হয়নি।
সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ আরো জানান, গত ২৪ ঘন্টায় ১১৩টি নমুনাসহ এ পর্যন্ত ৩৯৮৪৮টি নমুনা সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় ৭০টিসহ এ পর্যন্ত ৩৭১৮৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় ৪৮ জনসহ এ পর্যন্ত ৩২০৭৫ জনকে কোয়ান্টোইনে নেয়া হয়েছে। গত ২৪ ঘন্টায় ৫২ জনসহ ৩১৪৯০ জন কোয়ারেন্টাইন হতে ছাড় পেয়েছেন। বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ৩০৪ জন ও হাসপাতালে ১৭ জন ভর্তি রয়েছেন বলে জানিয়েছেন সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ।
এদিকে সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাঃ শাহ মোঃ এজাজ-উল-হক জানান, মঙ্গলবার পর্যন্ত জেলায় ১ লাখ ৩২ হাজার ২২৯ জন করোনা টিকা গ্রহণের জন্য নিবন্ধন করেছেন। আর ২৭ এপ্রিল মঙ্গলবার পর্যন্ত ১ লাখ ১১ হাজার ৬৯৭ জন করোনা টিকার প্রথম ডোজ গ্রহণ করেছেন। দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন ২ হাজার ৫৩০জন। দ্বিতীয় ডোজ টিকা গ্রহীতার মোট সংখ্যা ৫০ হাজার ৫০০ জন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন