1. admin@dailykhaborekdin.com : দৈনিক খবর একদিন :
  2. khaborekdin2012@gmail.com : Khabor Ekdin : Khabor Ekdin
বুধবার, ২৮ জুলাই ২০২১, ০৮:২৮ অপরাহ্ন
বিজ্ঞপ্তিঃ
চেনা মুখ অচেনা মানুষ ### সুবল সেন, দিনাজপুরের ব্যানার শিল্প ও শিল্পীকথা হুইপ ইকবালুর রহিম এমপির সহধর্মিনীর বড় ভাই ড. গোলাম ফারুকের দাফন সম্পন্ন বিরামপুরে স্বেচ্ছা সেবক লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত করোনা প্রতিরোধে গ্রাম পর্যায়ে মনিটরিং বাড়াতে হবে — হুইপ ইকবালুর রহিম এমপি ফুলবাড়ীতে দীর্ঘদিনের ৫ হাজার বিঘা জমির জলাবদ্ধতা নিরসন নির্মাণকৃত ইউড্রেনে পানি প্রবাহের উদ্বোধন ঘোড়াঘাট পৌর যুবলীগের উদ্যোগে বৃক্ষ রোপণ ও মাস্ক বিতরণ করোনা ভাইরাস প্রতিরোধে সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান হুইপ ইকবালুর রহিম এমপির হাবিপ্রবিতে বিদেশী শিক্ষার্থীদের ঈদ উৎযাপন আজকের বিষয় পর্ব ৬২#শিশুর করোনা (Covid 19), করণীয় ও চিকিৎসা। ঘোড়াঘাটে সামাজিক নিরাপত্তা কর্মসূচীর এককালীন চেক বিতরণ

বীরগঞ্জে গ্রাম্য হাট বাজারে নাই তদারকি, কেনা-বেচায় মানুষের ঢল

দৈ‌নিক খবর একদিন ডেস্ক
  • সর্বশেষ সংবাদ মঙ্গলবার, ২৭ এপ্রিল, ২০২১
  • ৭৮ বার প‌ঠিত

বীরগঞ্জ সংবাদদাতা ॥ মহামারী করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের প্রাদুর্ভাবকে উপক্ষো করে দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার গোলাপগঞ্জ হাটে মানুষের ভিড় লক্ষ্য করা গেছে। গত সোমবার সকাল থেকেই হাটে বিপুল সংখ্যক মানুষের ঢল দেখা গেছে। উপজেলা প্রশাসনের তেমন কোনো নজরদারি না থাকার কারণে মানুষ বেপরোয়াভাবে ঘোরাফেরা ও পশু বেচাকেনা করেছে। অধিকাংশদের মুখে মাস্ক নেই। হাটে প্রচণ্ড ভিড়ে ছিলনা কোন সামাজিক দূরত্ব বা স্বাস্থ্যবিধি মানার বালাই। হাট ইজারদার কোন প্রকার সুরক্ষা সামগ্রী রাখেনি। চলছে ইচ্ছেমতো চলাচল ও বেচাকেনা।
কঠোর লকডাউন উপেক্ষা করে ও স্বাস্থ্যবিধি না মেনে গোলাপগঞ্জ পশুর হাটে চলছে ক্রেতা-বিক্রতার নিকট অতিরিক্ত টোল আদায় করে কেনা বেচা। গোলাপগঞ্জহাটে করোনা মহামারী তোয়াক্কা না করে অস্বাস্থ্যকর পরিবেশে পশুর হাটে ক্রেতা বিক্রেতার কাছে জোর পূর্বক অতিরিক্ত টোল আদায় করে চলছে গরু ছাগল ক্রয় বিক্রয়, ভুক্তভোগিদের অভিযোগ নিত্যদিন হাটে হয়রানী করা হচ্ছে উভয় পক্ষকে। স্বাস্থ্যবিধি চরমভাবে বিঘ্নিত। ইজারাদারের অনিয়ম স্বেচ্ছাচারিতা ও বিধি বহির্ভূত টোল আদায় এবং করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার আশংকায় তীব্র অসন্তোষ প্রকাশ করেছেন স্থানীয় লোকজন, জনপ্রতিনিসহ সমাজ সচেতন নাগরিক।
জেলা ও উপজেলা প্রশাসনের জরুরী হস্তক্ষেপের ভিত্তিতে সরে জমিনে তদন্ত সাপেক্ষে ন্যায় বিচার প্রতিষ্ঠার স্বার্থে হাটের কার্যক্রম বন্ধসহ দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি এলাকাবাসী ও ক্রেতা-বিক্রেতার। এ ব্যাপারে ইজারাদার এম এ খালেক সরকারের অনুপস্থিতিতে তার এক প্রতিনিধি (নিজেকে ইজারাদারের পার্টনার হিসেবে দাবীদার) হিমাংশু শেখর বাদল চন্দ্র চন্দের সাথে কথা হলে তিনি জানান, বিগত অর্থ বছর হাটে তাদের বিপুল পরিমাণ আর্থিক লোকসান হয়েছে, হাটে মানুষের ঢল থাকলেও এবারও করোনা দূর্যোগের কারনে বেচাকেনায় একই অবস্থা বিরাজ করছে।
একদিকে কঠোর লকডাউন উপেক্ষা, অপর দিকে ইজারা নীতিমালা অমান্য করে নিয়ম বহির্ভুত উভয় পক্ষের কাছে টোল আদায় ঘটনায় স্থানীয় সাংবাদিক নেতৃবৃন্দ উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল কাদেরের মুখোমুখি হলে তিনি ইজারাদারের বিরুদ্ধে বিধিগতভাবে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সকল সংবাদ
Theme Designed BY Kh Raad ( Frilix Group )