শুক্রবার, ১৪ মে ২০২১, ১০:২২ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
দিনাজপুর থেকে প্রকাশিত সরকারি মিডিয়া তালিকাভুক্ত দৈনিক খবর একদিন পএিকার জন্য খানসামা, হাকিমপুর, ঘোড়াঘাট ও চিরিরবন্দরের জন্য উপজেলা প্রতিনিধি আবশ্যক। মেইল : khaborekdin2012@gmail.com। মোবাইল : 01714910779
সর্বশেষঃ
ফুলবাড়ীতে ঝড়ে উড়ে গেল প্রধান মন্ত্রীর উপহারের ঘরের চাল ফুলবাড়ীতে সড়ক দূর্ঘটনায় চালকসহ আহত ১০ যাত্রী ফুলবাড়ীতে আনসারদের মাঝে ঈদ উপহার বিতরণ বীরগঞ্জে বজ্রপাতে এক নারী নিহত দিনাজপুরে সেন্ট ফিলিপস্ এলামনাই ফোরাম এর উদ্যোগে ঈদ উপহার প্রদান পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে হুইপ ইকবালুর রহিম এমপির শুভেচ্ছা দিনাজপুরে বিভিন্ন আয়োজনে আন্তর্জাতিক নার্সেস দিবস পালিত ত্যাগের মধ্যে যে আনন্দ আছে ভোগের মধ্যে তা নেই-হুইপ ইকবালুর রহিম বাংলাদেশের উন্নতির পথে বাধা সৃষ্টি করা স্বাধীনতা বিরোধীদের অপপ্রয়াস- এমপি গোপাল দিনাজপুর সরকারী মহিলা কলেজের উদ্যোগে অস্বচ্ছল জনগোষ্ঠীদের মাঝে খাদ্য সহায়তা প্রদান

দিনাজপুরে পেশাগত স্বাস্থ্য ও সেইফটি দিবস উদযাপন

স্টাফ রিপোর্টার ॥ “মুজিববর্ষের অঙ্গীকার, নিরাপদ কর্মপরিবেশ হোক সবার” প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে দিনাজপুরে জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেইফটি দিবস-২০২১ যথাযথ স্বাস্থ্যবিধি মেনে উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর’র আয়োজনে গতকাল বুধবার সকালে একটি ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর’র উপ-মহাপরিদর্শক মোঃ মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে ও অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক আবু লাবরেস প্লাবনের প্রাণবন্ত সঞ্চালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন সহকারী মহাপরিদর্শক (সেফটি) মোঃ দীন আমিন সরকার। সভায় আরো বক্তব্য রাখেন শ্রম অধিদপ্তর’র দিনাজপুর আঞ্চলিক শ্রম দপ্তর’র উপ-পরিচালক মোহাঃ আবুল বাসার, বাংলাদেশ জুয়েলারী মালিক সমিতি, দিনাজপুর জেলা শাখার সভাপতি এবং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি, দিনাজপুর এর পরিচালক মোঃ মোফাজ্জল হোসেন, কাজী ফার্মস গ্রুপ, পঞ্চগড় রিজিওন’র সহকারী মহাব্যবস্থাপক মোঃ হাফিজ উদ্দিন প্রমূখ।
এছাড়া ভার্চুয়াল আলোচনা সভায় আরও সংযুক্ত ছিলেন ট্রিলিয়ন গোল্ড লিঃ, ফতেজংপুর, চিরিরবন্দর এর ডিজিএম ও সাবেক মেজর মোঃ মাহাবুর রহমান, জেমকন লিঃ (ইলেকট্রিক পোল তৈরির কারখানা), ধাক্কামারা, পঞ্চগড়, ল্যাবএইড ডায়াগনস্টিক লিঃ, জোড়া ব্রীজ, দিনাজপুর, পপুলার ডায়াপনস্টিক লিঃ, উপশহর, দিনাজপুর, মির্জা গ্রুপ, ফুলবাড়ী, দিনাজপুর, আরনু জুট মিল, বাংলা হিলি, হাকিমপুর, দিনাজপুর এর প্রতিনিধিগনসহ কল কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর এবং শ্রম অধিদপ্তরের সকল কর্মকর্তা ও কর্মচারীগন। এনজিও প্রতিনিধি হিসেবে সভায় অংশ নেন ওয়ার্ল্ড ভিশন দিনাজপুর’র ম্যানেজার অরবিন্দ গোমেজ।
এদিকে একইদিন দুপুর সাড়ে ১২ টায় জিয়া অটো রাইস মিল, পুলহাট, দিনাজপুর এ জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেইফটি দিবস-২০২১ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কল কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর এর উপ-মহাপরিদর্শক মোঃ মোস্তাফিজুর রহমান। বিশেষ অতিথি ছিলেন সহকারী মহাপরিদর্শক (সেফটি) মোঃ দীন আমিন সরকার। জিয়া অটো রাইস মিলের ক্যাশিয়ার বাবুল রায়ের সভাপতিত্বে আলোচনা সভায় উক্ত প্রতিষ্ঠানের শ্রমিক ও কর্মচারীগন উপস্থিত ছিলেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন