1. admin@dailykhaborekdin.com : দৈনিক খবর একদিন :
  2. khaborekdin2012@gmail.com : Khabor Ekdin : Khabor Ekdin
বুধবার, ২৫ মে ২০২২, ০৭:১৭ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তিঃ
দেবীগঞ্জে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সমাবেশ বিনোদনগর ইউনিয়নে দিনাজপুর জেলা তথ্য অফিসের দিনব্যাপী ওরিয়েন্টেশন কর্মশালা Jahed Ul Islam is the name of inspiration for the young generation MD Mizanur Rahman Mia is a talented young Bangladeshi singer, Digital Marketer and musical artist. ফুলবাড়ীতে মাস্টার্স পরিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার ৭নং বিজোড়া ইউপি চেয়ারম্যান পদে মো : এরশাদুজ্জামান মোল্লা’র মনোনয়ন দাখিল দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসাতালের উদ্যোগে আন্তর্জাতিক নার্সেস দিবস পালিত দেবীগঞ্জে জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট এর শুভ উদ্বোধন কর্মস্থলে যোগদান ও বকেয়া বেতনের দাবীতে টানা এক মাস ব্যাপী বড়পুকুরিয়া কয়লা খনি শ্রমিকদের আন্দোলন অব্যাহত। তেঁতুলিয়ায় চা পাতার ন্যায্যমূল্যের দাবিতে চা চাষীদের মানববন্ধন

দিনাজপুরে করোনায় আরও ৫ জনের মৃত্যু

দৈ‌নিক খবর একদিন ডেস্ক
  • সর্বশেষ সংবাদ রবিবার, ২ মে, ২০২১
  • ১৮০ বার প‌ঠিত

স্টাফ রিপোর্টার ॥ দিনাজপুরে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১১৫।
এর আগে গত শনিবার রাতে ভারত থেকে ফেরত এসে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন কান্তলাল সাহা (৬৫)। গত ১৪ এপ্রিল ভারত থেকে দেশে ফেরেন তিনি। শারীরিকভাবে অসুস্থ বোধ করলে ১৭ এপ্রিল তাঁর করোনা পরীক্ষা করা হয়। অবস্থার অবনতি হলে ২৫ এপ্রিল দিনাজপুরের এম আবদুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন তিনি। চিকিৎসাধীন অবস্থায় গত শনিবার তাঁর মৃত্যু হয়।
করোনায় মারা যাওয়া অন্যরা হলেন সদর উপজেলার মুসা চৌধুরী (৫৮), হারিসুল ইসলাম (৩০), খলিলুর রহমান (১০০) ও ওয়াহেদ আলী (৫৬)। মৃত্যুবরণকারী প্রত্যেকেই গত ২১ এপ্রিল থেকে বিভিন্ন সময়ে এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছিলেন।
সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, নতুন ২৩ জনসহ এ পর্যন্ত ৫০১৮ জন সুস্থ হয়েছেন। তবে আক্রান্ত ৫৪১৩ জনের মধ্যে ৫০১৮ জন সুস্থ ও ১১৫ জনের মৃত্যু হওয়ায় বর্তমানে দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত রোগির সংখ্যা রয়েছে ৩৮০ জন।
গত ২৪ ঘণ্টায় ১৪০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে করোনায় সংক্রমিত হয়েছেন ২০ জন। আক্রান্তের হার ১৪ দশমিক ২৮ শতাংশ। এ পর্যন্ত জেলায় মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৪১৩ জন। সুস্থ হয়েছেন ৫ হাজার ১৮ জন। বর্তমানে রোগীর সংখ্যা ২৮০। তাঁদের মধ্যে হাসপাতালে আছেন ৩৮ জন এবং হোম আইসোলেশনে আছেন ২৪২ জন।
জেলা সিভিল সার্জন আবদুল কুদ্দুস বলেন, ভারত থেকে ফিরে করোনায় আক্রান্ত হয়ে দিনাজপুরে এটিই প্রথম মৃত্যুর ঘটনা। যাঁরা মৃত্যুবরণ করেছেন, স্বাস্থ্যবিধি মেনে তাঁদের কবরস্থ করা হয়েছে। তিনি আরও বলেন, মার্চের শেষ সপ্তাহ থেকে অদ্যাবধি করোনা সংক্রমণের হার ঊর্ধ্বমুখী। মৃত্যুর সংখ্যা বাড়তে শুরু করেছে এই মাস থেকে। মার্চে মৃত্যু হয়েছিল ৪ জনের, এপ্রিলে ৯ জনের। সেখানে চলতি মাসের দুই দিনের ব্যবধানেই পাঁচজন মারা গেছেন। এ সময় করোনা সংক্রমণ রোধে প্রত্যেককে মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানান।
সিভিল সার্জন আরও জানান, মোট আক্রান্ত ৫৪১৩ জনের মধ্যে সদর উপজেলায় সবচেয়ে বেশী ২৯৫৬ জন। এছাড়া বিরলে ৩১৮, বিরামপুরে ৩৩৩ জন, বীরগঞ্জে ১৬৪ জন, বোচাগঞ্জে ১৫৪ জন, চিরিরবন্দরে ২২০ জন, ফুলবাড়ীতে ১৯৫ জন, ঘোড়াঘাটে ৯৩ জন, হাকিমপুরে ৯০ জন, কাহারোলে ১৭২ জন, খানসামায় ১২২ জন, নবাবগঞ্জে ১৪৯ ও পার্বতীপুর উপজেলায় ৪৪৭ জন।
আর মোট মৃত ১১৫ জনের মধ্যে সদর উপজেলায় ৫২, বিরলে ৭ জন, বিরামপুরে ৬ জন, বীরগঞ্জে ৬ জন, বোচাগঞ্জে ৪ জন, চিরিরবন্দরে ১১ জন, ফুলবাড়ীতে ৮ জন, হাকিমপুরে একজন, কাহারোলে ৫ জন, খানসামায় ৪ জন, নবাবগঞ্জে ৩ জন ও পার্বতীপুর উপজেলায় ৮ জন। তবে জেলার ১৩টি উপজেলার মধ্যে ঘোড়াঘাট উপজেলায় এখন পর্যন্ত কারো মৃত্যু হয়নি।
সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ আরো জানান, গত ২৪ ঘন্টায় ২১৩টিসহ এ পর্যন্ত ৪০৩১৮টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় ১৪০টিসহ এ পর্যন্ত ৩৭৬৩৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ ছাড়া গত ২৪ ঘন্টায় ৭০ জনসহ ৩২৩৬৪ জন কোয়ারেন্টাইন নেয়া হয়েছে এবং ৮৬ জনসহ ৩১৮২৯ জন কোয়ারেন্টাইন হতে ছাড় পেয়েছেন। বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ২৪২ জন ও হাসপাতালে ৩৯ জন ভর্তি রয়েছেন বলে জানিয়েছেন সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ।
এদিকে সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাঃ শাহ মোঃ এজাজ-উল-হক জানান, ১ মে শনিবার পর্যন্ত জেলায় ১ লাখ ৩২ হাজার ৫৬৭ জন করোনা টিকা গ্রহণের জন্য নিবন্ধন করেছেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

সকল সংবাদ
Theme Designed BY Kh Raad ( Frilix Group )
%d bloggers like this: