মঙ্গলবার, ১৫ Jun ২০২১, ০৯:৫৬ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ
দিনাজপুর থেকে প্রকাশিত সরকারি মিডিয়া তালিকাভুক্ত দৈনিক খবর একদিন পএিকার জন্য খানসামা, হাকিমপুর, ঘোড়াঘাট ও চিরিরবন্দরের জন্য উপজেলা প্রতিনিধি আবশ্যক। মেইল : khaborekdin2012@gmail.com। মোবাইল : 01714910779
ব্রেকিং নিউজঃ
দিনাজপুরে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিষয়ক সচেতনতামূলক প্রচারণার উদ্বোধন দিনাজপুরে ভুমিহীন আন্দোলন রংপুর বিভাগীয় মতবিনিময় সভা অনুষ্ঠিত নিখোঁজ ৪ তরুণের সন্ধানের দাবীতে দিনাজপুরে মানববন্ধন জিয়া হার্ট ফাউন্ডেশনের উদ্যোগে সাবেক মন্ত্রী মরহুমা খুরশীদ জাহান হকের ১৫তম মৃত্যুবার্ষিকী পালন অঞ্জলী নারী উন্নয়ন সমবায় সমিতিকে নিবন্ধন ও সনদপত্র প্রদান দিনাজপুর নাট্য সমিতি শিল্পকলা পদকে মনোনীত হওয়ায় বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন নবনির্বাচিত কমিটির বীরগঞ্জে নিখোঁজের একদিন পর কৃষকের মৃতদেহ উদ্ধার নবাবগঞ্জে আইন-শৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত বিরামপুরে করোনা প্রতিরোধে কঠোর অবস্থানে প্রশাসন, মাস্ক না পরলেই জরিমানা খানসামায় বেড়েছে জ্বর-ডায়রিয়া রোগী ॥ জনবল সংকটে সেবা দিতে হিমশিম খাচ্ছে স্বাস্থ্য কমপ্লেক্স

কোভিড-১৯ সংক্রমণ প্রতিরোধে দিনাজপুর সরকারি কলেজ যুব রেড ক্রিসেন্টের সচেতনতা বৃদ্ধি ও ত্রাণ বিতরণ

স্টাফ রিপোর্টার ॥ জিন হেনরী ডুনান্টের জন্ম জয়ন্তী ও ‘বিশ্ব রেড ক্রস রেড ক্রিসেন্ট দিবস-২০২১’ উপলক্ষে’ কোভিড-১৯’ এর সংক্রমণ প্রতিরোধে সচেতনতা বৃদ্ধি ও ত্রাণ বিতরণ কর্মসূচি পালন করে দিনাজপুর সরকারি কলেজ যুব রেড ক্রিসেন্ট।
৮ মে শনিবার সকালে দিনাজপুর সরকারি কলেজের উচ্চ মাধ্যমিক শাখায় স্বাস্থ্য বিধি মেনে এই ত্রান বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন প্রধান পৃষ্ঠপোষক দিনাজপুর সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর মো: আব্দুস সালাম আজাদ।
এসময় তিনি বলেন, করোনা ভাইরাস (কোভিড-১৯) এর ভয়াল থাবায় জনজীবন প্রায় বিপন্ন। সমগ্র বিশ্বে এক যেনো অন্যরকম স্থবিরতা। ভাইরাসটি মহামারী ধারন করার পর গোটা বিশ্বে লকডাউন অবস্থা। বাংলাদেশও এর বাইরে নয়। দিনে এনে দিনে খাওয়া মানুষগুলোর স্বাভাবিক উপার্জন না থাকার কারনে খাদ্যাভাবে পরিবারগুলো খুব সংকটে জীবনযাপন করছে। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ৬৪ জেলাতেই খাদ্য সহায়তা কর্মসূচি চালিয়ে যাচ্ছে পর্যায়ক্রমে।
এই দুস্থ ও অসহায় পরিবারগুলোর কথা ভেবে যুব রেড ক্রিসেন্ট দিনাজপুর সরকারি কলেজ এই মহৎ দিনে ২২০ টি পরিবারের জন্য কলেজের রেড ক্রিসেন্ট তহবিল হতে ত্রান সামগ্রী ও হাইজিন কিটস বিতরণের সিদ্ধান্ত নেয়।
যুব রেড ক্রিসেন্ট দিনাজপুর সরকারি কলেজের জরুরী ত্রাণ সহায়তার আওতায় ২২০টি পরিবারের মাঝে হাইজিন কিটস ও খাদ্য সহায়তা প্রদান করা হয়। এর মধ্যে কলেজের মাষ্টার রোলের তৃতীয় ও চতুর্থ শ্রেনীর কর্মচারী ও জরিপকৃত অসহায় ও দুস্থ পরিবার। এসময় প্রত্যেককে ফুড প্যাকেজ (৫ কেজি চাল, আধা কেজি মুশুর ডাল, আধা কেজি বুটের ডাল, ১/২ লিটার তেল, ১/২ কেজি চিনি, ১/২ কেজি লবন, ১ কেজি আটা, ২ কেজি আলু, সেমাই , দুধ পাওডার, কিসমিস, গরম মসলা) ইত্যাদি এবং হাইজিন কিটস (হেক্সিসল ১টি, স্যাভলন ১টি, গায়ে মাখা সাবান ১টি, মাস্ক ৫টি, লিফলেট ১টি) দেয়া হয়।
উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক অধ্যক্ষ প্রফেসর সৈয়দ মোহাম্মদ হোসেন, শিক্ষক পরিষদের সম্পাদক দাইমুল ইসলাম, দিনাজপুর রেড ক্রিসেন্ট ইউনিটের ভাইস চেয়ারম্যান মো. বজলুল হক, ইউনিট লেভেল কর্মকর্তা মোল্লা তৌহিদুল ইসলাম নয়ন ও যুব প্রধান কিবরিয়া জাহিদ। ত্রাণ বিতরণ কার্যক্রমটি পরিচালনা করেন কলেজ ইউনিটের ভারপ্রাপ্ত অধ্যাপক শেখ মাহতাবুল হক (মুকুট স্যার)।
উক্ত কার্যক্রমটি কলেজে শাখার দলনেতা বিশাল কুমার গুপ্ত’র নেতৃত্বে উক্ত শাখার সেচ্ছাসেবকসহ জেলা ইউনিট ও হাজি মোহাম্মদ দানেশ বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সেচ্ছাসেবকদের সহযোগিতায় সম্পাদিত হয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন