মঙ্গলবার, ১৫ Jun ২০২১, ১১:০২ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ
দিনাজপুর থেকে প্রকাশিত সরকারি মিডিয়া তালিকাভুক্ত দৈনিক খবর একদিন পএিকার জন্য খানসামা, হাকিমপুর, ঘোড়াঘাট ও চিরিরবন্দরের জন্য উপজেলা প্রতিনিধি আবশ্যক। মেইল : khaborekdin2012@gmail.com। মোবাইল : 01714910779
ব্রেকিং নিউজঃ
দিনাজপুরে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিষয়ক সচেতনতামূলক প্রচারণার উদ্বোধন দিনাজপুরে ভুমিহীন আন্দোলন রংপুর বিভাগীয় মতবিনিময় সভা অনুষ্ঠিত নিখোঁজ ৪ তরুণের সন্ধানের দাবীতে দিনাজপুরে মানববন্ধন জিয়া হার্ট ফাউন্ডেশনের উদ্যোগে সাবেক মন্ত্রী মরহুমা খুরশীদ জাহান হকের ১৫তম মৃত্যুবার্ষিকী পালন অঞ্জলী নারী উন্নয়ন সমবায় সমিতিকে নিবন্ধন ও সনদপত্র প্রদান দিনাজপুর নাট্য সমিতি শিল্পকলা পদকে মনোনীত হওয়ায় বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন নবনির্বাচিত কমিটির বীরগঞ্জে নিখোঁজের একদিন পর কৃষকের মৃতদেহ উদ্ধার নবাবগঞ্জে আইন-শৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত বিরামপুরে করোনা প্রতিরোধে কঠোর অবস্থানে প্রশাসন, মাস্ক না পরলেই জরিমানা খানসামায় বেড়েছে জ্বর-ডায়রিয়া রোগী ॥ জনবল সংকটে সেবা দিতে হিমশিম খাচ্ছে স্বাস্থ্য কমপ্লেক্স

দিনাজপুরে বোরো চাল সংগ্রহের উদ্বোধন

স্টাফ রিপোর্টার ॥ দিনাজপুর জেলায় খাদ্য মন্ত্রণালয় ও খাদ্য বিভাগের আয়োজনে সারাদেশে আভ্যন্তরীণ বোরো চাল সংগ্রহ-২০২১ এর উদ্বোধন হয়েছে।
৮ মে শনিবার ভিডিও কনফারেন্স এর মাধ্যমে সারাদেশব্যাপী একযোগে উদ্বোধন করেন খাদ্য মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি এবং বিশেষ অতিথি জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি। পরে দিনাজপুর জেলায় সিএসডি গুদাম প্রাঙ্গনে জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী ফিতা কেটে স্বাস্থ্যবিধি মেনে জেলায় আভ্যন্তরীণ বোরো চাল সংগ্রহ-২০২১ এর শুভ উদ্বোধন করেন।
উদ্বোধনের আগে খাদ্য মন্ত্রণালয় ও খাদ্য বিভাগ কর্তৃক ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখেন, খাদ্য মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি, দিনাজপুর-৩ আসনের সংসদ সদস্য এবং জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি। এই সময় জেলার ভিডিও কনফারেন্সের রুমে উপস্থিত ছিলেন দিনাজপুর জেলার খাদ্য নিয়ন্ত্রক এস.এম. সাইফুল ইসলাম, সহকারী খাদ্য নিয়ন্ত্রক সন্দীপ কুমার দাস, চাল কল মালিক সমিতির সভাপতি মোছোদ্দেক হুসেন, সাঃ সম্পাদক মোসাদেক হোসেন চেীধুরী পাপ্পু, সহ-সভাপতি প্রতাপ কুমার সাহা পানু, সিএসডি গুদামের ম্যানেজার মিজানুর রহমান এবং দিনাজপুর শ্রমিক লীগের সাধারন সম্পাদক আলাউদ্দিন আলো প্রমুখ।
জেলা খাদ্য বিভাগের তথ্য মতে এবার জেলায় ৯১ হাজার ৮২ মেট্রিক টন বোরো চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধাারন করা হয়েছে। সেই জন্য ২০১৯টি মিল মালিকের কাছ থেকে এই চাল সংগ্রহ করা হবে। সবে মাত্র ১৬৯টি মিল মালিক ২৪ হাজার ৮০০ মেট্রিক টন চাল দিতে চুক্তিবদ্ধ হয়েছে। বর্তমানে সিএসডি গুদাম ৪৮ টন চাল সংগ্রহ করেছে। জেলায় অন্যান্য উপজেলাতে চাল সংগ্রহের কার্যক্রম শুরু করেছে।
এই বিষয়ে খাদ্য নিয়ন্ত্রক এস.এম. সাইফুল ইসলাম বলেন, সরকার যে দাম নির্ধারন করেছে কোন রকম প্রাকৃতিক দূর্যোগ না ঘটলে সময় মত আমাদের চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা পূরন হবে। আর বাকী চাল মালিকগন চাল সংগ্রহের চুক্তিতে আবদ্ধ হবে। ইন্শাআল্লাহ মিল মালিকদের সহযোগিতায় আমাদের চাল সংগ্রহের অভিযান সম্পূর্ন হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন