মঙ্গলবার, ১৫ Jun ২০২১, ০৯:৪৩ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ
দিনাজপুর থেকে প্রকাশিত সরকারি মিডিয়া তালিকাভুক্ত দৈনিক খবর একদিন পএিকার জন্য খানসামা, হাকিমপুর, ঘোড়াঘাট ও চিরিরবন্দরের জন্য উপজেলা প্রতিনিধি আবশ্যক। মেইল : khaborekdin2012@gmail.com। মোবাইল : 01714910779
ব্রেকিং নিউজঃ
দিনাজপুরে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিষয়ক সচেতনতামূলক প্রচারণার উদ্বোধন দিনাজপুরে ভুমিহীন আন্দোলন রংপুর বিভাগীয় মতবিনিময় সভা অনুষ্ঠিত নিখোঁজ ৪ তরুণের সন্ধানের দাবীতে দিনাজপুরে মানববন্ধন জিয়া হার্ট ফাউন্ডেশনের উদ্যোগে সাবেক মন্ত্রী মরহুমা খুরশীদ জাহান হকের ১৫তম মৃত্যুবার্ষিকী পালন অঞ্জলী নারী উন্নয়ন সমবায় সমিতিকে নিবন্ধন ও সনদপত্র প্রদান দিনাজপুর নাট্য সমিতি শিল্পকলা পদকে মনোনীত হওয়ায় বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন নবনির্বাচিত কমিটির বীরগঞ্জে নিখোঁজের একদিন পর কৃষকের মৃতদেহ উদ্ধার নবাবগঞ্জে আইন-শৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত বিরামপুরে করোনা প্রতিরোধে কঠোর অবস্থানে প্রশাসন, মাস্ক না পরলেই জরিমানা খানসামায় বেড়েছে জ্বর-ডায়রিয়া রোগী ॥ জনবল সংকটে সেবা দিতে হিমশিম খাচ্ছে স্বাস্থ্য কমপ্লেক্স

দিনাজপুরে করোনায় মৃত্যুর মিছিলে নতুন আরো ২ জন যোগ হলো, পাঁচ জন আক্রান্ত

মো. আমির হোসেন বাদশা ॥ দিনাজপুরে করোনায় মৃত্যুর সংখ্যা আবারো বেড়েছে। গত ২৪ ঘন্টায় নতুন আরো দুইজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে গত দুইদিনে ৩ জনের মৃত্যু হলো। ফলে জেলায় এ পর্যন্ত মৃত্যু হয়েছে ১১৮ জনের। এছাড়া গত ২৪ ঘন্টায় নতুন ৫ জনসহ এ পর্যন্ত ৫৪৯২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর নতুন ২০ জনসহ এ পর্যন্ত ৫১৫৫ জন সুস্থ হয়েছেন। তবে আক্রান্ত ৫৪৯২ জনের মধ্যে ৫১৫৫ জন সুস্থ ও ১১৮ জনের মৃত্যু হওয়ায় বর্তমানে দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত রোগির সংখ্যা রয়েছে ২১৭ জন।
দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, রবিবার (৯ মে) দুপুর ১২টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় আর টি পিসি আর টেস্ট ৩৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৫ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে এ পর্যন্ত আক্রান্ত রোগির সংখ্যা পৌঁছেছে ৫৪৯২ জনে। নতুন আক্রান্ত ৫ জনের মধ্যে সদর উপজেলাতে ৪ জন ও পার্বতীপুর উপজেলায় একজন। একই সময়ে নতুন আরো ২০ জনসহ এ পর্যন্ত ৫১৫৫ জন সুস্থ হয়েছেন। আর দিনাজপুর সদর উপজেলায় দুইজনসহ এ পর্যন্ত ১১৮ জনের মৃত্যু হয়েছে। রবিবার আক্রান্তের হার ছিল ১৩ দশমিক ৮৮ শতাংশ। যা আগের দিন ছিল ৯ দশমিক ৯২ শতাংশ।
মোট আক্রান্ত ৫৪৯২ জনের মধ্যে সদর উপজেলায় সবচেয়ে বেশী ৩০১৬ জন। এছাড়া বিরলে ৩২৭, বিরামপুরে ৩৩৩ জন, বীরগঞ্জে ১৬৬ জন, বোচাগঞ্জে ১৫৪ জন, চিরিরবন্দরে ২২১ জন, ফুলবাড়ীতে ১৯৬ জন, ঘোড়াঘাটে ৯৩ জন, হাকিমপুরে ৯০ জন, কাহারোলে ১৭২ জন, খানসামায় ১২২ জন, নবাবগঞ্জে ১৪৯ ও পার্বতীপুর উপজেলায় ৪৫১ জন।
মোট মৃত ১১৮ জনের মধ্যে সদর উপজেলায় ৫৫, বিরলে ৭ জন, বিরামপুরে ৬ জন, বীরগঞ্জে ৬ জন, বোচাগঞ্জে ৪ জন, চিরিরবন্দরে ১১ জন, ফুলবাড়ীতে ৮ জন, হাকিমপুরে একজন, কাহারোলে ৫ জন, খানসামায় ৪ জন, নবাবগঞ্জে ৩ জন ও পার্বতীপুর উপজেলায় ৮ জন। তবে জেলার ১৩টি উপজেলার মধ্যে ঘোড়াঘাট উপজেলায় এখন পর্যন্ত কারো মৃত্যু হয়নি।
সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ আরো জানান, গত ২৪ ঘন্টায় ৬৮টিসহ এ পর্যন্ত ৪০৯২৯টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় ৩৬টিসহ এ পর্যন্ত ৩৮২৭৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ ছাড়া গত ২৪ ঘন্টায় ৩২জনসহ ৩২৬৬৫ জন কোয়ারেন্টাইন নেয়া হয়েছে এবং ৬৩ জনসহ ৩২৩৪৭ জন কোয়ারেন্টাইন হতে ছাড় পেয়েছেন। বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ১৯২ জন ও হাসপাতালে ২৫ জন ভর্তি রয়েছেন বলে জানিয়েছেন সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন