মঙ্গলবার, ১৫ Jun ২০২১, ১০:৪৭ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ
দিনাজপুর থেকে প্রকাশিত সরকারি মিডিয়া তালিকাভুক্ত দৈনিক খবর একদিন পএিকার জন্য খানসামা, হাকিমপুর, ঘোড়াঘাট ও চিরিরবন্দরের জন্য উপজেলা প্রতিনিধি আবশ্যক। মেইল : khaborekdin2012@gmail.com। মোবাইল : 01714910779
ব্রেকিং নিউজঃ
দিনাজপুরে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিষয়ক সচেতনতামূলক প্রচারণার উদ্বোধন দিনাজপুরে ভুমিহীন আন্দোলন রংপুর বিভাগীয় মতবিনিময় সভা অনুষ্ঠিত নিখোঁজ ৪ তরুণের সন্ধানের দাবীতে দিনাজপুরে মানববন্ধন জিয়া হার্ট ফাউন্ডেশনের উদ্যোগে সাবেক মন্ত্রী মরহুমা খুরশীদ জাহান হকের ১৫তম মৃত্যুবার্ষিকী পালন অঞ্জলী নারী উন্নয়ন সমবায় সমিতিকে নিবন্ধন ও সনদপত্র প্রদান দিনাজপুর নাট্য সমিতি শিল্পকলা পদকে মনোনীত হওয়ায় বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন নবনির্বাচিত কমিটির বীরগঞ্জে নিখোঁজের একদিন পর কৃষকের মৃতদেহ উদ্ধার নবাবগঞ্জে আইন-শৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত বিরামপুরে করোনা প্রতিরোধে কঠোর অবস্থানে প্রশাসন, মাস্ক না পরলেই জরিমানা খানসামায় বেড়েছে জ্বর-ডায়রিয়া রোগী ॥ জনবল সংকটে সেবা দিতে হিমশিম খাচ্ছে স্বাস্থ্য কমপ্লেক্স

ফুলবাড়ীতে ঝড়ে উড়ে গেল প্রধান মন্ত্রীর উপহারের ঘরের চাল

মেহেদী হাসান উজ্জ্বল, ফুুলবাড়ী সংবাদদাতা ॥ দিনাজপুরের ফুলবাড়ীতে ঝড়ে উড়ে গেছে মুজিববর্ষে উপহারের একাধিক ঘরের চাল। ক্ষতিগ্রস্থ হয়েছে অন্য ঘরগুলোও। ফুলবাড়ী উপজেলা নির্বাহি অফিসার জানিয়েছেন, সরকারি খরচেই এসব ঘর মেরামত করে দেয়া হবে।
ফুলবাড়ী উপজেলার আলাদিপুর ইউনিয়নের আলাদিপুর জয়বাংলা পল্লীর ঝড়ে উড়ে গেছে মুজিববর্ষে উপহার হিসেবে ভূমিহীনদের দেয়া ৬টি ঘরের চাল।
সোমাবার রাত ১১টার দিকের ঝড়ে আলাদিপুর ইউনিয়নের বাসুদেবপুর এলাকায় জয়বাংলা পল্লী এই প্রকল্পের ১০০টি ঘরের মধ্যে ৬টির চাল উড়ে যায়। ক্ষতিগ্রস্থ হয় অন্য ঘরগুলোও। ভেঙ্গে পড়েছে বারান্দার পিলার।

চাল উড়ে যাওয়া একটি ঘরের মালিক,মতিয়ার রহমান, আর্জিনা বেগম, জাকির হোসেন বলেন, ‘সামান্য ঝড়ে ঘরের চাল সব উড়িয়ে নিয়ে গেছে ।এই ঘর গুলোতে থাকা ঝুকিপূর্ণ। রড কাঠ উড়ে গেছে। কাম করছে নিম্নমানের। আশপাশের সব ঘরের চাল নড়বড়ে।
বিউটি বেগম নামে আরেকজন বলেন, ‘হালকা বাতাসে কয়েক মিনিটের ঝড় আসছিল। এর থেকেও কত বড় বড় ঝড় তুফান দেখছি, কিন্তু সামান্য তুফানে ঘরের চাল কাঠসহ উড়ায় গেছে এবার দেখলাম। এ রকম ঘরে থাকা সম্ভব না।
ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার রিয়াজ উদ্দিন জানান, মুজিববর্ষে উপহার পাওয়া ঘরগুলো ঝড়ে ক্ষতিগ্রস্থ হলে সেগুলো সরকারি খরচেই মেরামত করে দেয়া হবে।
তিনি বলেন, যারা ঘর গুলো পেয়েছে তারা ঘর গুলোতে উঠছেনা। আমরা যে ছোট ছোট তালা লাগিয়ে দিয়েছি তা তারা খুলে দরজা জানালা খুলে রাখে। একারণে ঝড়ের সময় ঘরে বাতাস ঢুকে চালাসহ উড়ে গেছে। আমরা মেরামত শুরু করেছি। আজ কালের মধ্যে ঠিক হয়ে যাবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন