মঙ্গলবার, ১৫ Jun ২০২১, ১০:৫৩ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ
দিনাজপুর থেকে প্রকাশিত সরকারি মিডিয়া তালিকাভুক্ত দৈনিক খবর একদিন পএিকার জন্য খানসামা, হাকিমপুর, ঘোড়াঘাট ও চিরিরবন্দরের জন্য উপজেলা প্রতিনিধি আবশ্যক। মেইল : khaborekdin2012@gmail.com। মোবাইল : 01714910779
ব্রেকিং নিউজঃ
দিনাজপুরে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিষয়ক সচেতনতামূলক প্রচারণার উদ্বোধন দিনাজপুরে ভুমিহীন আন্দোলন রংপুর বিভাগীয় মতবিনিময় সভা অনুষ্ঠিত নিখোঁজ ৪ তরুণের সন্ধানের দাবীতে দিনাজপুরে মানববন্ধন জিয়া হার্ট ফাউন্ডেশনের উদ্যোগে সাবেক মন্ত্রী মরহুমা খুরশীদ জাহান হকের ১৫তম মৃত্যুবার্ষিকী পালন অঞ্জলী নারী উন্নয়ন সমবায় সমিতিকে নিবন্ধন ও সনদপত্র প্রদান দিনাজপুর নাট্য সমিতি শিল্পকলা পদকে মনোনীত হওয়ায় বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন নবনির্বাচিত কমিটির বীরগঞ্জে নিখোঁজের একদিন পর কৃষকের মৃতদেহ উদ্ধার নবাবগঞ্জে আইন-শৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত বিরামপুরে করোনা প্রতিরোধে কঠোর অবস্থানে প্রশাসন, মাস্ক না পরলেই জরিমানা খানসামায় বেড়েছে জ্বর-ডায়রিয়া রোগী ॥ জনবল সংকটে সেবা দিতে হিমশিম খাচ্ছে স্বাস্থ্য কমপ্লেক্স

উপযুক্ত ধর্মীয় শিক্ষা নিঃসন্দেহে নৈতিকতাকে শক্তিশালী করেঃ এমপি গোপাল

কাহারোল সংবাদদাতা ॥ দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, নৈতিক শিক্ষা গ্রহণের জন্য উপযুক্ত ধর্মীয় শিক্ষা নিঃসন্দেহে নৈতিকতাকে শক্তিশালী করে। কিন্তু ধর্মকে হৃদয়ে ধারণ না করে, না বুঝে, শুধু মুখস্থ করলে নৈতিকতা বিকশিত হবে না। তাই আজ সমাজে মানুষদের প্রতি শ্রদ্ধা ভক্তি করবার যে প্রবণতা তা লোপ পেয়েছে। কারণ আমাদের নৈতিক ও মানবিক শিক্ষার বড় অভাব।
১৪ মে শুক্রবার কাহারোল উপজেলার শ্রীনিগমানন্দ সারস্বত সেবাশ্রমে মঠপ্রতিষ্ঠা ও শুভ অক্ষয় তৃতীয়া উৎসবে শ্রীনিগমানন্দদেব অনাথ আশ্রম ও বৃদ্ধাশ্রম এর ভিত্তি প্রস্তর উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এমপি গোপাল এসব কথা বলেন।
এমপি গোপাল বলেন, জননেত্রী শেখ হাসিনা প্রধানমন্ত্রী হওয়ার পরে দেশের অবহেলিত মানুষগুলিকে পুনর্বাসন এবং সার্বিকভাবে রাষ্ট্রীয় সহায়তা প্রদান করে তিনি একটি দৃষ্টান্ত স্থাপন করেছেন। শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে আজকে বাংলাদেশের মানুষ বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা, স্বামী পরিত্যাক্তা ভাতা, মাতৃকালীন ভাতা, তৃতীয় লিঙ্গের ভাতা প্রবর্তন করেছেন। এক কথায় মানবিকতার দিক থেকে জননেত্রী শেখ হাসিনা সরকার পরিচালনায় একটি উদাহরণ সৃষ্টি করেছেন। যা ইতিপূর্বে কোন সরকার এই অবহেলিত মানুষ গুলি সম্পর্কে গুরুত্ব প্রদান করেন নাই।
তিনি আরও বলেন, শেখ হাসিনা নিগমানন্দ আশ্রম এ বঞ্চিত অবহেলিত মানুষ গুলোকে আশ্রয় প্রদানের যে উদ্যোগ গ্রহণ করেছেন। সেই উদ্যোগ সফল করার জন্য শেখ হাসিনার নির্দেশিত পথে থেকে তা বাস্তাবায়ন করব। তিনি বলেন, আমি ব্যক্তিগতভাবে অসহায় মানুষগুলির কষ্ট লাগবে নিজে উদ্যোগী হয়ে গোধূলি বৃদ্ধাশ্রম গড়ে তুলেছি। সেখানেও বীরগঞ্জের ৭ নম্বর মোহাম্মদপুর ইউনিয়নের প্রায় ২০ জন ২০ জন বয়স্ক মানুষ সেখানে বসবাস করছে।
এসময় উপস্থিত ছিলেন শ্রীনিগমানন্দ সারস্বত সেবাশ্রমের পরিচালক নন্দ দুলাল চক্রবর্তী, মনোরঞ্জন শীল গোপালম এমপির সহধর্মিনী গিতা রাণী শীল, শ্রীনিগমানন্দ সারস্বত সেবাশ্রমের সভাপতি গঙ্গধর রায়, পূর্ব মল্লিকপুর মহিলা কলেজের অধ্যক্ষ বিকাশ চক্রবর্তী, উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক সুকুমার রায় প্রমূখ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন