মঙ্গলবার, ১৫ Jun ২০২১, ১০:২৪ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ
দিনাজপুর থেকে প্রকাশিত সরকারি মিডিয়া তালিকাভুক্ত দৈনিক খবর একদিন পএিকার জন্য খানসামা, হাকিমপুর, ঘোড়াঘাট ও চিরিরবন্দরের জন্য উপজেলা প্রতিনিধি আবশ্যক। মেইল : khaborekdin2012@gmail.com। মোবাইল : 01714910779
ব্রেকিং নিউজঃ
দিনাজপুরে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিষয়ক সচেতনতামূলক প্রচারণার উদ্বোধন দিনাজপুরে ভুমিহীন আন্দোলন রংপুর বিভাগীয় মতবিনিময় সভা অনুষ্ঠিত নিখোঁজ ৪ তরুণের সন্ধানের দাবীতে দিনাজপুরে মানববন্ধন জিয়া হার্ট ফাউন্ডেশনের উদ্যোগে সাবেক মন্ত্রী মরহুমা খুরশীদ জাহান হকের ১৫তম মৃত্যুবার্ষিকী পালন অঞ্জলী নারী উন্নয়ন সমবায় সমিতিকে নিবন্ধন ও সনদপত্র প্রদান দিনাজপুর নাট্য সমিতি শিল্পকলা পদকে মনোনীত হওয়ায় বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন নবনির্বাচিত কমিটির বীরগঞ্জে নিখোঁজের একদিন পর কৃষকের মৃতদেহ উদ্ধার নবাবগঞ্জে আইন-শৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত বিরামপুরে করোনা প্রতিরোধে কঠোর অবস্থানে প্রশাসন, মাস্ক না পরলেই জরিমানা খানসামায় বেড়েছে জ্বর-ডায়রিয়া রোগী ॥ জনবল সংকটে সেবা দিতে হিমশিম খাচ্ছে স্বাস্থ্য কমপ্লেক্স

শেখ হাসিনা স্বদেশ প্রত্যাবর্তনের কারনেই দেশ আজ আলোকিত : হুইপ ইকবালুর রহিম এমপি

স্টাফ রিপোর্টার ॥ জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, দীর্ঘ ৬ বছর নির্বাসিত থেকে ১৯৮১ সালের এ দিনে দেশে ফেরেন তিনি। এদিন তাকে বহনকারী উড়োজাহাজটি বিকালে ভারতের রাজধানী নয়াদিল্লি থেকে কলকাতা হয়ে ঢাকায় নামলে বিমানবন্দরে লাখো মানুষ তাকে স্বাগত জানান। সেই বঙ্গবন্ধু কন্যার দূরদর্শি, বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ আজ মহাকাশে। সমুদ্র বিজয়, সীমান্ত বিজয়ের পর মহাকাশে স্যাটেলাইট উৎক্ষেপণ-বাংলাদেশ যেন নতুন বিস্ময় বিশ্বে। নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু এখন দৃশ্যমান। জনকল্যাণমুখী কার্যক্রমে দেশ এগিয়ে যাচ্ছে। তারই নেতৃত্বে ক্রমাগত প্রবৃদ্ধি অর্জনসহ মাথাপিছু আয় বাড়ছে, কমছে দারিদ্র্যের হার। দেশকে সুখী-সমৃদ্ধ সোনার বাংলায় পরিণত করতে তিনি ‘ভিশন-২০২১’ ও ‘ভিশন-২০৪১’ কর্মসূচি নিয়েছেন।তিনি বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে নির্মমভাবে হত্যা করা হয়। এ সময় তার দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা প্রবাসে থাকায় প্রাণে বেঁচে যান। ১৯৮১ সালে স্বদেশ প্রত্যাবর্তনের মধ্য দিয়ে বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশে পরিনত হয়েছে। আর ২০৪১ সালের মধ্যে এ দেশ হবে উন্নত দেশের কাতারে।
১৭ মে সোমবার দিনাজপুর শহরের বাসুনিয়াপট্টিস্থ শহর ও সদর উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে দেশরত্ব শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে শহর ও সদর উপজেলা আওয়ামীলীগের আয়োজনে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন হুইপ ইকবালুর রহিম এমপি।
শহর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি রায়হান কবীর সোহাগ-এর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক এস এম খালেকুজ্জামান রাজুর পরিচালনায় বক্তব্য রাখেন প্রধান অতিথি জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপিসহ সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ইমদাদ সরকার, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রবিউল ইসলাম সোহাগ, সদর উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক ইউপি চেয়ারম্যান মোঃ মমিনুল ইসলাম, শহর আওয়ামীলীগের সহ-সভাপতি সত্ত ঘোষ, যুগ্ম সাধারন সম্পাদক আব্দুর রহমান বকুল, অনুপ কুমার দে, জহির খান, সাংগঠনিক সম্পাদক এস এম শামিম আলম বাবু, এনাম উল্লাহ জেমি, শিক্ষা ও মানব সম্পাদক কোরায়শি দুলাল, সদর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি জহরুল ইসলাম, দপ্তর সম্পাদক মোয়াজ্জেম হোসেন, জেলা যুবলীগের সাধারন সম্পাদক আনোয়ার হোসেন, শহর যুবলীগের সভাপতি আশরাফুল আলম রমজান, জেলা যুব মহিলা লীগের সভাপতি ছবি সিনহা, সাধারন সম্পাদক মাসুদা বেগম মুক্তা, জেলা ছাত্রলীগের সভাপতি তানভীর ইসলাম রাহুল, সাধারন সম্পাদক গোলাম ইমতিয়াজ ইনান, জেলা তাতী লীগের আহবায়ক জাহাঙ্গীর আলম আলালসহ আওয়ামীলীগের অঙ্গ সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন