মঙ্গলবার, ১৫ Jun ২০২১, ১০:৪৯ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ
দিনাজপুর থেকে প্রকাশিত সরকারি মিডিয়া তালিকাভুক্ত দৈনিক খবর একদিন পএিকার জন্য খানসামা, হাকিমপুর, ঘোড়াঘাট ও চিরিরবন্দরের জন্য উপজেলা প্রতিনিধি আবশ্যক। মেইল : khaborekdin2012@gmail.com। মোবাইল : 01714910779
ব্রেকিং নিউজঃ
দিনাজপুরে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিষয়ক সচেতনতামূলক প্রচারণার উদ্বোধন দিনাজপুরে ভুমিহীন আন্দোলন রংপুর বিভাগীয় মতবিনিময় সভা অনুষ্ঠিত নিখোঁজ ৪ তরুণের সন্ধানের দাবীতে দিনাজপুরে মানববন্ধন জিয়া হার্ট ফাউন্ডেশনের উদ্যোগে সাবেক মন্ত্রী মরহুমা খুরশীদ জাহান হকের ১৫তম মৃত্যুবার্ষিকী পালন অঞ্জলী নারী উন্নয়ন সমবায় সমিতিকে নিবন্ধন ও সনদপত্র প্রদান দিনাজপুর নাট্য সমিতি শিল্পকলা পদকে মনোনীত হওয়ায় বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন নবনির্বাচিত কমিটির বীরগঞ্জে নিখোঁজের একদিন পর কৃষকের মৃতদেহ উদ্ধার নবাবগঞ্জে আইন-শৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত বিরামপুরে করোনা প্রতিরোধে কঠোর অবস্থানে প্রশাসন, মাস্ক না পরলেই জরিমানা খানসামায় বেড়েছে জ্বর-ডায়রিয়া রোগী ॥ জনবল সংকটে সেবা দিতে হিমশিম খাচ্ছে স্বাস্থ্য কমপ্লেক্স

কাহারোলে করোনা ভাইরাস প্রতিরোধে জনউদ্বুদ্ধকরণ ক্যাম্পেইন শুরু

স্টাফ রিপোর্টার ॥ দিনাজপুরে করোনাভাইরাসের ভারতীয় ভ্যারিয়েন্ট সংক্রমন প্রতিরোধে তিন দিনব্যাপী মাস্ক পরিধান বিষয়ক জনউদ্বুদ্ধকরণ ক্যাম্পেইন চলছে। রংপুর বিভাগের বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) এর নির্দেশনায় এই ক্যাম্পেইন শুরু করে কাহারোল উপজেলা স্বাস্থ্য বিভাগ। ১৭ থেকে ১৯ মে ২০২১ পর্যন্ত মোট ৩০টি স্থানে এই ক্যাম্পেইন চলবে।
১৮ মে মঙ্গলবার বেলা ১২ টায় কাহারোল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রচারণায় দশমাইল মোড়ে মাস্ক পরিধান বিষয়ক জনউদ্বুদ্ধকরণ ক্যাম্পেইন পরিচালনা করেন কাহারোল উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ শফিউল আজম।
এসময় তিনি বলেন, পার্শ্ববর্তী দেশ ভারতে করোনার মহামারি চলছে। এই মহামারি যেন আমাদের দেশে প্রবেশ করতে না পারে সেজন্য সকলকে বেশি বেশি সচেতন থাকতে হবে। আর মনে রাখবেন করোনাভাইরাস নাক, মুখ ও চোখ দিয়ে শরীরে প্রবেশ করে। তাই বাহিরে বের হলে অবশ্যই মাস্ক পরিধান করতে হবে। অযথাই নাক, মুখ ও চোখে হাত দিবেন না। প্রয়োজেন স্যানিটাইজার ব্যবহার করতে হবে।
এসময় উপস্থিত ছিলেন মেডিকেল অফিসার ডা. রায়হান কবির, বাংলাদেশ স্কাউট দিনাজপুর অঞ্চলের সম্পাদক আবু সাঈদ, এমটি সোহরাব হোসেনসহ অন্যার্ন কর্মকর্তা-কর্মচারী এবং রোভার স্কাউটের সদস্যবৃন্দ।
এরপর পথচারী, দোকানদার, ভ্যান, অটো, মটরসাইকেল চালকদের মাস্ক পড়িয়ে দেন এবং সচেতন থাকার পরামর্শ দেন কর্মকর্তাগণ।
এছাড়া একই দিন বটতলী, মটুনী, কান্তজীউ মন্দির, বারমাইল, তেরমাইল, রামপুর, দীপ্ত জীবন ফাউন্ডেশন, ষোলমাইল ও তেলঙ্গী নামক স্থানে এই ক্যাম্পেইন পরিচালনা করা হয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন