মঙ্গলবার, ১৫ Jun ২০২১, ১০:২২ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ
দিনাজপুর থেকে প্রকাশিত সরকারি মিডিয়া তালিকাভুক্ত দৈনিক খবর একদিন পএিকার জন্য খানসামা, হাকিমপুর, ঘোড়াঘাট ও চিরিরবন্দরের জন্য উপজেলা প্রতিনিধি আবশ্যক। মেইল : khaborekdin2012@gmail.com। মোবাইল : 01714910779
ব্রেকিং নিউজঃ
দিনাজপুরে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিষয়ক সচেতনতামূলক প্রচারণার উদ্বোধন দিনাজপুরে ভুমিহীন আন্দোলন রংপুর বিভাগীয় মতবিনিময় সভা অনুষ্ঠিত নিখোঁজ ৪ তরুণের সন্ধানের দাবীতে দিনাজপুরে মানববন্ধন জিয়া হার্ট ফাউন্ডেশনের উদ্যোগে সাবেক মন্ত্রী মরহুমা খুরশীদ জাহান হকের ১৫তম মৃত্যুবার্ষিকী পালন অঞ্জলী নারী উন্নয়ন সমবায় সমিতিকে নিবন্ধন ও সনদপত্র প্রদান দিনাজপুর নাট্য সমিতি শিল্পকলা পদকে মনোনীত হওয়ায় বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন নবনির্বাচিত কমিটির বীরগঞ্জে নিখোঁজের একদিন পর কৃষকের মৃতদেহ উদ্ধার নবাবগঞ্জে আইন-শৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত বিরামপুরে করোনা প্রতিরোধে কঠোর অবস্থানে প্রশাসন, মাস্ক না পরলেই জরিমানা খানসামায় বেড়েছে জ্বর-ডায়রিয়া রোগী ॥ জনবল সংকটে সেবা দিতে হিমশিম খাচ্ছে স্বাস্থ্য কমপ্লেক্স

দৈনিক প্রতিদিনের ৪১তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

স্টাফ রিপোর্টার ॥ সবার ভালোবাসায় ৪১ বছর পেরিয়ে ৪২ বছরে পদার্পন করেছে দৈনিক প্রতিদিন। গত ১৬ মে প্রতিদিন ৪২তম বর্ষে পদার্পণ করেছে। দিনটিকে স্বরনীয়-বরনীয় করতে প্রতিদিন অফিসে আসেন শুভেচ্ছা জানাতে বরেণ্য সাংবাদিক নেতৃবৃন্দ।
দিনাজপুর থেকে প্রকাশিত বহুল প্রচারিত দৈনিক প্রতিদিন এর ৪১তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করেছে।
১৮ মে মঙ্গলবার দুপুরে পত্রিকা অফিসে করোনার কারণে ঘরোয়া পরিবেশে এই জন্ম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়। আলোচনা শেষে আনন্দঘন পরিবেশে কেক কেটে জন্মদিন পালন করা হয়।
বক্তারা বলেন, একজন ব্যাক্তিত্ব সম্পন্ন ও সাহসী সম্পাদক খায়রুল আনম এর সম্পাদনায় দৈনিক প্রতিদিন উত্তরাঞ্চলের অবহেলিত মানুষের মুখপাত্র হয়ে কাজ করেছে। তিনি একাধারে চেম্বার অব কমার্স, দিনাজপুর প্রেসক্লাব সভাপতি ছাড়াও নিজ যোগ্যতায় সামাজিক অঙ্গনেও ছিল তার বিচরন। তিনি যে রাজনৈতিক মতাদর্শে বিশ্বাস করতেন অথচ তাঁর সম্পাদিত পত্রিকায় ভিন্ন রাজনৈতিক দলের খবর পরিবেশনের ক্ষেত্রে ছিল অবাধ স্বাধীনতা। তাঁর রাজনৈতিক দলের ফোরামে তাঁকে এ নিয়ে বিভিন্ন প্রশ্নবানে জর্জরিত হতে হয়েছে বহুবার। এ ক্ষেত্রে তাঁর উত্তর ছিল” আমি পত্রিকার সম্পাদক বটে, তবে পত্রিকার মালিক আমার সন্মানিত পাঠক-সাধারন মানুষ। পত্রিকাটি কোন দলের মুখপাত্র হউক তা আমি চাই না।” এ ধরনের সাফ জবাব দেয়ার কারনে তাঁকে ঘিরে তাঁ দলীয় সতীর্থরা অনেক ষড়যন্ত্র করেছেন। এতে তাঁর রাজনৈতিক পদপদবী পাওয়ার ক্ষেত্রে অন্তরায় সৃস্টি করা হয়েছে। তবুও তিনি দৈনিক প্রতিদিনের সংবাদ পরিবেশনের ক্ষেত্রে নিরপেক্ষতাকে ক্ষুন্ন হতে দেননি। এভাবে সামনে দিকে এগিয়ে যাবে এই প্রত্যাশা করা হয়।
গত ১৬ মে দৈনিক প্রতিদিন এর ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী ছিল। ৪১ বছর পেরিয়ে ৪২ বছরে পদার্পন করেছে। পত্রিকাটির জন্মবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় দৈনিক প্রতিদিনের নির্বাহী সম্পাদক জর্জিস আনাম এর সভাপতিত্বে বক্তব্য রাখেন দিনাজপুর নাট্য সমিতির সভাপতি, সাবেক প্রেসক্লাব সভাপতি চিত্ত ঘোষ, নাট্য সমিতির সাধারন সম্পাদক রেজাউর রহমান রেজু, দিনাজপুর প্রেসক্লাব সভাপতি স্বরূপ বকসী বাচ্চু, সাধারন সম্পাদক সুব্রত মজুমদার ডলার।
এছাড়াও উপস্থিত ছিলেন, প্রতিদিনের বার্তা সম্পাদক রিয়াজুল ইসলাম, সিনিয়র রিপোর্টার পারভেজ হোসেনসহ প্রতিদিন পরিবারের সকলে উপস্থিত ছিলেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন