মঙ্গলবার, ১৫ Jun ২০২১, ১০:৪০ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ
দিনাজপুর থেকে প্রকাশিত সরকারি মিডিয়া তালিকাভুক্ত দৈনিক খবর একদিন পএিকার জন্য খানসামা, হাকিমপুর, ঘোড়াঘাট ও চিরিরবন্দরের জন্য উপজেলা প্রতিনিধি আবশ্যক। মেইল : khaborekdin2012@gmail.com। মোবাইল : 01714910779
ব্রেকিং নিউজঃ
দিনাজপুরে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিষয়ক সচেতনতামূলক প্রচারণার উদ্বোধন দিনাজপুরে ভুমিহীন আন্দোলন রংপুর বিভাগীয় মতবিনিময় সভা অনুষ্ঠিত নিখোঁজ ৪ তরুণের সন্ধানের দাবীতে দিনাজপুরে মানববন্ধন জিয়া হার্ট ফাউন্ডেশনের উদ্যোগে সাবেক মন্ত্রী মরহুমা খুরশীদ জাহান হকের ১৫তম মৃত্যুবার্ষিকী পালন অঞ্জলী নারী উন্নয়ন সমবায় সমিতিকে নিবন্ধন ও সনদপত্র প্রদান দিনাজপুর নাট্য সমিতি শিল্পকলা পদকে মনোনীত হওয়ায় বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন নবনির্বাচিত কমিটির বীরগঞ্জে নিখোঁজের একদিন পর কৃষকের মৃতদেহ উদ্ধার নবাবগঞ্জে আইন-শৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত বিরামপুরে করোনা প্রতিরোধে কঠোর অবস্থানে প্রশাসন, মাস্ক না পরলেই জরিমানা খানসামায় বেড়েছে জ্বর-ডায়রিয়া রোগী ॥ জনবল সংকটে সেবা দিতে হিমশিম খাচ্ছে স্বাস্থ্য কমপ্লেক্স

দিনাজপুর আদিবাসী পরিষদের সংবাদ সম্মেলনঃ আদিবাসী জনগোষ্ঠীর জানমাল ও সম্পদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে

স্টাফ রিপোর্টার ॥ ৫ দফা বাস্তবায়নের দাবীতে জাতীয় আদিবাসী পরিষদ দিনাজপুর জেলা শাখার উদ্দ্যোগে দিনাজপুরে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
১৯ মে বুধবার সকালে দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনে জাতীয় আদিবাসী পরিষদ দিনাজপুর জেলা শাখার উদ্দ্যোগে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংঠনের স্থানীয় জেলা কমিটির সভাপতি শীতল মার্ডি। লিখিত বক্তব্যে তিনি বলেন, জাতীয় আদিবাসী পরিষদের কেন্দ্রীয় সভাপতি রবীন্দ্রনাথ সরেনের নামে মিথ্যা মামলা ও পার্বুতীপুর উপজেলার বড়চন্ডীপুর (বারকোনা) গ্রামের নিরেন মার্ডী গংদের পৈত্রিক ভুমি দখলসহ আদিবাসীদের ওপর ধারাবাহিক মিথ্যা মামলা ও উচ্ছেদের উদ্দেশ্যে রাস্তাঘাটে মারপিট ও হত্যার হুমকী প্রদানে প্রতিবাদে এই সংবাদ সম্মেলন এবং প্রশাসনের কাছে আদিবাসী জনগোষ্ঠির জানমাল ও সম্পদের নিরাপত্তা নিশ্চিতের জন্য দাবী করছি।
সংবাদ সম্মেলনে উত্থাপিত দাবী গুলোর মধ্যে রয়েছে, ০১. মৌলভী মো: মাহাবুবুর রহমান (৫৫) গং এর গোপনীয় লীজ ভিপি-০১(এল)/১৯৮০-৮১ বাতিলসহ নবায়নের নথি বাতিলের আবেদন এবং আদিবাসীদের জমি দখলের চেষ্টায় মাহাবুবুর রহমান গংদের আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করা,০২. নিরেন মার্ডী গং এর পৈতৃক সম্পত্তির মালিকানা সত্ব অর্পিত সম্পত্তি প্রত্যার্পণ আইনের মাধ্যমে ভিপি অর্ন্তভূক্তি থেকে অবমুক্ত কর, ০৩. মানবাধিকার কর্মী রবীন্দ্রনাথ সরেনের পরিবার সহ আদিবাসীদেরকে যারা এই মামলার ব্যাপারে জড়িত নন তাদেরকে পুলিশী হয়রানি থেকে অবিলম্বে অব্যাহতি প্রদান করতে হবে,০৪. সমতলের আদিবাসীদের ভূমি সংকট নিরসনে পৃথক ও স্বাধীন ভূমি কমিশন গঠন কর এবং ০৫. দীর্ঘকাল ধরে সরকারী খাস জমিতে বসবাসরত এবং চাষাবাদের জমি আদিবাসীদের নামে বন্দোবস্ত দিতে হবে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন,বাংলাদেশ আদিবাসী সমিতির কেন্দ্রীয় সভাপতি শ্রী বিশ্বনাথ সিং, জাতীয় আদিবাসী পরিষদ দিনাজপুর সহ সভাপতি সিবানী উড়াও, পঞ্চগড় জেলা কমিটির সভাপতি সভাপতি শ্রী বুধরাই হেমরম, সাংগঠনিক সম্পাদক শ্রী রবিন হেমরম, ফুলবাড়ি আদিবাসী উন্নয়ন সমিতির সভাপতি চুন্নু টুডু, জাতীয় আদিবাসী ছাত্র পরিষদের সাংগঠনিক সম্পাদক রুবেল টুডু এবং রানী হাসদা প্রমুখ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন