মঙ্গলবার, ১৫ Jun ২০২১, ১০:৫১ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ
দিনাজপুর থেকে প্রকাশিত সরকারি মিডিয়া তালিকাভুক্ত দৈনিক খবর একদিন পএিকার জন্য খানসামা, হাকিমপুর, ঘোড়াঘাট ও চিরিরবন্দরের জন্য উপজেলা প্রতিনিধি আবশ্যক। মেইল : khaborekdin2012@gmail.com। মোবাইল : 01714910779
ব্রেকিং নিউজঃ
দিনাজপুরে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিষয়ক সচেতনতামূলক প্রচারণার উদ্বোধন দিনাজপুরে ভুমিহীন আন্দোলন রংপুর বিভাগীয় মতবিনিময় সভা অনুষ্ঠিত নিখোঁজ ৪ তরুণের সন্ধানের দাবীতে দিনাজপুরে মানববন্ধন জিয়া হার্ট ফাউন্ডেশনের উদ্যোগে সাবেক মন্ত্রী মরহুমা খুরশীদ জাহান হকের ১৫তম মৃত্যুবার্ষিকী পালন অঞ্জলী নারী উন্নয়ন সমবায় সমিতিকে নিবন্ধন ও সনদপত্র প্রদান দিনাজপুর নাট্য সমিতি শিল্পকলা পদকে মনোনীত হওয়ায় বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন নবনির্বাচিত কমিটির বীরগঞ্জে নিখোঁজের একদিন পর কৃষকের মৃতদেহ উদ্ধার নবাবগঞ্জে আইন-শৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত বিরামপুরে করোনা প্রতিরোধে কঠোর অবস্থানে প্রশাসন, মাস্ক না পরলেই জরিমানা খানসামায় বেড়েছে জ্বর-ডায়রিয়া রোগী ॥ জনবল সংকটে সেবা দিতে হিমশিম খাচ্ছে স্বাস্থ্য কমপ্লেক্স

সাংবাদিক রেজিনা ইসলামকে গ্রেফতারের প্রতিবাদে দিনাজপুর মহিলা পরিষদের উদ্যোগে মানববন্ধন

স্টাফ রিপোর্টার ॥ সাংবাদিক রেজিনা ইসলামকে সচিবালয়ে আটকে রেখে নির্যাতন, হেনস্থা, গ্রেফতারের প্রতিবাদে এবং তার নিঃশর্ত মুক্তির দাবীতে বাংলাদেশ মহিলা পরিষদ দিনাজপুর জেলা শাখা মানববন্ধন কর্মসূচী পালন করেছে।
১৯ মে বুধবার দুপুর ১২টায় দিনাজপুর প্রেসক্লাব সম্মুখ সড়কে বাংলাদেশ মহিলা পরিষদ, দিনাজপুর জেলা শাখার আয়োজনে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।
মানববন্ধন কর্মসূচীতে দিনাজপুর মহিলা পরিষদের সভাপতি কানিজ রহমান এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক ড. মারুফা বেগম। মানববন্ধন কর্মসূচীতে বক্তরা বলেন, প্রথম আলোর সাংবাদিক রোজিনা ইসলাম সচিবালয়ের স্বাস্থ্য অধিদফতরের পেশাগত দায়িত্ব পালন কালে সচিবালয়ের কর্মচারীরা অসৌজন্যমূলক আচরন করে এবং অতিরিক্ত সচিব জেবুননেছা রোজিনা ইসলামকে শারিরিক ভাবে নির্যাতন করে। সচিবালয়ে স্বাস্থ্য বিভাগে আটকে রাখেন এবং তার বিরুদ্ধে ষরযন্ত্রমূলক মামলা দেয়া হয় এর তীব্র প্রতিবাদ করেন বক্তরা। তারা বলেন এভাবে সত্যানেস্বী সাংবাদিকের কন্ঠ রোধ করা যাবেনা। এঘটনায় একজন নারী, একজন মাতার মানবাধিকার ভূলুন্ঠিত হয়েছে। করোনাকালীন সময়ে নিজের জীবন বাজী রেখে স্বাস্থ্য অধিদফতরের দূর্নীতি প্রকাশ করেন রোজিনা ইসলাম। তাকে সম্মানিত না করে কারাগারে পাঠানো হয়। বক্তারা রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি এবং এ ঘটনায় জড়িতদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান। উক্ত মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন সামাজিক অনাচার প্রতিরোধ কমিটির আহবায়ক সফিকুল ইসলাম, উদীচী কেন্দ্রীয় কমিটির সদস্য রেজাউর রহমান রেজু, দিনাজপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুব্রত মজুমদার ডলার, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি, সুলতান কামাল উদ্দিন বাচ্চু, জাতীয় আদিবাসী পরিষদের সভাপতি রবীন্দ্রনাথ সরেন, বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের সংগঠক কিবরিয়া হোসেন, বাংলাদেশ মহিলা পরিষদ, দিনাজপুর জেলা শাখার সহ-সভাপতি মাহবুবা খাতুন, মিনতী ঘোষ,লিগ্যাল এইড সম্পাদক জিন্নুরাইন পারু, সাংগঠনিক সম্পাদক রুবিনা আকতার, সদস্য রোকসানা বিলকিস, শুক্লা কুন্ডু, রেহেনা বেগম, শিবানী উড়াও। অনুষ্ঠান পরিচালনা করেন মহিলা পরিষদ, দিনাজপুর জেলা শাখার আন্দোলন সম্পাদক গৌরী চক্রবর্তী।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন