মঙ্গলবার, ১৫ Jun ২০২১, ০৯:৪৮ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ
দিনাজপুর থেকে প্রকাশিত সরকারি মিডিয়া তালিকাভুক্ত দৈনিক খবর একদিন পএিকার জন্য খানসামা, হাকিমপুর, ঘোড়াঘাট ও চিরিরবন্দরের জন্য উপজেলা প্রতিনিধি আবশ্যক। মেইল : khaborekdin2012@gmail.com। মোবাইল : 01714910779
ব্রেকিং নিউজঃ
দিনাজপুরে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিষয়ক সচেতনতামূলক প্রচারণার উদ্বোধন দিনাজপুরে ভুমিহীন আন্দোলন রংপুর বিভাগীয় মতবিনিময় সভা অনুষ্ঠিত নিখোঁজ ৪ তরুণের সন্ধানের দাবীতে দিনাজপুরে মানববন্ধন জিয়া হার্ট ফাউন্ডেশনের উদ্যোগে সাবেক মন্ত্রী মরহুমা খুরশীদ জাহান হকের ১৫তম মৃত্যুবার্ষিকী পালন অঞ্জলী নারী উন্নয়ন সমবায় সমিতিকে নিবন্ধন ও সনদপত্র প্রদান দিনাজপুর নাট্য সমিতি শিল্পকলা পদকে মনোনীত হওয়ায় বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন নবনির্বাচিত কমিটির বীরগঞ্জে নিখোঁজের একদিন পর কৃষকের মৃতদেহ উদ্ধার নবাবগঞ্জে আইন-শৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত বিরামপুরে করোনা প্রতিরোধে কঠোর অবস্থানে প্রশাসন, মাস্ক না পরলেই জরিমানা খানসামায় বেড়েছে জ্বর-ডায়রিয়া রোগী ॥ জনবল সংকটে সেবা দিতে হিমশিম খাচ্ছে স্বাস্থ্য কমপ্লেক্স

দিনাজপুরে আক্রান্ত বাড়ছে ॥ ২৪ ঘণ্টায় করোনায় আরও আক্রান্ত ৩৩ জন

মো. আমির হোসেন বাদশা ॥ দিনাজপুরে গত ২৪ ঘন্টায় নতুন আরো ৩৩ জনসহ এ পর্যন্ত ৫৮০৬ জন আক্রান্ত হয়েছেন। আর নতুন ১১ জনসহ জনসহ এ পর্যন্ত ৫৪৫৪ সুস্থ হয়েছেন। তবে আক্রান্ত ৫৮০৬ জনের মধ্যে ৫৪৫৪ জন সুস্থ ও ১২৮ জনের মৃত্যু হওয়ায় বর্তমানে দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত রোগির সংখ্যা রয়েছে ২২৪ জন।
দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, সোমবার দুপুর ১২টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ১০৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৩৩ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে এ পর্যন্ত আক্রান্ত রোগির সংখ্যা পৌঁছেছে ৫৮০৬ জনে। নতুন আক্রান্ত ৩৩ জনের মধ্যে সদর উপজেলাতেই ২০ জন। এছাড়া বিরলে ২জন, হাকিমপুরে ৫জন, বিরামপুরে ১ জন, বীরগঞ্জে ১ জন, বোচাগঞ্জে ২ জন ও চিরিরবন্দরে ১ জন। একই সময়ে নতুন আরো ১১ জনসহ এ পর্যন্ত ৫৪৫৪ জন সুস্থ হয়েছেন। সোমবার আক্রান্তের হার ১৯ দশমিক ০০ শতাংশ।
মোট আক্রান্ত ৫৮০৬ জনের মধ্যে সদর উপজেলায় সবচেয়ে বেশী ৩২৫৩ জন। এছাড়া বিরলে ৩৪০, বিরামপুরে ৩৩৫ জন, বীরগঞ্জে ১৭০ জন, বোচাগঞ্জে ১৫৮ জন, চিরিরবন্দরে ২৩৯ জন, ফুলবাড়ীতে ২০০ জন, ঘোড়াঘাটে ৯৩ জন, হাকিমপুরে ১০২ জন, কাহারোলে ১৭২ জন, খানসামায় ১২৪ জন, নবাবগঞ্জে ১৫৬ ও পার্বতীপুর উপজেলায় ৪৬৪ জন।
মোট মৃত ১২৮ জনের মধ্যে সদর উপজেলায় ৬২, বিরলে ৭ জন, বিরামপুরে ৬ জন, বীরগঞ্জে ৬ জন, বোচাগঞ্জে ৫ জন, চিরিরবন্দরে ১১ জন, ফুলবাড়ীতে ৮ জন, হাকিমপুরে একজন, কাহারোলে ৫ জন, খানসামায় ৪ জন, নবাবগঞ্জে ৩ জন ও পার্বতীপুর উপজেলায় ১০ জন। তবে জেলার ১৩টি উপজেলার মধ্যে ঘোড়াঘাট উপজেলায় এখন পর্যন্ত কারো মৃত্যু হয়নি।
সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ আরো জানান, গত ২৪ ঘন্টায় ২৩৭ টিসহ এ পর্যন্ত ৪৩২৫৭টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় ১০৮টিসহ এ পর্যন্ত ৪০৩৮৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ ছাড়া গত ২৪ ঘন্টায় ১০৬ জনসহ ৩৩৭০৮ জন কোয়ারেন্টাইন নেয়া হয়েছে এবং ৬০ জনসহ ৩৩৪৭৬ জন কোয়ারেন্টাইন হতে ছাড় পেয়েছেন। বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ১৯৫ জন ও হাসপাতালে ২৯ জন ভর্তি রয়েছেন বলে জানিয়েছেন সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন