মঙ্গলবার, ১৫ Jun ২০২১, ১০:০২ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ
দিনাজপুর থেকে প্রকাশিত সরকারি মিডিয়া তালিকাভুক্ত দৈনিক খবর একদিন পএিকার জন্য খানসামা, হাকিমপুর, ঘোড়াঘাট ও চিরিরবন্দরের জন্য উপজেলা প্রতিনিধি আবশ্যক। মেইল : khaborekdin2012@gmail.com। মোবাইল : 01714910779
ব্রেকিং নিউজঃ
দিনাজপুরে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিষয়ক সচেতনতামূলক প্রচারণার উদ্বোধন দিনাজপুরে ভুমিহীন আন্দোলন রংপুর বিভাগীয় মতবিনিময় সভা অনুষ্ঠিত নিখোঁজ ৪ তরুণের সন্ধানের দাবীতে দিনাজপুরে মানববন্ধন জিয়া হার্ট ফাউন্ডেশনের উদ্যোগে সাবেক মন্ত্রী মরহুমা খুরশীদ জাহান হকের ১৫তম মৃত্যুবার্ষিকী পালন অঞ্জলী নারী উন্নয়ন সমবায় সমিতিকে নিবন্ধন ও সনদপত্র প্রদান দিনাজপুর নাট্য সমিতি শিল্পকলা পদকে মনোনীত হওয়ায় বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন নবনির্বাচিত কমিটির বীরগঞ্জে নিখোঁজের একদিন পর কৃষকের মৃতদেহ উদ্ধার নবাবগঞ্জে আইন-শৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত বিরামপুরে করোনা প্রতিরোধে কঠোর অবস্থানে প্রশাসন, মাস্ক না পরলেই জরিমানা খানসামায় বেড়েছে জ্বর-ডায়রিয়া রোগী ॥ জনবল সংকটে সেবা দিতে হিমশিম খাচ্ছে স্বাস্থ্য কমপ্লেক্স

দিনাজপুরে দিগন্ত ডায়াগনষ্টিক সেন্টারের

স্টাফ রিপোর্টার ॥ দিনাজপুরের সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ বলেছেন, আধুনিক প্রযুক্তির ব্যবহার এবং রোগ নির্ণয়ের ক্ষেত্রে দিগন্ত ডায়াগানষ্টিক সেন্টার দিনাজপুরের একটি মডেল হবে। এর জন্য চাই দক্ষ টেকনিশিয়ান। আমরা আশা করবো এই প্রতিষ্ঠানের কর্মকর্তারা ভালো এবং দক্ষ টেকনিশিয়ান এবং সুচিকিৎসক নিয়োগ দিবেন।
১ জুন মঙ্গলবার দিনাজপুর শহরের নিমনগর বালুবাড়ী সরকারি মহিলা কলেজের পূর্ব পার্শ্বে দিগন্ত দিগন্ত ডায়াগনষ্টিক সেন্টারের উদ্বোধন করতে গিয়ে তিনি প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন।
দিগন্ত ডায়াগনষ্টিক সেন্টারের স্বত্ত্বাধিকারী সাবেক কাউন্সিলর জিয়াউর রহমান নওশাদ এর সভাপতিত্বে সম্মানীত অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক সৃজনী পত্রিকার সম্পাদক স্বরূপ বক্সী বাচ্চু, দিনাজপুর জেলা পরিষদের সদস্য ফয়সল হাবিব সুমন, দৈনিক তিস্তা পত্রিকার বার্তা সম্পাদক ওয়াহেদুল আলম আর্টিস্ট, শহর আওয়ামী লীগের সমাজ কল্যাণ সম্পাদক ওয়ারেসুল হক রঞ্জু সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।
স্বাগত বক্তব্য রাখেন দিগন্ত ডায়াগনষ্টিক সেন্টারের পরিচালক মোঃ জাহাঙ্গীর আলম বলেন, দিনাজপুরে প্রচুর ডায়াগনষ্টিক সেন্টার রয়েছে। কিন্তু আমাদের স্বপ্ন চিকিৎসার জগতে দিগন্ত ডায়াগনষ্টিক সেন্টার একটি ব্যতিক্রমধর্মী প্রতিষ্ঠান হিসেবে গড়ে উঠবে এবং পরিচিতি লাভ করবে। দিগন্ত ডায়াগনষ্টিক সেন্টারের স্বত্ত্বাধিকারী সাবেক কাউন্সিলর জিয়াউর রহমান নওশাদ বলেন, আমি এই প্রতিষ্ঠানটি গড়েছি ব্যবসার জন্য নয়, মানুষের কল্যাণের জন্য। বর্তমান যুগে রোগ নির্ণয় বিষয়টি নিয়ে বিভিন্ন ধরনের কথাবার্তা শোনা যায়। দিগন্ত ডায়াগনষ্টিক সেন্টারের সেবায় রোগীরা যাতে সন্তুষ্টি লাভ করে এটাই আমার প্রত্যাশা। স্বল্প খরচে উন্নতমানের রোগ নির্ণয় সেবা প্রদান করতে পারলে আমাদের স্বপ্ন বাস্তবায়িত হবে।
আলোচনা শেষে নিমনগর বালুবাড়ী জামে মসজিদের ইমাম আতাউর রহমান এর দিগন্ত ডায়াগনষ্টিক সেন্টারের দীর্ঘায়ু কামনা করে মোনাজাত পরিচালনা করেন। উল্লেখ্য দিগন্ত ডায়াগনষ্টিক সেন্টারের সেবা সমূহ হলো- ৪ডি আল্ট্রাসনোগ্রাম, ডিজিটাল ইসিজি, ডিজিটাল এক্স-রে, ইকো কার্ডিওগ্রাফী, কম্পিউটারাইজ আধুনিক প্যাথলজি ল্যাবরেটরীর মাধ্যমে হরমোন সহ যাবতীয় পরীক্ষা ও স্পেশালিষ্ট কনসালটেশন সেন্টারের ব্যবস্থা। আগামীতে আরও অত্যাধুনিক পরীক্ষা-নিরীক্ষা করার ব্যাপক প্রস্তুতি রয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন