মঙ্গলবার, ১৫ Jun ২০২১, ০৯:৪১ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ
দিনাজপুর থেকে প্রকাশিত সরকারি মিডিয়া তালিকাভুক্ত দৈনিক খবর একদিন পএিকার জন্য খানসামা, হাকিমপুর, ঘোড়াঘাট ও চিরিরবন্দরের জন্য উপজেলা প্রতিনিধি আবশ্যক। মেইল : khaborekdin2012@gmail.com। মোবাইল : 01714910779
ব্রেকিং নিউজঃ
দিনাজপুরে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিষয়ক সচেতনতামূলক প্রচারণার উদ্বোধন দিনাজপুরে ভুমিহীন আন্দোলন রংপুর বিভাগীয় মতবিনিময় সভা অনুষ্ঠিত নিখোঁজ ৪ তরুণের সন্ধানের দাবীতে দিনাজপুরে মানববন্ধন জিয়া হার্ট ফাউন্ডেশনের উদ্যোগে সাবেক মন্ত্রী মরহুমা খুরশীদ জাহান হকের ১৫তম মৃত্যুবার্ষিকী পালন অঞ্জলী নারী উন্নয়ন সমবায় সমিতিকে নিবন্ধন ও সনদপত্র প্রদান দিনাজপুর নাট্য সমিতি শিল্পকলা পদকে মনোনীত হওয়ায় বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন নবনির্বাচিত কমিটির বীরগঞ্জে নিখোঁজের একদিন পর কৃষকের মৃতদেহ উদ্ধার নবাবগঞ্জে আইন-শৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত বিরামপুরে করোনা প্রতিরোধে কঠোর অবস্থানে প্রশাসন, মাস্ক না পরলেই জরিমানা খানসামায় বেড়েছে জ্বর-ডায়রিয়া রোগী ॥ জনবল সংকটে সেবা দিতে হিমশিম খাচ্ছে স্বাস্থ্য কমপ্লেক্স

দিনাজপুর জেলা আনসার ও ভিডিপি’র ২১দিন মেয়াদী অস্ত্রসহ ভিডিপি’র মৌলিক প্রশিক্ষণের বাছাই পর্ব অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী জেলা কমান্ড্যান্ট দিনাজপুর জেলা কার্যালয়ে ২০২০-২০২১ অর্থবছরের ২১দিন মেয়াদী অস্ত্রসহ ভিডিপি’র মৌলিক প্রশিক্ষণের জন্য ২য় এবং ৩য় ধাপে জেলার মোট ১৩ টি উপজেলায় সর্বমোট ১৬০ জন ভিডিপি সদস্য বাছাই কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে।
২১দিন মেয়াদী অস্ত্রসহ ভিডিপি’র মৌলিক প্রশিক্ষণের বাছাইপর্বের সকল কার্যক্রম ৯ সদস্য বিশিষ্ট কমিটির সকল সদস্যের উপস্থিতিতে ২ মে বুধবার সকাল ১১ টায় আনুষ্ঠানিকভাবে জেলা কার্যালয়ের মাঠ প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়।
২১দিন মেয়াদী অস্ত্রসহ ভিডিপি’র মৌলিক প্রশিক্ষণের জন্য ভিডিপি সদস্য বাছাই কার্যক্রমে জেলা আনসার ও ভিডিপির জেলা কমান্ড্যান্ট (চলতি দায়িত্ব) মোঃ ইবনুল হক. পিএম এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন রংপুর রেঞ্জ প্রতিনিধি ও সহকারি পরিচালক রংপুর রেঞ্জ মুহাম্মদ আছাদুজ্জামান, বীরগঞ্জ উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা শেখ মাহফুজুর রহমান, পার্বতীপুর উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মোঃ মমিন উদ্দিন, বিরামপুর উপজেলা কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর আলী, ফুলবাড়ী উপজেলা কর্মকর্তা মুহাম্মদ হাসানুল মবিন, বিরামপুর উপজেলা প্রশিক্ষক মোঃ মাহাবুবুর রহমান, চিরিরবন্দর উপজেলা প্রশিক্ষক মোঃ আব্দুর রাজ্জাক, নবাবগঞ্জ উপজেলা প্রশিক্ষক মোঃ মোরশেদ জামিল। সকল কার্যক্রম সার্বিক পরিচালনায় ছিলেন দিনাজপুর সদর উপজেলা কর্মকর্তা মোঃ আবু সাঈদ।
উক্ত ২১দিন মেয়াদী অস্ত্রসহ ভিডিপি’র মৌলিক প্রশিক্ষণের জন্য ভিডিপি সদস্য বাছাই কার্যক্রমে আনুষ্ঠানিক ভাবে উদ্বোধনকালে অনুষ্ঠানের সভাপতি তার বক্তব্যে বলেন এই কার্যক্রম আমাদের ৯ সদস্য বিশিষ্ট কমিটির সকল সদস্যের উপস্থিতিতে অধিক স্বচ্ছতা ও নিরপেক্ষতা এবং সর্তকতা অবলম্বন করে সফল করা হবে। তিনি আরোও বলেন, আমাদের এই বাছাই কার্যক্রমে স্বচ্ছতা ও নিরপেক্ষতায় যেন কোন ত্রুটি না থাকে সে বিষয় গুলো নিয়ে আমাদের একটি টিম সার্বক্ষণিক পর্যবেক্ষণ করে চলেছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন