মঙ্গলবার, ১৫ Jun ২০২১, ০৯:১৪ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ
দিনাজপুর থেকে প্রকাশিত সরকারি মিডিয়া তালিকাভুক্ত দৈনিক খবর একদিন পএিকার জন্য খানসামা, হাকিমপুর, ঘোড়াঘাট ও চিরিরবন্দরের জন্য উপজেলা প্রতিনিধি আবশ্যক। মেইল : khaborekdin2012@gmail.com। মোবাইল : 01714910779
ব্রেকিং নিউজঃ
দিনাজপুরে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিষয়ক সচেতনতামূলক প্রচারণার উদ্বোধন দিনাজপুরে ভুমিহীন আন্দোলন রংপুর বিভাগীয় মতবিনিময় সভা অনুষ্ঠিত নিখোঁজ ৪ তরুণের সন্ধানের দাবীতে দিনাজপুরে মানববন্ধন জিয়া হার্ট ফাউন্ডেশনের উদ্যোগে সাবেক মন্ত্রী মরহুমা খুরশীদ জাহান হকের ১৫তম মৃত্যুবার্ষিকী পালন অঞ্জলী নারী উন্নয়ন সমবায় সমিতিকে নিবন্ধন ও সনদপত্র প্রদান দিনাজপুর নাট্য সমিতি শিল্পকলা পদকে মনোনীত হওয়ায় বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন নবনির্বাচিত কমিটির বীরগঞ্জে নিখোঁজের একদিন পর কৃষকের মৃতদেহ উদ্ধার নবাবগঞ্জে আইন-শৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত বিরামপুরে করোনা প্রতিরোধে কঠোর অবস্থানে প্রশাসন, মাস্ক না পরলেই জরিমানা খানসামায় বেড়েছে জ্বর-ডায়রিয়া রোগী ॥ জনবল সংকটে সেবা দিতে হিমশিম খাচ্ছে স্বাস্থ্য কমপ্লেক্স

১০ জুন থেকে হাবিপ্রবির পরীক্ষা শুরু : শিক্ষার্থীকে দিতে হবে মুচলেকা

স্টাফ রিপোর্টার ॥ স্বাস্থ্যবিধি মেনে আগামী ১০ জুন থেকে মুচলেকা দিয়ে স্বশরীরে শিক্ষার্থীদের পরীক্ষা নিবে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।
গত সোমবার বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদের ডীনদের সভায় এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. মোঃ ফজলুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, আগামী ১০ জুন থেকে যে কোন অনুষদ কিংবা বিভাগ চাইলে পরীক্ষা নিতে পারবে। তবে ১০ জুনের আগে কোন পরীক্ষা নেয়া হবে না। এবার অনলাইনে পরীক্ষা নেয়ার কোনো সুযোগ নেই। পরীক্ষা চলাকালীন সময়ে হল সমূহ বন্ধ থাকবে। শিক্ষার্থীদের নিজ উদ্যোগে মেসে কিংবা বাসায় থেকে স্বশরীরে পরীক্ষায় অংশ গ্রহণ করতে হবে।
তবে পরীক্ষা দেয়ার আগে শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে মুচলেকা জমা দিতে হবে। আর বিদেশি শিক্ষার্থী যারা আছেন তাঁরা যাতে পরীক্ষায় অংশ নিতে পারে সেজন্য সংশ্লিষ্ট অনুষদের ডীন/ চেয়ারম্যানদের দায়িত্ব দেয়া হয়েছে। এছাড়া ব্যাচ অনুযায়ী পর্যায়ক্রমে পরীক্ষা নেয়ার ব্যাপারে ডীনদের জানানো হয়েছে বলে জানান তিনি।
বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. ইমরান পারভেজ জানান, পরীক্ষা চলাকালীন সময়ে শিক্ষার্থীরা যাতে নিরবিচ্ছিন্ন ভাবে চিকিৎসা সেবা পায় সে লক্ষ্যে মেডিকেল টিম গঠন করা হবে। পরীক্ষা গ্রহণের ব্যাপারে সকল প্রস্তুতি গ্রহণের কার্যক্রম চলছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন