1. admin@dailykhaborekdin.com : দৈনিক খবর একদিন :
  2. khaborekdin2012@gmail.com : Khabor Ekdin : Khabor Ekdin
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০২:৫১ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তিঃ
দিনাজপুরে ৭১ এর সহযোগী মুক্তিযোদ্ধা পরিষদ এর মত বিনিময় সভায় / ৭১’এর মুক্তিযুদ্ধের শক্তিকে প্রস্তুত থাকতে হবে , অপশক্তি উঁকি দিচ্ছে বোচাগঞ্জে চিত্রাঙ্কন প্রতিযোগিতা আয়োজন দিনাজপুর সদর ইউএনও’র আইন-শৃঙ্খলা সভা, শিক্ষা প্রতিষ্ঠান, মন্দির, মসজিদ পরিদর্শন অতীতের সরকারগুলো সাংবাদিকদের নিজেদের স্বার্থে ব্যবহার করার চেষ্টা করেছে-নৌপরিবহন প্রতিমন্ত্রী দিনাজপুরে ৪ দফা দাবিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মানববন্ধন ও শিক্ষামন্ত্রীসহ চার মন্ত্রনালয়ে বরাবর স্মারকলিপি প্রদান বোচাগঞ্জে শিশুদের মাঝে স্বাস্থ্য ও শিক্ষা উপকরণ বিতরণ ডোমারের জোড়াবাড়ী ইউপি নির্বাচনে নৌকার মনোনয়ন প্রত্যাশী যুবলীগ নেতা আজাহারুল ইসলাম জুয়েল দিনাজপুরে করোনায় আক্রান্ত ৮ ও মৃত্যু ১ জন, সুস্থ ১৮ জন আর করোনা উপসর্গ নিয়ে ২ জনের মৃত্যু বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে হাবিপ্রবিতে বিশ্ববিদ্যালয় দিবস পালিত কাঞ্চন কলোনীতে ফুটবল ফাইনাল খেলায় বিজয়ীদের মধ্যে ট্রফি তুলে দিলেন কাউন্সিলর হাসিনা

দিনাজপুরে করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ছে ॥ গত ২৪ নতুন আরো ৩৫ জনসহ মোট আক্রান্ত ৫৮৯৩ জন

দৈ‌নিক খবর একদিন ডেস্ক
  • সর্বশেষ সংবাদ বৃহস্পতিবার, ৩ জুন, ২০২১
  • ৭০ বার প‌ঠিত

স্টাফ রিপোর্টার ॥ দিনাজপুরে করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ছে। গত ২৪ ঘন্টায় নতুন ৩৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্ত রোগির সংখ্যা দাড়িয়েছে ৫৮৯৩ জন। একই সময়ে নতুন আরো ৮ জনসহ এ পর্যন্ত ৫৪৯৪ সুস্থ হয়েছেন। আর এ পর্যন্ত ১২৯ জনের মৃত্যু হয়েছে। তবে আক্রান্ত ৫৮৯৩ জনের মধ্যে ৫৪৯৪ জন সুস্থ ও ১২৯ জনের মৃত্যু হওয়ায় বর্তমানে দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত রোগির সংখ্যা রয়েছে ২৭০ জন।
গত ২ জুন করোনায় আক্রান্ত হয় ৩০ জন, ১ জুন আক্রান্ত হয় ২২ জন আর ৩ জুন বৃহস্পতিবার আক্রান্ত ৩৫ জন। গত দিনের মধ্যে বৃহস্পতিবার আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশী।
দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, বৃহস্পতিবার (৩ জুন) দুপুর ১২টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ১৪০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৩৫ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে এ পর্যন্ত আক্রান্ত রোগির সংখ্যা পৌঁছেছে ৫৮৯৩ জনে। নতুন আক্রান্ত ৩৫ জনের মধ্যে সদর উপজেলাতেই ২৭ জন। এছাড়া বীরগঞ্জে দুইজন, চিরিরবন্দরে একজন, ফুলবাড়ীতে দুইজন, হাকিমপুরে একজন, খানসামায় একজন ও পার্বতীপুর উপজেলায় একজন। একই সময়ে নতুন আরো ৮ জনসহ এ পর্যন্ত ৫৪৯৩ জন সুস্থ হয়েছেন। আর এ পর্যন্ত ১২৯ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার আক্রান্তের হার ২৫ দশমিক ০০ শতাংশ।
মোট আক্রান্ত ৫৮৯৩ জনের মধ্যে সদর উপজেলায় সবচেয়ে বেশী ৩৩১৩ জন। এছাড়া বিরলে ৩৪১, বিরামপুরে ৩৩৭ জন, বীরগঞ্জে ১৭৪ জন, বোচাগঞ্জে ১৫৮ জন, চিরিরবন্দরে ২৪১ জন, ফুলবাড়ীতে ২০২ জন, ঘোড়াঘাটে ৯৩ জন, হাকিমপুরে ১০৮ জন, কাহারোলে ১৭২ জন, খানসামায় ১২৫ জন, নবাবগঞ্জে ১৫৬ ও পার্বতীপুর উপজেলায় ৪৭৩ জন।
মোট মৃত ১২৯ জনের মধ্যে সদর উপজেলায় ৬২, বিরলে ৭ জন, বিরামপুরে ৬ জন, বীরগঞ্জে ৬ জন, বোচাগঞ্জে ৫ জন, চিরিরবন্দরে ১১ জন, ফুলবাড়ীতে ৮ জন, হাকিমপুরে একজন, কাহারোলে ৫ জন, খানসামায় ৪ জন, নবাবগঞ্জে ৩ জন ও পার্বতীপুর উপজেলায় ১১ জন। তবে জেলার ১৩টি উপজেলার মধ্যে ঘোড়াঘাট উপজেলায় এখন পর্যন্ত কারো মৃত্যু হয়নি।
সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ আরো জানান, গত ২৪ ঘন্টায় ১৬২ টিসহ এ পর্যন্ত ৪৩৭৭২টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় ১৪০টিসহ এ পর্যন্ত ৪০৮৮৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ ছাড়া গত ২৪ ঘন্টায় ১১৫ জনসহ ৩৩৯৭২ জন কোয়ারেন্টাইন নেয়া হয়েছে এবং ৬৭ জনসহ ৩৩৬৬৬ জন কোয়ারেন্টাইন হতে ছাড় পেয়েছেন। বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ২৩৩ জন ও হাসপাতালে ৩৭ জন ভর্তি রয়েছেন বলে জানিয়েছেন সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সকল সংবাদ
Theme Designed BY Kh Raad ( Frilix Group )
%d bloggers like this: