1. admin@dailykhaborekdin.com : দৈনিক খবর একদিন :
  2. khaborekdin2012@gmail.com : Khabor Ekdin : Khabor Ekdin
বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৯:৩১ অপরাহ্ন
বিজ্ঞপ্তিঃ
বোচাগঞ্জে চিত্রাঙ্কন প্রতিযোগিতা আয়োজন দিনাজপুর সদর ইউএনও’র আইন-শৃঙ্খলা সভা, শিক্ষা প্রতিষ্ঠান, মন্দির, মসজিদ পরিদর্শন অতীতের সরকারগুলো সাংবাদিকদের নিজেদের স্বার্থে ব্যবহার করার চেষ্টা করেছে-নৌপরিবহন প্রতিমন্ত্রী দিনাজপুরে ৪ দফা দাবিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মানববন্ধন ও শিক্ষামন্ত্রীসহ চার মন্ত্রনালয়ে বরাবর স্মারকলিপি প্রদান বোচাগঞ্জে শিশুদের মাঝে স্বাস্থ্য ও শিক্ষা উপকরণ বিতরণ ডোমারের জোড়াবাড়ী ইউপি নির্বাচনে নৌকার মনোনয়ন প্রত্যাশী যুবলীগ নেতা আজাহারুল ইসলাম জুয়েল দিনাজপুরে করোনায় আক্রান্ত ৮ ও মৃত্যু ১ জন, সুস্থ ১৮ জন আর করোনা উপসর্গ নিয়ে ২ জনের মৃত্যু বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে হাবিপ্রবিতে বিশ্ববিদ্যালয় দিবস পালিত কাঞ্চন কলোনীতে ফুটবল ফাইনাল খেলায় বিজয়ীদের মধ্যে ট্রফি তুলে দিলেন কাউন্সিলর হাসিনা ২০২৭ সালের মধ্যে দিনাজপুর থেকে বুলেট ট্রেন চলাচল করবে -হুইপ ইকবালুর রহিম এমপি

দিনাজপুরে স্বামী কর্তৃক নির্যাতনের শিকার নাসিমার সুষ্ঠ বিচারের দাবীতে পুলিশ সুপার বরাবর স্মারকলিপি প্রদান

দৈ‌নিক খবর একদিন ডেস্ক
  • সর্বশেষ সংবাদ বৃহস্পতিবার, ৩ জুন, ২০২১
  • ৫১ বার প‌ঠিত

স্টাফ রিপোর্টার ॥ দিনাজপুরে স্বামী কর্তৃক নির্যাতনের শিকার নাসিমার সুষ্ঠ বিচারের দাবীতে পুলিশ সুপার বরাবর স্মারকলিপি প্রদান করেছেন বাংলাদেশ মহিলা পরিষদ দিনাজপুর জেলা শাখা। পুলিশ সুপারের পক্ষে স্মারকলিপি গ্রহণ করেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) শচীন চাকমা।
৩ জুন বৃহস্পতিবার বাংলাদেশ মহিলা পরিষদ দিনাজপুর জেলা শাখার সভাপতি কানিজ রহমান ও সাধারণ সম্পাদক মারুফা বেগম সাক্ষরিত পুলিশ সুপার বরবর পেরিত স্মারকলিপিতে বলা হয়, আমরা গভীর উদ্বেগের সাথে লক্ষ্য করছে যে, বৈশ্বিক মহামারি করোনার ছোবলে বাংলাদেশের জনজীবনে প্রভাব পড়ছে এর কবলে রেহাই পায়নি বাংলার নারী সমাজ বরঞ্চ আমরা দেখছি এই সময়ে থমকে গেছে নারীর জীবনযাত্রা। পরিবার, কর্মক্ষেত্র থেকে শুরু করে সকল ক্ষেত্রে নারী নির্যাতন, ধর্ষণ, গণধর্ষণের শিকার। এছাড়াও আমরা সকলেই লক্ষ করেছি প্রশাসন করোনা মোকাবেলায় ব্যস্ততার সুযোগে নির্যাতনকারীরা সোচ্চার হচ্ছে। দিনাজপুর জেলার পাঁচবাড়ি যকেয়া মোল্লাপাড়ার আব্দুল জলিলের মেয়ে নাসিমা বেগমের সিটি পার্ক ওয়াবদা আমবাগানের শেখ নাজিমুদ্দিনের ছেলে শেখ রাসেলের সাথে বিয়ে হয়। বিয়ের পর থেকেই শেখ রাসেল স্ত্রী নাসিমা বেগমকে নানা রকমভাবে শারিরিক নির্যাতন করে। এমনকি একবার তাদের সংসার ভাংগার উপক্রম হয়েছিল। তারপর এ্যাড. তহিদুলের মধ্যস্থতায় সে পুনরায় ফিরে আসে কিন্তু কিছুদিন যেতে না যেতেই আবার শারিরিক নির্যাতন শুরু করে। গত ২৩ মে ২০২১ মঙ্গলবার রাসেল তাকে মেরে তার চোখ তুলে নেয়ার চেষ্টা করে । কোন রকম ভাবে সে ঘরে দৌড়ে গিয়ে দরজা লাগিয়ে তার জীবন রক্ষা করে। পরে পাড়া প্রতিবেশিরা তাকে উদ্ধার করে মেডিকেলে ভর্তি করে। তারপর থেকেই রাসেল টেলিফোনে নাসিমা এবং তার সন্তানের প্রাণ নাশের হুমকি দেয়। এছাড়াও রাসেল নাসিমার পরিবারের ঘনিষ্ঠ জনের সাথে অবৈধ সম্পর্কের সুত্র ধরে দৈহিক সম্পর্ক তৈরী করে ভিডিও ধারন করে। সেই ভিডিও সামাজিক যোগাযোগ গণমাধ্যমে ভাইরাল করে দেয়ার হুমকি দেখায় । নাসিমা সে কারনে পারিবারিক মর্যাদা রক্ষা এবং নিজের ও সন্তানের নিরাপত্তার ভয়ে কোন পদক্ষেপ নিতে রাজি হন না। শেখ রাসেল মর্ডান মোড়ে সিলিকন কম্পিউটারের দোকানে কাজ করে। সেখানে কম্পিউটার মেরামতের সুযোগে রাসেল স্কুল – কলেজ পড়ুয়া মেয়েদের সাথে প্রেমের সম্পর্ক করে তাদের ব্যবহার করে অশ্লীল ভিডিও ধারন করে এবং তাদের বিভিন্ন ভাবে ব্ল্যাকমেল করতে থাকে। এ বিষয়গুলো প্রতিবাদ করতে গিয়ে নাসিমা আক্রোশমূলক রাসেলের নির্যাতনের শিকার হন। এমতাবস্থায় নাসিমা ও তার পুরো পরিবার আতঙ্কের মধ্যে আছে। এ ধরনের ঘটনাগুলোর সুষ্ঠু বিচার না হলে ও নারীর লজ্জা সম্ভ্রম এভাবে ভুলুন্ঠিত হতে থাকলে সমাজে উন্নয়নের স্রোতধারা বাধাপ্রাপ্ত হবে। মহিলা পরিষদ মনে করে এই নারী নির্যাতনকারী শেখ রাসেলের উপযুক্ত শাস্তি না হলে আমাদের মেয়েরা নিরাপদ নয়। বাংলাদেশ মহিলা পরিষদ,দিনাজপুর জেলা শাখা উক্ত ঘটনার নিরপেক্ষ তদন্ত,দায়ী ব্যক্তিকে দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি এবং ভিকটিমের চিকিৎসা নিশ্চিত করার দাবী জানাচ্ছে।
এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ মহিলা পরিষদ দিনাজপুর জেলা শাখার সহ-সভাপতি মাহবুবা খাতুন, সহ-সাধারন সম্পাদক মনোয়ারা সানু, লিগ্যাল এইড সম্পাদক জিন্নুরাইন পারু, সাংগঠনিক সম্পাদক রুবিনা আক্তার, সমাজকল্যাণ সম্পাদক শাহানাজ পারভীন, সদস্য রোকসানা বিলকিস প্রমুখ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সকল সংবাদ
Theme Designed BY Kh Raad ( Frilix Group )
%d bloggers like this: