মঙ্গলবার, ১৫ Jun ২০২১, ০৯:৩৫ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ
দিনাজপুর থেকে প্রকাশিত সরকারি মিডিয়া তালিকাভুক্ত দৈনিক খবর একদিন পএিকার জন্য খানসামা, হাকিমপুর, ঘোড়াঘাট ও চিরিরবন্দরের জন্য উপজেলা প্রতিনিধি আবশ্যক। মেইল : khaborekdin2012@gmail.com। মোবাইল : 01714910779
ব্রেকিং নিউজঃ
দিনাজপুরে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিষয়ক সচেতনতামূলক প্রচারণার উদ্বোধন দিনাজপুরে ভুমিহীন আন্দোলন রংপুর বিভাগীয় মতবিনিময় সভা অনুষ্ঠিত নিখোঁজ ৪ তরুণের সন্ধানের দাবীতে দিনাজপুরে মানববন্ধন জিয়া হার্ট ফাউন্ডেশনের উদ্যোগে সাবেক মন্ত্রী মরহুমা খুরশীদ জাহান হকের ১৫তম মৃত্যুবার্ষিকী পালন অঞ্জলী নারী উন্নয়ন সমবায় সমিতিকে নিবন্ধন ও সনদপত্র প্রদান দিনাজপুর নাট্য সমিতি শিল্পকলা পদকে মনোনীত হওয়ায় বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন নবনির্বাচিত কমিটির বীরগঞ্জে নিখোঁজের একদিন পর কৃষকের মৃতদেহ উদ্ধার নবাবগঞ্জে আইন-শৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত বিরামপুরে করোনা প্রতিরোধে কঠোর অবস্থানে প্রশাসন, মাস্ক না পরলেই জরিমানা খানসামায় বেড়েছে জ্বর-ডায়রিয়া রোগী ॥ জনবল সংকটে সেবা দিতে হিমশিম খাচ্ছে স্বাস্থ্য কমপ্লেক্স

দিনাজপুর পৌর এলাকায় জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন কর্মসূচীর উদ্বোধন করলেন মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম

স্টাফ রিপোর্টার ॥ দিনাজপুর পৌর এলাকায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন (২য় রাউন্ড) কর্মসূচীর আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম।
৫ জুন শনিবার সকালে পৌরসভার ১নং ওয়ার্ডের অন্তর্গত রামনগর ক্লাব কেন্দ্রে দুইজন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাইয়ে পৌর এলাকায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন কর্মসূচীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম। এ সময় পৌরসভার ১নং ওযার্ডের কাউন্সিলর মোঃ জুলফিকার আলী স্বপন, ৩নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ আব্দুল্লাহ, পৌরসভার স্বাস্থ্য বিভাগের সুপারভিজার মোমরেজ সুলতানা মালাসহ পৌরসভার অন্যান্য কর্মচারী ও স্বেচ্ছাসেবীরা উপস্থিত ছিলেন।
দিনাজপুর পৌরসভার ১২০টি কেন্দ্রে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন কর্মসূচী পালন করা হয়। করোনাভাইরাসের কারণে এবারে একদিনের পরিবর্তে ৫ জুুন থেকে ১৯ জুন পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে সারাদেশের ন্যায় দিনাজপুর পৌরসভায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল কর্মসূচী পালন করা হবে। ৫-১৯ জুন পর্যন্ত প্রতিদিন সকাল ৮টা হতে বিকেল ৪টা পর্যন্ত দিনাজপুর পৌরসভার ১২টি ওয়ার্ডে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।
দিনাজপুর পৌরসভার ১২টি ওযার্ডে এবারে প্রায় ১৯ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এর মধ্যে ৬-১১ মাস বয়সী প্রায় ৩ হাজার ও ১২-৫৯ মাস বয়সী প্রায় ১৬ হাজার শিশু রয়েছে। ৬-১১ মাস বয়সী প্রতিটি শিশুকে একটি করে নীল রঙের ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী প্রতিটি শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এ কর্মসূচী সফল করতে পৌর এলাকার ১২০টি কেন্দ্রে ৩৬০ জন স্বেচ্ছাসেবক কর্মী কাজ করবেন। স্বেচ্ছাসেবকদের তদারকি করবেন ১২টি ওয়ার্ডের কাউন্সিলর ও পৌরসভার স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন