মঙ্গলবার, ১৫ Jun ২০২১, ১০:০৫ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ
দিনাজপুর থেকে প্রকাশিত সরকারি মিডিয়া তালিকাভুক্ত দৈনিক খবর একদিন পএিকার জন্য খানসামা, হাকিমপুর, ঘোড়াঘাট ও চিরিরবন্দরের জন্য উপজেলা প্রতিনিধি আবশ্যক। মেইল : khaborekdin2012@gmail.com। মোবাইল : 01714910779
ব্রেকিং নিউজঃ
দিনাজপুরে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিষয়ক সচেতনতামূলক প্রচারণার উদ্বোধন দিনাজপুরে ভুমিহীন আন্দোলন রংপুর বিভাগীয় মতবিনিময় সভা অনুষ্ঠিত নিখোঁজ ৪ তরুণের সন্ধানের দাবীতে দিনাজপুরে মানববন্ধন জিয়া হার্ট ফাউন্ডেশনের উদ্যোগে সাবেক মন্ত্রী মরহুমা খুরশীদ জাহান হকের ১৫তম মৃত্যুবার্ষিকী পালন অঞ্জলী নারী উন্নয়ন সমবায় সমিতিকে নিবন্ধন ও সনদপত্র প্রদান দিনাজপুর নাট্য সমিতি শিল্পকলা পদকে মনোনীত হওয়ায় বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন নবনির্বাচিত কমিটির বীরগঞ্জে নিখোঁজের একদিন পর কৃষকের মৃতদেহ উদ্ধার নবাবগঞ্জে আইন-শৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত বিরামপুরে করোনা প্রতিরোধে কঠোর অবস্থানে প্রশাসন, মাস্ক না পরলেই জরিমানা খানসামায় বেড়েছে জ্বর-ডায়রিয়া রোগী ॥ জনবল সংকটে সেবা দিতে হিমশিম খাচ্ছে স্বাস্থ্য কমপ্লেক্স

দিনাজপুরে করোনায় আক্রান্ত হয়ে আরো একজনের মৃত্যু ॥ নতুন ৩৩ জনসহ মোট আক্রান্ত ৬০২১ জন

স্টাফ রিপোর্টার ॥ দিনাজপুরে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছে। গত ২৪ ঘন্টায় আরো একজনের মৃত্যু হয়েছে। শুধু চলতি জুন মাসের ২ তারিখ হতে ৭ তারিখ পর্যন্ত ৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় এখন পর্যন্ত ১৩৭ জনের মৃত্যু হলো। এছাড়া গত ২৪ ঘন্টায় নতুন আরো ৩৩ জনসহ এ পর্যন্ত ৬০২১ জন আক্রান্ত হয়েছেন। একই সময়ে নতুন ১৪ জনসহ এ পর্যন্ত ৫৫৪২ সুস্থ হয়েছেন। বর্তমানে দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত রোগির সংখ্যা রয়েছে ৩৪২ জন।
দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, সোমবার (৭ জুন) দুপুর ১২টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় সদর উপজেলায় একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় এ পর্যন্ত ১৩৭ জনের মৃত্যু হয়েছে। তিনি জানান, গত ২৪ ঘন্টায় ১৭০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৩৩ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে এ পর্যন্ত আক্রান্ত রোগির সংখ্যা পৌঁছেছে ৬০২১ জনে। নতুন আক্রান্ত ৩৩ জনের মধ্যে সদর উপজেলাতেই ২১ জন। এছাড়া বিরামপুরে একজন, বোচাগঞ্জে রেট+ একজন, চিরিরবন্দরে ৩ জন, ফুলবাড়ীতে রেট+ ৪ জন, হাকিমপুরে একজন, নবাবগঞ্জে একজন ও পার্বতীপুর উপজেলায় একজন। একই সময়ে নতুন আরো ১৪ জনসহ এ পর্যন্ত ৫৫৪২ জন সুস্থ হয়েছেন। সোমবার আক্রান্তের হার ১৯ দশমিক ৪১ শতাংশ।
মোট আক্রান্ত ৬০২১ জনের মধ্যে সদর উপজেলায় সবচেয়ে বেশী ৩৪০৬ জন। এছাড়া বিরলে ৩৪৬, বিরামপুরে ৩৪০ জন, বীরগঞ্জে ১৭৬ জন, বোচাগঞ্জে ১৬৩ জন, চিরিরবন্দরে ২৪৬ জন, ফুলবাড়ীতে ২০৮ জন, ঘোড়াঘাটে ৯৩ জন, হাকিমপুরে ১১২ জন, কাহারোলে ১৭২ জন, খানসামায় ১২৫ জন, নবাবগঞ্জে ১৫৮ ও পার্বতীপুর উপজেলায় ৪৭৬ জন।
মোট মৃত ১৩৭ জনের মধ্যে সদর উপজেলায় ৬৬, বিরলে ৮ জন, বিরামপুরে ৮ জন, বীরগঞ্জে ৬ জন, বোচাগঞ্জে ৫ জন, চিরিরবন্দরে ১২ জন, ফুলবাড়ীতে ৮ জন, হাকিমপুরে একজন, কাহারোলে ৫ জন, খানসামায় ৪ জন, নবাবগঞ্জে ৩ জন ও পার্বতীপুর উপজেলায় ১১ জন। তবে জেলার ১৩টি উপজেলার মধ্যে ঘোড়াঘাট উপজেলায় এখন পর্যন্ত কারো মৃত্যু হয়নি।
সিভিল সার্জন জানান, গত ২৪ ঘন্টায় ১৯৭টিসহ এ পর্যন্ত ৪৪২৭৯টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় মোট ১৭০টিসহ (আরটি পিসিআর টেষ্ট ১৫৫টি ও র‌্যাপিড এন্টিজেন টেষ্ট ১৫টিসহ) পর্যন্ত ৪১৪৯৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ ছাড়া গত ২৪ ঘন্টায় ১০২ জনসহ ৩৪৩৭৮ জন কোয়ারেন্টাইন নেয়া হয়েছে এবং ৫৭ জনসহ ৩৩৯০৩ জন কোয়ারেন্টাইন হতে ছাড় পেয়েছেন। বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ৩০৫ জন ও হাসপাতালে ৩৭ জন ভর্তি রয়েছেন বলে জানিয়েছেন সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন