মঙ্গলবার, ১৫ Jun ২০২১, ১১:০০ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ
দিনাজপুর থেকে প্রকাশিত সরকারি মিডিয়া তালিকাভুক্ত দৈনিক খবর একদিন পএিকার জন্য খানসামা, হাকিমপুর, ঘোড়াঘাট ও চিরিরবন্দরের জন্য উপজেলা প্রতিনিধি আবশ্যক। মেইল : khaborekdin2012@gmail.com। মোবাইল : 01714910779
ব্রেকিং নিউজঃ
দিনাজপুরে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিষয়ক সচেতনতামূলক প্রচারণার উদ্বোধন দিনাজপুরে ভুমিহীন আন্দোলন রংপুর বিভাগীয় মতবিনিময় সভা অনুষ্ঠিত নিখোঁজ ৪ তরুণের সন্ধানের দাবীতে দিনাজপুরে মানববন্ধন জিয়া হার্ট ফাউন্ডেশনের উদ্যোগে সাবেক মন্ত্রী মরহুমা খুরশীদ জাহান হকের ১৫তম মৃত্যুবার্ষিকী পালন অঞ্জলী নারী উন্নয়ন সমবায় সমিতিকে নিবন্ধন ও সনদপত্র প্রদান দিনাজপুর নাট্য সমিতি শিল্পকলা পদকে মনোনীত হওয়ায় বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন নবনির্বাচিত কমিটির বীরগঞ্জে নিখোঁজের একদিন পর কৃষকের মৃতদেহ উদ্ধার নবাবগঞ্জে আইন-শৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত বিরামপুরে করোনা প্রতিরোধে কঠোর অবস্থানে প্রশাসন, মাস্ক না পরলেই জরিমানা খানসামায় বেড়েছে জ্বর-ডায়রিয়া রোগী ॥ জনবল সংকটে সেবা দিতে হিমশিম খাচ্ছে স্বাস্থ্য কমপ্লেক্স

অর্ধ-বেলা বন্ধ থাকার পর হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু

হিলি প্রতিনিধি
সকাল থেকে দুপুর পর্যন্ত আধাবেলা আমদানি রপ্তানি বন্ধ রাখলেও ভারতের ব্যবসায়ীদের আংশিক শর্ত মেনে নেওয়ায় স্বাভাবিক রয়েছে হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে পণ্য আমদানি- রফতানি।

আজ বুধবার দুপুর সাড়ে ১২টায় ভারত থেকে পণ্য বোঝাই একটি ট্রাক বন্দরে প্রবেশের মধ্যে দিয়ে এই কার্যক্রম চালু হয়।

ভারতীয় ব্যবসায়ীরা স্বাস্থ্যবিধি মানতে অনীহা প্রকাশ করে গত ৬ই মে বাংলাদেশের ব্যবসায়ীদের চিঠির মাধ্যমে আজ ৯ মে বুধবার থেকে হিলি স্থলবন্দর দিয়ে রপ্তানি বন্ধের ঘোষনা দেয়। সকাল থেকে বন্দরের আমদানি রফতানি বন্ধ হয়ে যায়। ভারতীয় এক্সপোর্টার এন্ড ক্লিয়ারিং এজেন্ট এ্যাসোসিয়েশনের দেওয়া ৪টি শর্ত বাংলাদেশের ব্যবসায়ীরা আংশিক মেনে নেওয়ায় আমদানি-রপ্তানি কার্যক্রম চালু হয়েছে।

বাংলাহিলি সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সভাপতি আব্দুল আজিজ জানান, তাদের দাবির প্রেক্ষিতে বিকেল সােেড় ৪ টার মধ্যে পন্যবার্হী ট্রাক পুর্বের ন্যায় স্বাস্ব্যবিধি মেনে নেওয়া হবে ।

হিলি আমদানিকারক গ্রুপের সভাপতি হারুনুর রশিদ হারুন জানান, তাদের দাবির প্রেক্ষিতে কাচামাল আমদানিকে অগ্রাধিকার দিয়ে বিকেল ৪ টা পর্যন্ত পন্যবাহী ট্রাক ভারত থেকে দেশে প্রবেশ করবে। আগে ট্রাক সংখ্যা লিমিটেড ছিলো এখন সেটা নেই। আগামী শুক্রবার দু দেশের ব্যবসায়ীদের বৈঠকে পরবর্তী সিদ্ধান্ত হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন