নির্বাচনে চিত্ত ঘোষ-রেজাউর রহমান রেজু পরিষদের জয়লাভ

স্টাফ রিপোর্টার ॥ ঐতিহ্যবাহী সাংস্কৃতিক প্রতিষ্ঠান দিনাজপুর নাট্য সমিতির ত্রি-বার্ষিক নির্বাচন ১৩ জুন রোববার সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে। এই প্রথম দিনাজপুর নাট্য সমিতির নির্বাচন ভোটের মাধ্যমে অনুষ্ঠিত হলো। নির্বাচন দুপুর ৩টা হতে সন্ধ্যা ৬ টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে ভোটারগন লাইনবদ্ধ হয়ে একে একে ভোট প্রদান করেন। নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে চিত্ত ঘোষ-রেজাউর রহমান রেজু পরিষদ ৫৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে। অন্যদিকে তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বি গোলাম নবী দুলাল-সুলতান কামাল উদ্দিন বাচ্চু পরিষদ পেয়েছে ৪৭ ভোট।
নির্বাচনে বিজয়ী চিত্ত ঘোষ-রেজাউর রহমান রেজু পরিষদে অন্যান্য যে সকল প্রার্থী রয়েছেন তারা হচ্ছেন- সহ-সভাপতি যথাক্রমে শহিদুল ইসলাম ও আসাদুল্লাহ সরকার, সহ-সাধারণ সম্পাদক যথাক্রমে রবিউল আউয়াল খোকা, শেখ ছগির আহমেদ কমল, নাট্যাধ্যক্ষ কাজী বোরহান, সহ-নাট্যাধ্যক্ষ তরিকুল আলম, নাট্য নির্দেশক যথাক্রমে মাহমুদুন নবী, নয়ন বার্টেল, সম্বিত সাহা সেতু, তারিকুজ্জামান তারেক, অর্থ সম্পাদক সুব্রত মজুমদার ডলার, দপ্তর সম্পাদক নুর ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক নুরুল মতিন সৈকত, গ্রন্থাগার, তথ্য ও গবেষনা সম্পাদক শিরিন আক্তার পারভীন, অনুষ্ঠান সম্পাদক হারুন উর রশিদ, আলোক সম্পাদক দেদিপ্ত সরকার, মঞ্চ সম্পাদক শরিফ ইসলাম, সদস্য যথাক্রমে হাবিবুল ইসলাম, নজরে হোসেন মানিক, কামরুল হুদা হেলাল, রাজিয়া সুলতানা পলি, সেতারা বেগম, বিমান চক্রবর্তী ও শিখা রায়।
নির্বাচন পরিচালনা করেন প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক জলিল আহমেদ, নির্বাচন কমিশনার ছিলেন মো. আনিস হোসেন দুলাল ও আমিনুল করিম আমু।
উল্লেখ্য, দিনাজপুর নাট্য সমিতিতে মোট ভোটারের সংখ্যা ছিল ১১০ জন। কিন্তু ৫ জন অনুপস্থিত থাকায় ১০৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।
সংস্কৃতির ক্ষেত্রে দীর্ঘকালীন অবদানের স্বীকৃতি স্বরুপ দিনাজপুর নাট্য সমিতিকে ‘শিল্পকলা পদক-২০২০’ প্রদান করেছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি। তারা দিনাজপুর নাট্য সমিতিকে শিল্পকলা পদক ২০২০ প্রাপ্তির জন্য অভিনন্দন জানিয়েছেন।
দিনাজপুর নাট্য সমিতি শতবর্ষ ধরে বাংলাদেশের নাট্য চর্চার প্রসার ও বিকাশে তাৎপর্যপূর্ণ ভুমিকা পালন করে আসছে বলে বাংলাদেশ শিল্পকলা একডেমি’র মহাপরিচালক লিয়াকত আলী লাকী স্বাক্ষরিত চিঠিতে উল্লেখ করেছেন। তারা মুল ধারার সংস্কৃতি চর্চার ক্ষেত্রে দেশে দিনাজপুর নাট্য সমিতি একটি প্রতিনিধিত্বশীল প্রতিষ্ঠান হিসেবে পরিগনিত হবে বলে আশা প্রকাশ করেছেন। তারা দিনাজপুর নাট্য সমিতির উত্তরোত্তর সাফল্য কামনা করেছেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন