দিনাজপুরে ভুমিহীন আন্দোলন রংপুর বিভাগীয় মতবিনিময় সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার ॥ ভুমিদস্যু হটাও ভুমিহীন বাঁচাও-দূর্নীতি হটাও দেশ বাঁচাও এবং খাস জমির অধিকার ভুমিহীন জনতার শ্লোগান নিয়ে দিনাজপুরে অনুষ্ঠিত হলো বাংলাদেশ ভুমিহীন আন্দোলন রংপুর বিভাগের জেলা উপজেলা নেতৃবৃন্দের সাথে কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দের মতবিনিময় সভা।
১৪ জুন সোমবার সকালে দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনের কনফারেন্স রুমে বাংলাদেশ ভুমিহীন আন্দোলন দিনাজপুর জেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ আলমগীর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সংগঠনের প্রধান উপদেষ্টা ইকবাল আমিন ও প্রধান বক্তার বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শেখ নাসির উদ্দিন।
অনুষ্ঠিত রংপুর বিভাগীয়। মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক স্বপ্ন ভুঁইয়া, দিনাজপুর সদর উপজেলা শাখার সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম ফুলাল, বিরল উপজেলা শাখার সাধারণ সম্পাদক কৃপাস রায়, আজিমপুর ইউনিয়নের নেতা লক্ষিন্দর রায়, কুড়িগ্রামের রাষ্ট্র চিন্তা সংগঠনের নেটওয়ার্কিং মেম্বার বিল্লুর রহমান, সিডিসি‘র নির্বাহী পরিচালক যাধব চন্দ্র রায় প্রমুখ। এছাড়াও মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন সংগঠনের রংপুর, নীলফামারী, গাইবান্ধা, ঠাকুরগাঁও এবং পঞ্চগড় জেলার বিভিন্ন উপজেলা এবং জেলার প্রতিনিধিগন।
মতবিনিমিয় সভায় বক্তারা বলেন, আমাদের ১৮ কোটি মানুষের এই দেশে ৬৬% মানুষ আজ দরিদ্র সীমার নিচে বসবাস করছে এবং তারা অবহেলিত জীবন যাপন করতে বাধ্য হচ্ছে। তিনি বলেন, পরিসংখ্যান অনুযায়ী প্রায় ১৩ কোটি মানুষই দরিদ্র। দেশের দরিদ্র মানুষেরা সংখ্যাগরিষ্ঠ হলেও সিংহ ভাগ মানুষ নানান ভাবে নির্যাতন, নিপিড়ন ও শোষণের শিকার হচ্ছে সামান্য সংখ্যক বুর্জোয়া শ্রেনীর স্বার্থানেষী মানুষের কাছে।
তারা বলেন, দেশের সুবিধাবঞ্চিত মানুষদের ঠকাতে রাষ্ট্রের দূর্নীতিবাজ কিছু রাজনীতিবিদ, আমলা ও ধণিক স্বার্থানেষী সুবিধাবাদী শ্রেণীর মানুষেরা রাষ্ট্রের সকল সুযোগ সুবিধা লুটপাট করছে, আর শোষিত হচ্ছে নিম্ন ও মধ্যবিত্ত শ্রেনীর অবহেলিত জনগোষ্টির মানুষ। তারা, টাউট-বাটপার শ্রেনীর ব্যবসায়ীরা আজ নেতা হয়ে রাষ্ট্রের উচ্চ পর্যায়ের আমলাদের কাছে সুবিধা দিয়ে নিজেরাও বড় ধরনের সুযোগ সুবিধা নিচ্ছে।
ভুমিহীন আন্দোলনের নেতারা রাষ্ট্র ও সরকারের কাছে দেশের প্রকৃত ভুমিহীন মানুষদের মাঝে খাস জমিসহ বিভিন্ন সুযোগ সুবিধার সুষম বন্ঠনের মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নের আহবান জানান।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন