দিনাজপুর জেলায় সর্বোচ্চ করোনায় আক্রান্ত ২৭৫ জন মৃত্যু ৩

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুর জেলা সীমান্তবর্তী এলাকা হওয়ায় সংক্রমনের হার দিন দিন বৃদ্ধি পাচ্ছে। যদিও জেলায় করোনা প্রতিরোধ কমিটি জেলা প্রশাসনের সহযোগিতায় জনসচেতনতা সৃষ্টির লক্ষে বিভিন্নমুখী কার্যক্রম চালাচ্ছে। করোনা প্রতিরোধের কর্মসূচীতে জেলায় সদরে সাত দিনের লকডাউনের তৃতীয় দিনে জেলায় ৭৪৪টি নমুনা পরীক্ষায় ২৭৫ জনের করোনা পজিটিভ এর মধ্যে সদরে ১৯০ জন কোভিড-১৯ পজিটিভ আর ৩ জনের মৃত্যু তবুও থেমে থাকছে না করোনার সংক্রমনের বৃদ্ধির হার ও মৃত্যু।
সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ও জেলা করোনা ফোকাল পার্সল ডাঃ শাহ্ মোঃ এজাজ-উল হক জানান, ২৪ ঘন্টায় দিনাজপুর জেলায় মোট ২৭৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ১৯০ জন, বিরলে ১৫ জন, বিরামপুরে ২৬ জন, বীরগঞ্জে ০২ জন, চিরিরবন্দরে ০২ জন, ফুলবাড়ীতে ১৪ জন, হাকিমপুরে ০৪ জন, কাহারোলে ০৪ জন, পার্বতীপুরে ১৩ জন ও নবাবগঞ্জ উপজেলায় ০৫ জন করোনা (কোভিড-১৯) পজিটিভ হয়েছে।
দিনাজপুর জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৬৭১৮ জন এর মধ্যে (দিনাজপুর সদর-৩৮৭৪ জন, বিরল-৩৬৮ জন, বিরামপুর-৪০৫ জন, বীরগঞ্জ-১৮৭ জন, বোঁচাগঞ্জ-১৭৪ জন, চিরিরবন্দর-২৫৯ জন, ফুলবাড়ী-২৩০ জন, ঘোড়াঘাট-৯৬ জন, হাকিমপুর-১৩৯ জন, কাহারোল-১৭৮ জন, খানাসামা- ১২৭ জন, নবাবগঞ্জ-১৬৯ জন ও পার্বতীপুর-৫১২ জন) মোট ১৩টি উপজেলায়।
আরও গত ২৪ ঘন্টায় করোনা (কোভিড-১৯) আক্রান্ত ৩১ জন রোগী সুস্থ হয়েছে।
অদ্যাবধি দিনাজপুর জেলায় মোট সুস্থ রোগীর সংখ্যা ৫৭২৬ জন।
বর্তমানে সদর উপজেলায় করোনা পজিটিভ নিয়ে আলম (৪৫), হাসনাবানু বেগম (৫৫) ১৫.০৬.২০২১ ইং এবং তমিজ উদ্দিন আহমেদ ১৬.০৬.২০২১ ইং তারিখে উভয় এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যু বরন করেছেন।
অদ্যাবধি দিনাজপুরে (কোভিড-১৯) আক্রান্ত মোট মৃত্যুর সংখ্যা ১৪৭ জন।
বর্তমানে ৮০৯ জন হোম আইসোলেশনে এবং হাসপাতালে ভর্তি ৮১ জন রয়েছে।
গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ৩৯৭টি।
গত ২৪ ঘন্টায় দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজের পিসি আর টি ল্যাবের নমুনা পরীক্ষায় ৭৪৪টি রিপোর্টের মধ্যে ২৭৫টি রিপোর্ট করোনা (কোভিড-১৯) পজিটিভ হয়েছে এবং অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ৪৬৬১৬টি আর অদ্যাবধি মোট নমুনার ফলাফল হয়েছে ৪৩৫৫২টি।
২৪ ঘন্টায় কোয়ারেনটাইম এর সংখ্যা ৫১১ জন। আর মোট কোয়ারেন্টাইন গ্রহন করেছে ৩৬২২০ জন।
২৪ ঘন্টায় কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৯২ জন, মোট কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৩৪৬৬৬ জন।
বর্তমানে দিনাজপুর জেলায় মোট করোনা পজিটিভ রোগীর সংখ্যা ৮৪৫ জন এবং শনাক্তের হার ৩৬.৯৩ শতাংশ।।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন