1. admin@dailykhaborekdin.com : দৈনিক খবর একদিন :
  2. khaborekdin2012@gmail.com : Khabor Ekdin : Khabor Ekdin
মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ০২:২০ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তিঃ
করোনা প্রতিরোধে গ্রাম পর্যায়ে মনিটরিং বাড়াতে হবে — হুইপ ইকবালুর রহিম এমপি ফুলবাড়ীতে দীর্ঘদিনের ৫ হাজার বিঘা জমির জলাবদ্ধতা নিরসন নির্মাণকৃত ইউড্রেনে পানি প্রবাহের উদ্বোধন ঘোড়াঘাট পৌর যুবলীগের উদ্যোগে বৃক্ষ রোপণ ও মাস্ক বিতরণ করোনা ভাইরাস প্রতিরোধে সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান হুইপ ইকবালুর রহিম এমপির হাবিপ্রবিতে বিদেশী শিক্ষার্থীদের ঈদ উৎযাপন আজকের বিষয় পর্ব ৬২#শিশুর করোনা (Covid 19), করণীয় ও চিকিৎসা। ঘোড়াঘাটে সামাজিক নিরাপত্তা কর্মসূচীর এককালীন চেক বিতরণ আমের রপ্তানি বৃদ্ধিতে সর্বাত্মক উদ্যোগ নেয়া হচ্ছে: কৃষিমন্ত্রী দিনাজপুরে ওয়ার্ল্ড ভিশনের উদ্যোগে সুবিধা বঞ্চিত শিশুদের সামাজিক সুরক্ষা বেষ্টনীতে অর্ন্তভূক্তকরণ প্রক্রিয়া সম্পর্কে আলোচনা সভা দিনাজপুরে করোনায় নতুন আরো ৬৮ জনসহ মোট আক্রান্ত ১১২১২ জন \ এ পর্যন্ত ২০৮ জনের মত্যু

দিনাজপুরে মুজিববর্ষ উপলক্ষে ঘর পাবে আরো ২ হাজার ৫১৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবার

দৈ‌নিক খবর একদিন ডেস্ক
  • সর্বশেষ সংবাদ শুক্রবার, ১৮ জুন, ২০২১
  • ১২৭ বার প‌ঠিত

দিনাজপুর প্রতিনিধি ॥ দিনাজপুরে মুজিববর্ষ উপলক্ষে ২ হাজার ৫১৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান করা হবে। আগামী ২০ জুন ২০২১ তারিখ রবিবার সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে সারা দেশে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের (২য় পর্যায়) উদ্বোধন করবেন। সারা দেশের ন্যায় দিনাজপুরের এসব ভূমিহীন ও গৃহহীন পরিবারের সদস্যদের হাতে পরিবারের অনুকূলে সম্পাদিত কবুলিয়াত দলিল, নামজারি খতিয়ান এবং গৃহ প্রদানের সার্টিফিকেট প্রদান কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।
শুক্রবার (১৮ জুন) সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত প্রেস ব্রিফিংয়ে জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী এসব তথ্য জানান। প্রেস ব্রিফিংয়ে জেলা প্রশাসক বলেন, আগামী ২০ জুন-২০২১ তারিখ রবিবার সকাল সাড়ে ১০টায় মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী সারা দেশে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের (২য় পর্যায়) উদ্বোধন করবেন। ৬৪ জেলার ৪৫৯টি উপজেলার (২য় পর্যায়ে বরাদ্দপ্রাপ্ত) উপজেলা পরিষদ মিলনায়তন প্রান্ত ভিডিও কনফারেন্সিংয়ে যুক্ত থাকবে।
জেলা প্রশাসক আরো জানান, ক্ষুধামুক্ত-দারিদ্রমুক্ত সোনার বাংলা বিনির্মানে মুজিববর্ষে “বংলাদেশে একজন মানুষও গৃহহীন থাকবে না” প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন মানুষের বাসস্থান নিশ্চিতকল্পে “মুজিব শতবর্ষ উপলক্ষে দেশের সকল ভূমিহীন ও গৃহহীনদের জন্য গৃহ প্রদান নীতিমালা-২০২০” প্রণয়ন করা হয়েছে। উক্ত নীতিমালার নির্দেশনা অনুযায়ী সারা দেশে ৮ লাখ ৮৫ হাজার ৬২২টি এবং দিনাজপুর জেলায় মোট ১৩,০২১টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের তালিকা তৈরী করা হয়েছে। দিনাজপুর জেলায় ১ম পর্যায়ে মোট ৪,৭৬৪টি এবং ২য় পর্যায়ে মোট ৩,১২৫টি পরিবারের জন্য একক গৃহ নির্মাণের অর্থ বরাদ্দ প্রদান করা হয়েছে।
জেলা প্রশসাক জানান, আগামী ২০ জুন রবিবার সকাল সাড়ে ১০টায় ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে প্রধানমন্ত্রী সারা দেশে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের (২য় পর্যায়) উদ্বোধনী কার্যক্রমের অংশ হিসেবে দিনাজপুর জেলার ১৩টি উপজেলায় মোট ২,৫১৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান করা হবে। এ লক্ষ্যে ইতিমধ্যে এসব পরিবারের অনুকূলে সম্পাদিত কবুলিয়াত দলিল, নামজারি খতিয়ান এবং গৃহ প্রদানের সার্টিফিকেট প্রদান করা হয়েছে। অনুষ্ঠানস্থলে প্রধানমন্ত্রীর উপহার “গৃহ” সমূহের উপকারভোগিগণ, স্থানীয় সংসদ সদস্য, জনপ্রতিনিধি, বীর মুক্তিযোদ্ধা, সরকারী কর্মকর্তা, সাংবাদিকসহ সংশ্লিষ্ট অন্যান্য ব্যক্তিবর্গকে উপস্থিত থাকার জন্য আমন্ত্রন জানানো হয়েছে।
দিনাজপুর জেলার ১৩টি উপজেলায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ২য় পর্যায়ে বরাদ্দকৃত গৃহের সংখ্যা- দিনাজপুর সদর উপজেলায় ২৫০টি। এর মধ্যে ২০ জুন তারিখে প্রধানমন্ত্রী কর্তৃক উদ্বোধনযোগ্য গৃহের সংখ্যা ২১০টি। বিরল উপজেলায় ৩০টি, বোচাগঞ্জে ১০০টি, কাহারোলে ৯০টি, বীরগঞ্জে ৩৫০টির মধ্যে ২৬০টি, খানসামায় ৪৪৫টির মধ্যে ৩২৫টি, চিরিরবন্দরে ১৩০টি, পার্বতীপুরে ১০০টি, ফুলবাড়ীতে ২০০টি, বিরামপুরে ৩৫০টির মধ্যে ২৭০টি, নবাবগঞ্জে ৪৫০টির মধ্যে ৩২০টি, হামিমপুরে ১১০টি ও ঘোড়াঘাট উপজেলায় ৫২০টির মধ্যে ৩৭০টি গৃহ রয়েছে। জেলার ১৩টি উপজেলায় সর্বমোট ৩,১২৫টি গৃহের মধ্যে ২য় পর্যায়ে ২০ জুন তারিখে ২,৫১৫টি গৃহ প্রধানমন্ত্রী কর্তৃক উদ্বোধন করা হবে।
প্রেস ব্রিফিংয়ে দিনাজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আসিফ মাহমুদ, আরডিসি মোঃ আব্দুল ওয়াজেদ, জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট এমদাদুল হক শরিফসহ দিনাজপুরে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সকল সংবাদ
Theme Designed BY Kh Raad ( Frilix Group )