1. admin@dailykhaborekdin.com : দৈনিক খবর একদিন :
  2. khaborekdin2012@gmail.com : Khabor Ekdin : Khabor Ekdin
মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ০২:৪২ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তিঃ
করোনা প্রতিরোধে গ্রাম পর্যায়ে মনিটরিং বাড়াতে হবে — হুইপ ইকবালুর রহিম এমপি ফুলবাড়ীতে দীর্ঘদিনের ৫ হাজার বিঘা জমির জলাবদ্ধতা নিরসন নির্মাণকৃত ইউড্রেনে পানি প্রবাহের উদ্বোধন ঘোড়াঘাট পৌর যুবলীগের উদ্যোগে বৃক্ষ রোপণ ও মাস্ক বিতরণ করোনা ভাইরাস প্রতিরোধে সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান হুইপ ইকবালুর রহিম এমপির হাবিপ্রবিতে বিদেশী শিক্ষার্থীদের ঈদ উৎযাপন আজকের বিষয় পর্ব ৬২#শিশুর করোনা (Covid 19), করণীয় ও চিকিৎসা। ঘোড়াঘাটে সামাজিক নিরাপত্তা কর্মসূচীর এককালীন চেক বিতরণ আমের রপ্তানি বৃদ্ধিতে সর্বাত্মক উদ্যোগ নেয়া হচ্ছে: কৃষিমন্ত্রী দিনাজপুরে ওয়ার্ল্ড ভিশনের উদ্যোগে সুবিধা বঞ্চিত শিশুদের সামাজিক সুরক্ষা বেষ্টনীতে অর্ন্তভূক্তকরণ প্রক্রিয়া সম্পর্কে আলোচনা সভা দিনাজপুরে করোনায় নতুন আরো ৬৮ জনসহ মোট আক্রান্ত ১১২১২ জন \ এ পর্যন্ত ২০৮ জনের মত্যু

দিনাজপুরে করোনায় গত ২৪ ঘন্টায় আরো ২ জনসহ মোট মৃত্যু ১৫৫ জন \ নতুন ১১০ জনসহ মোট আক্রান্ত ৭১৭৬ জন

দৈ‌নিক খবর একদিন ডেস্ক
  • সর্বশেষ সংবাদ মঙ্গলবার, ২২ জুন, ২০২১
  • ১০৮ বার প‌ঠিত

দিনাজপুর প্রতিনিধি ॥ দিনাজপুরে প্রতিদিনই বাড়ছে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘন্টায় নতুন আরো দুইজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে ১৫৫ জনের মৃত্যু হলো। একই সময়ে নতুন আরো ১১০ জনসহ এ পর্যন্ত জেলায় ৭১৭৬ জন আক্রান্ত হয়েছেন। আর গত ২৪ ঘন্টায় নতুন ৩১ জনসহ এ পর্যন্ত ৫৮৮০ জন সুস্থ হয়েছেন। তবে আক্রান্ত ৭১৭৬ জনের মধ্যে ৫৮৮০ জন সুস্থ ও ১৫৫ জনের মৃত্যু হওয়ায় বর্তমানে দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত রোগির সংখ্যা রয়েছে ১১৪১ জন। যা আগের দিন ছিল ১০৬৪ জন।
এদিকে দিনাজপুর সদর উপজেলায় দ্বিতীয় দফার লকডাউন কার্যকর করতে ও কঠোরভাবে পালনে কাজ করছে জেলা প্রশাসনসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। পাশাপাশি বিভিন্ন রাজনেতিক ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনা সাধারণ মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মাস্ক ও জনসচেতনতামূলক লিফলেট বিতরণ করছে। করোনায় সংক্রামণ বৃদ্ধি পাওয়ায় সদর উপজেলায় চলমান লকডাউন আরো ৭দিন বাড়ানো হয়েছে। এই লকডাউন ২২ জুন মঙ্গলবার সকাল ৬টা থেকে শুরু হয়ে আগামী ২৮ জুন রাত ১২টায় শেষ হবে। প্রথম দফার লকডাউন ২১ জুন রাত ১২টায় শেষ হয়।
দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, মঙ্গলবার (২২ জুন) সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ২৫০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ১১০ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে এ পর্যন্ত জেলায় করোনায় আক্রান্ত রোগির সংখ্যা পৌঁছেছে ৭১৭৬ জনে। নতুন আক্রান্ত ১১০ জনের মধ্যে সদর উপজেলাতেই ৭১ জন। এছাড়া বিরলে ৭ জন (রেট+৬), বিরামপুরে ৮ জন (রেট+৮), বোচাগঞ্জে ৮ জন (রেট+৭), ফুলবাড়ীতে একজন, হাকিমপুরে একজন (রেট+), কাহারোলে দুইজন, নবাবগঞ্জে ৯ জন (রেট+) ও পার্বতীপুর উপজেলায় ৩ জন। একই সময়ে নতুন আরো ৩১ জনসহ এ পর্যন্ত ৫৮৮০ জন সুস্থ হয়েছেন। আর গত ২৪ ঘন্টায় দিনাজপুর সদর দুইজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় এখন পর্যন্ত ১৫৫ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার আক্রান্তের হার ছিল ৪৪ দশমিক ০০ শতাংশ। যা আগের দিন ছিল ৪৮ দশমিক ৮০ শতাংশ।
দিনাজপুরে মোট আক্রান্ত ৭১৭৬ জনের মধ্যে সদর উপজেলায় সবচেয়ে বেশী ৪১৬৮ জন। এছাড়া বিরলে ৪০০, বিরামপুরে ৪২৬ জন, বীরগঞ্জে ১৯১ জন, বোচাগঞ্জে ২০৬ জন, চিরিরবন্দরে ২৬৭ জন, ফুলবাড়ীতে ২৪৮ জন, ঘোড়াঘাটে ৯৭ জন, হাকিমপুরে ১৪৩ জন, কাহারোলে ১৮২ জন, খানসামায় ১২৮ জন, নবাবগঞ্জে ২০০ ও পার্বতীপুর উপজেলায় ৫২০ জন।
মোট মৃত ১৫৫ জনের মধ্যে সদর উপজেলায় ৭৭, বিরলে ৯ জন, বিরামপুরে ১০ জন, বীরগঞ্জে ৬ জন, বোচাগঞ্জে ৫ জন, চিরিরবন্দরে ১৩ জন, ফুলবাড়ীতে ৯ জন, হাকিমপুরে দুইজন, কাহারোলে ৫ জন, খানসামায় ৪ জন, নবাবগঞ্জে ৩ জন ও পার্বতীপুর উপজেলায় ১২ জন। তবে জেলার ১৩টি উপজেলার মধ্যে ঘোড়াঘাট উপজেলায় এখন পর্যন্ত কারো মৃত্যু হয়নি।
সিভিল সার্জন জানান, গত ২৪ ঘন্টায় ৩৩৪টিসহ এ পর্যন্ত ৪৮০৮৬টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় মোট ২৫০টিসহ (আরটি পিসিআর-১৮১টি, রেট-৬৯টি) এ পর্যন্ত ৪৪৫৮০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ ছাড়া গত ২৪ ঘন্টায় ৩৫৮ জনসহ ৩৭৬২৮ জন কোয়ারেন্টাইন নেয়া হয়েছে এবং ১১০ জনসহ ৩৫১৩৪ জন কোয়ারেন্টাইন হতে ছাড় পেয়েছেন। বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ১০০৭ জন ও হাসপাতালে ১০৪ জন ভর্তি রয়েছেন। এর মধ্যে করোনায় আক্রান্ত ৫১ জন আর উপসর্গযুক্ত সন্দেহভাজন ৫৩ জন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সকল সংবাদ
Theme Designed BY Kh Raad ( Frilix Group )