সচেতনতামূলক প্রচার ও মাস্ক বিতরণে ‘আমরা করব জয়’

মেহেদী হাসান উজ্জ্বল,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি
সীমান্ত ঘেঁষা দিনাজপুরের ফুলবাড়ী উপজেলায় হঠাৎ করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় অরাজনৈতিক সামাজিক উন্নয়ন কর্মকাÐমূলক সংগঠন ‘আমরা করব জয়’ এর উদ্যেগে ফের সচেতনতামূলক প্রচারণা ও মাস্ক বিতরণ করা হয়েছে।
‘মাস্ক পরি, নিজে বাঁচি অন্যকে বাঁচাই’ শীর্ষক প্রতিপাদ্যকে সামনে রেখে মঙ্গলবার দুপুর ১২টায় পৌরএলাকার ব্যস্ততম সড়ক নিমতলা মোড়ে অবস্থান নিয়ে সচেতনতামূলক প্রচারণা ও রিকশা-ভ্যান, অটোরিকশা, সিএনজি চালক-যাত্রী, পথচারী, সাইকেল-মোটরসাইকেল আরোহী, বিভিন্ন দোকানীসহ বিভিন্ন শ্রেণি ও পেশার ৪ শতাধিক মানুষের মাঝে মাস্ক বিতরণ করা হয়।
এসময় উপস্থিত ছিলেন ‘আমরা করব জয়’ সংগঠনের প্রতিষ্ঠাতা প্লাবন শুভ, সোহেল রানা, মিনহাজ উদ্দিন সজল, জাকিরুল ইসলাম জাকির, শাহারিয়ার আসিফ দিনার, আমিনুল ইসলাম, শর্মিলী ছন্দা, মাহফুজা রহমান সিমা, তন্ময় সরকার প্রমুখ।
‘আমরা করব জয়’ সংগঠনের প্রতিষ্ঠাতা প্লাবন শুভ ও সোহেল রানা বলেন, ভারতের সীমান্ত ঘেঁষা ফুলবাড়ী উপজেলায় হঠাৎ করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। দিনদিন করোনাভাইরাসের শনাক্ত ও মৃত্যুর হার বাড়ছে। কিন্তু এরপরেও কেউ সচেতন হচ্ছেন না। স্বাস্থ্যবিধি মানা তো দূরের কথা ৬০ শতাংশ মানুষের মুখেই মাস্ক নেই। কারো কারো কাছে মাস্ক থাকলেও তা থাকছে পকেটে কিংবা মুখের থুতনির নিচে ঝুলানো। আমরা করব জয় সংগঠন প্রতিষ্ঠালগ্ন থেকেই এই মহামারী করোনাভাইরাস সম্পর্কে মানুষকে সচেতন করাসহ মাস্ক বিতরণ কর্মসূচি চালিয়ে আসছে। মানুষ যদি এখনো সচেতন না হয় তবে, পরিস্থিতি আরো ভয়ানক রূপ ধারণ করবে। চোখের সামনের ঠিক ভারতের মতো করেই আপনজনরা মারা যাবে কিন্তু তখন আর করার কিছুই থাকবে না।
তারা আরো বলেন, ‘যারা এখনো এই ভাইরাসকে অবহেলা করছেন তাদের কাছে অনুরোধ আপনারা সচেতন হোন। আপনি সচেতন হলে আপনি বাঁচবেন পাশাপাশি আপনার পরিবার-পরিজনরা আপনার থেকে সুরক্ষিত থাকবে। মানুষকে সচেতন করতে আমাদের সচেতনামূলক প্রচারণা ও মাস্ক বিতরণ কর্মসূচি অব্যাহত থাকবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন