1. admin@dailykhaborekdin.com : দৈনিক খবর একদিন :
  2. khaborekdin2012@gmail.com : Khabor Ekdin : Khabor Ekdin
মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ০১:৪৪ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তিঃ
করোনা প্রতিরোধে গ্রাম পর্যায়ে মনিটরিং বাড়াতে হবে — হুইপ ইকবালুর রহিম এমপি ফুলবাড়ীতে দীর্ঘদিনের ৫ হাজার বিঘা জমির জলাবদ্ধতা নিরসন নির্মাণকৃত ইউড্রেনে পানি প্রবাহের উদ্বোধন ঘোড়াঘাট পৌর যুবলীগের উদ্যোগে বৃক্ষ রোপণ ও মাস্ক বিতরণ করোনা ভাইরাস প্রতিরোধে সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান হুইপ ইকবালুর রহিম এমপির হাবিপ্রবিতে বিদেশী শিক্ষার্থীদের ঈদ উৎযাপন আজকের বিষয় পর্ব ৬২#শিশুর করোনা (Covid 19), করণীয় ও চিকিৎসা। ঘোড়াঘাটে সামাজিক নিরাপত্তা কর্মসূচীর এককালীন চেক বিতরণ আমের রপ্তানি বৃদ্ধিতে সর্বাত্মক উদ্যোগ নেয়া হচ্ছে: কৃষিমন্ত্রী দিনাজপুরে ওয়ার্ল্ড ভিশনের উদ্যোগে সুবিধা বঞ্চিত শিশুদের সামাজিক সুরক্ষা বেষ্টনীতে অর্ন্তভূক্তকরণ প্রক্রিয়া সম্পর্কে আলোচনা সভা দিনাজপুরে করোনায় নতুন আরো ৬৮ জনসহ মোট আক্রান্ত ১১২১২ জন \ এ পর্যন্ত ২০৮ জনের মত্যু

দিনাজপুরে করোনায় আরো ৬৩ জন আক্রান্ত \ একজনের মৃত্যু

দৈ‌নিক খবর একদিন ডেস্ক
  • সর্বশেষ সংবাদ রবিবার, ২৭ জুন, ২০২১
  • ৯৯ বার প‌ঠিত

দিনাজপুর প্রতিনিধি \ দিনাজপুরে করোনায় গত ২৪ ঘন্টায় আরো ৬৩ জন আক্রান্ত ও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় এখন পর্যন্ত ৮০১০ জন আক্রান্ত ও এ পর্যন্ত ১৬১ জনের মৃত্যু হয়েছে। এছাড়া গত ২৪ ঘন্টায় ৪৩ জনসহ এ পর্যন্ত ৬০৭৯ জন সুস্থ হয়েছেন। তবে আক্রান্ত ৮০১০ জনের মধ্যে ৬০৭৯ জন সুস্থ ও ১৬১ জনের মৃত্যু হওয়ায় বর্তমানে দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত রোগির সংখ্যা রয়েছে ১৭৭০ জন। যা আগের দিন ছিল ১৭৫১ জন।
দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, রবিবার (২৭ জুন) সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ১৭০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৬৩ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত রোগির সংখ্যা পৌঁছেছে ৮০১০ জনে। নতুন আক্রান্ত ৬৩ জনের মধ্যে সদর উপজেলাতেই ৪০ জন। এছাড়া বিরলে ৮ জন (রেট+৮), চিরিরবন্দরে একজন, ঘোড়াঘাটে একজন, হাকিমপুরে ৪ জন (রেট+১), নবাবগঞ্জে ৪ জন (রেট+৪) ও পার্বতীপুর উপজেলায় ৫ জন। একই সময়ে নতুন আরো ৪৩ জনসহ এ পর্যন্ত ৬০৭৯ জন সুস্থ হয়েছেন। আর সদর উপজেলায় একজনসহ এখন পর্যন্ত ১৬১ জনের মৃত্যু হয়েছে। রবিবার পরীক্ষা বিবেচনায় আক্রান্তের হার ছিল ৩৭ দশমিক ০৫ শতাংশ। যা আগের দিন ছিল ৩৮ দশমিক ২৩ শতাংশ।
দিনাজপুরে মোট আক্রান্ত ৮০১০ জনের মধ্যে সদর উপজেলায় সবচেয়ে বেশী ৪৬৮৬ জন। এছাড়া বিরলে ৪৩৪, বিরামপুরে ৪৭৬ জন, বীরগঞ্জে ২০১ জন, বোচাগঞ্জে ২৫২ জন, চিরিরবন্দরে ২৭৯ জন, ফুলবাড়ীতে ২৯৫ জন, ঘোড়াঘাটে ৯৮ জন, হাকিমপুরে ১৯৮ জন, কাহারোলে ১৮৫ জন, খানসামায় ১৩৩ জন, নবাবগঞ্জে ২২১ ও পার্বতীপুর উপজেলায় ৫৫২জন।
মোট মৃত ১৬১ জনের মধ্যে সদর উপজেলায় ৮২, বিরলে ৯ জন, বিরামপুরে ১০ জন, বীরগঞ্জে ৬ জন, বোচাগঞ্জে ৫ জন, চিরিরবন্দরে ১৩ জন, ফুলবাড়ীতে ৯ জন, হাকিমপুরে ৩ জন, কাহারোলে ৫ জন, খানসামায় ৪ জন, নবাবগঞ্জে ৩ জন ও পার্বতীপুর উপজেলায় ১২ জন। তবে জেলার ১৩টি উপজেলার মধ্যে ঘোড়াঘাট উপজেলায় এখন পর্যন্ত কারো মৃত্যু হয়নি।
সিভিল সার্জন জানান, গত ২৪ ঘন্টায় ৩০০টিসহ এ পর্যন্ত ৪৯৯২৮টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় মোট ১৭০টিসহ (আরটি পিসিআর-১৩৫টি, রেট-৩৫টি) এ পর্যন্ত ৪৬৪২০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ ছাড়া গত ২৪ ঘন্টায় ২৩২ জনসহ ৪০০২৮ জন কোয়ারেন্টাইন নেয়া হয়েছে এবং ১০২ জনসহ ৩৫৬৫৮ জন কোয়ারেন্টাইন হতে ছাড় পেয়েছেন। বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ১৬৮৮ জন ও হাসপাতালে ১৪৫ জন ভর্তি রয়েছেন। এর মধ্যে করোনায় আক্রান্ত ৮২ জন আর উপসর্গযুক্ত সন্দেহভাজন ৬৩ জন।
এদিকে দিনাজপুর সদর উপজেলায় দ্বিতীয় দফার লকডাউন কার্যকর করতে ও কঠোরভাবে পালনে কাজ করছে জেলা প্রশাসনসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। পাশাপাশি বিভিন্ন রাজনেতিক ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনা সাধারণ মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মাস্ক ও জনসচেতনতামূলক লিফলেট বিতরণ করছে। আগামী ২৮ জুন রাত ১২টায় এই লকডাউন শেষ হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সকল সংবাদ
Theme Designed BY Kh Raad ( Frilix Group )