দিনাজপুরে করোনায় আরো ১৩৬ জন আক্রান্ত ও একজনের মৃত্যু

দিনাজপুর প্রতিনিধি \ দিনাজপুরে গত ২৪ ঘন্টায় আরো ১৩৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় এ পর্যন্তÍ ৮৪৬৮ জন আক্রান্ত হয়েছেন। একই সময়ে একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত জেলায় ১৬৭ জনের মৃত্যু হলো। এছাড়া গত ২৪ ঘন্টায় ৩৬ জনসহ এ পর্যন্ত ৬১৯০ জন সুস্থ হয়েছেন। তবে আক্রান্ত ৮৪৬৮ জনের মধ্যে ৬১৯০ জন সুস্থ ও ১৬৭ জনের মৃত্যু হওয়ায় বর্তমানে দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত রোগির সংখ্যা রয়েছে ২১১১ জন। যা আগের দিন ছিল ২০১২ জন।
দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, বুধবার (২৯ জুন) সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ৩১৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ১৩৬ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত রোগির সংখ্যা পৌঁছেছে ৮৪৬৮ জনে। নতুন আক্রান্ত ১৩৬ জনের মধ্যে সদর উপজেলাতেই ৮২ জন। এছাড়া বিরলে ১৭ জন (রেট+), বীরগঞ্জে দুইজন (রেট+), বোচাগঞ্জে ৮ জন (রেট+), চিরিরবন্দরে ৯ জন (রেট+), ফুলবাড়ীতে একজন, হাকিমপুরে দুইজন, কাহারোলে ৬ জন (রেট+), খানসামায় ৬ জন ও নবাবগঞ্জ উপজেলায় ৩ জন (রেট+)। একই সময়ে নতুন আরো ৩৬ জনসহ এ পর্যন্ত ৬১৯০ জন সুস্থ হয়েছেন। আর ২৪ ঘন্টায় সদর উপজেলায় একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় এখন পর্যন্ত ১৬৭ জনের মৃত্যু হয়েছে। বুধবার পরীক্ষা বিবেচনায় আক্রান্তের হার ছিল ৪৩ দশমিক ০৩ শতাংশ। যা আগের দিন ছিল ৪৯ দশমিক ৬০ শতাংশ।
দিনাজপুরে মোট আক্রান্ত ৮৪৬৮ জনের মধ্যে সদর উপজেলায় সবচেয়ে বেশী ৪৯৫০ জন। এছাড়া বিরলে ৪৮৭, বিরামপুরে ৪৯৭ জন, বীরগঞ্জে ২০৭ জন, বোচাগঞ্জে ২৮০ জন, চিরিরবন্দরে ২৯১ জন, ফুলবাড়ীতে ৩১৪ জন, ঘোড়াঘাটে ৯৮ জন, হাকিমপুরে ২০৫ জন, কাহারোলে ২০১ জন, খানসামায় ১৪২ জন, নবাবগঞ্জে ২৩৯ ও পার্বতীপুর উপজেলায় ৫৫৭ জন।
মোট মৃত ১৬৭ জনের মধ্যে সদর উপজেলায় ৮৭, বিরলে ১০ জন, বিরামপুরে ১০ জন, বীরগঞ্জে ৬ জন, বোচাগঞ্জে ৫ জন, চিরিরবন্দরে ১৩ জন, ফুলবাড়ীতে ৯ জন, হাকিমপুরে ৩ জন, কাহারোলে ৫ জন, খানসামায় ৪ জন, নবাবগঞ্জে ৩ জন ও পার্বতীপুর উপজেলায় ১২ জন। তবে জেলার ১৩টি উপজেলার মধ্যে ঘোড়াঘাট উপজেলায় এখন পর্যন্ত কারো মৃত্যু হয়নি।
সিভিল সার্জন জানান, গত ২৪ ঘন্টায় ৩৪২টিসহ এ পর্যন্ত ৫১১৪৭টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় মোট ৩১৬টিসহ (আরটি পিসিআর-১৮০টি, রেট-১৩৬টি) এ পর্যন্ত ৪৭৪২৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ ছাড়া গত ২৪ ঘন্টায় ৪২৪ জনসহ ৪১৩৮২ জন কোয়ারেন্টাইন নেয়া হয়েছে এবং ৯৯ জনসহ ৩৫৯৬৫ জন কোয়ারেন্টাইন হতে ছাড় পেয়েছেন। বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ১৯২৩ জন ও হাসপাতালে ১৪৮ জন ভর্তি রয়েছেন। এর মধ্যে করোনায় আক্রান্ত ৮৭ জন আর উপসর্গযুক্ত সন্দেহভাজন ৬১ জন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন