বিরলে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে ধান বীজ ও সার বিতরন

বিরল (দিনাজপুর) প্রতিনিধি.
দিনাজপুরের বিরলে ২০২০-২০২১ অর্থ বছরের অর্থায়নে ২০২১-২০২২ খরিপ-২ মৌসুমে রোপা আমন ধান উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামুল্যে হাইব্রীড ও উফশী জাতের ধান বীজ ও রাসায়নিক সার বিতরন কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।
বিরল উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের আয়োজনে মঙ্গলবার সকালে ধান বীজ ও রাসায়নিক সার বিতরন কার্যক্রমের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এ, কে, এম মোস্তাফিজুর রহমান।
উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা ও ভারপ্রাপ্ত কৃষি কর্মকর্তা কৃষিবিদ কাওসার আহমেদ স্বাগত বক্তব্যে বলেন, এ উপজেলার ১ টি পৌরসভা ও ১২ টি ইউনিয়নের মোট ১৪৮০ জন কৃষকের মধ্যে ৬৫০ জন কৃষক জনপ্রতি হাইব্রীড ধান বীজ ২ কেজি, ডিএপি ২০ কেজি, এমওপি ১০ কেজি করে এবং ৮৩০ জন কৃষক জনপ্রতি উফশী জাতের ধান বীজ ৫ কেজি, ডিএপি ১০ কেজি ও এমওপি ১০ কেজি করে পাবে।
এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা সুলতানা, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) জাবের মোহাম্মদ সোয়াইব, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক রমাকান্ত রায়, বিরল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মারুফ হোসেন, বিজোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানন আমজাদ হোসেন, উপজেলা যুবলীগের সভাপতি আব্দুল মালেক প্রমুখও উপস্থিত ছিলেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন